বড় খবর

জয়েন্ট-নিট পরীক্ষা বাদ রেখে খেলনা নিয়ে চর্চা প্রধানমন্ত্রীর, তীব্র কটাক্ষ রাহুলের

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পরীক্ষার্থীদের অসুবিধার কথা না ভেবে কীভাবে ‘খেলনা শিল্প’ নিয়ে কথা বলছেন, রবিবার এই প্রশ্নই তুললেন রাহুল গান্ধী।

দেশের শিক্ষাব্যবস্থায় গুরুত্বপূর্ণ পরীক্ষা জয়েন্ট-নিট নিয়ে করোনা আবহে এখনও সমাধান সূত্র বেরোয়নি। সেই প্রেক্ষাপটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পরীক্ষার্থীদের অসুবিধার কথা না ভেবে কীভাবে ‘খেলনা শিল্প’ নিয়ে কথা বলছেন, রবিবার এই প্রশ্নই তুললেন রাহুল গান্ধী।

মোদীকে কটাক্ষ করেই টুইটে কংগ্রেস নেতা লেখেন, “জয়েন্ট-নিট পরীক্ষার্থীরা চাইছেন প্রধানমন্ত্রীর পরীক্ষা পে চর্চা। আর সেখানে প্রধানমন্ত্রী খেলনা নিয়ে চর্চা করে গেলেন।”

প্রসঙ্গত, করোনার মধ্যেই সেপ্টেম্বরে জয়েন্ট এন্ট্রান্স এক্সমিনেশন (জেইই) এবং ন্যাশনাল এলিজিবিটি কাম এন্ট্রান্স টেস্ট (নিট) আয়োজনের নির্দেশ দিয়ে দিয়েছে সুপ্রিম কোর্ট। ১৩ সেপ্টেম্বর নিট এবং সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে হতে পারে জেইই পরীক্ষা। কিন্তু করোনা-লকডাউনের মধ্যে কীভাবে সম্ভব হবে এই পরীক্ষা তা নিয়ে বহু রাজ্য বিরোধিতা জানায়।

আরও পড়ুন, একাধিক ভারতীয় কম্পিউটার গেম অ্যাপ জনপ্রিয়তা পাচ্ছে, দাবি মোদীর

এখনও দেশের করোনা পরিস্থিতি ভাল নয়। সুস্থতা বাড়লেও আক্রান্ত এবং মৃত্যু উভয়ই বাড়ছে। সেই পরিস্থিতির কথা বিচার না করে কেন এই গুরুত্বপূর্ণ পরীক্ষা নেওয়া হবে তা নিয়ে মোদী সরকারের তীব্র বিরোধিতা করেছে বিরোধী দলগুলি। শুক্রবারই এ নিয়ে দেশব্যাপী বিক্ষোভ করেছে কংগ্রেস। এই সিদ্ধান্তের বিরুদ্ধে অনলাইনে প্রচারও চালিয়েছে সোনিয়া গান্ধী নেতৃত্বাধীন কংগ্রেস সরকার। পশ্চিমবঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় নেতৃত্বাধীন তৃণমূল কংগ্রেসের তরফে ধর্নায় বসে যুব তৃণমূলের নেতারা।

Read the story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Pm spoke about toys when jee neet aspirants wanted discussion on exams rahul gandhi

Next Story
‘রাহুলকে আটকাবার চেষ্টা কংগ্রেসকে ধ্বংসের পথে এগিয়ে দেবে’
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com