scorecardresearch

বড় খবর

‘হিন্দু বিরোধী’ পোস্টারে ‘বিদ্ধ’ আপ, নিজেকে ‘ঈশ্বরের দূত’ বলে মোক্ষম জবাব কেজরিওয়ালের!

প্রসঙ্গত উল্লেখ্য দিন দুয়েক আগেই হিন্দু দেবতাদের অপমান করার অভিযোগ আনা হয় দিল্লির মন্ত্রী রাজেন্দ্র পাল গৌতমের বিরুদ্ধে।

‘হিন্দু বিরোধী’ পোস্টারে ‘বিদ্ধ’ আপ, নিজেকে ‘ঈশ্বরের দূত’ বলে মোক্ষম জবাব কেজরিওয়ালের!
বোমা ফাটালেন কেজরিওয়াল

একদিকে যখন কেজরিওয়ালের নজর আসন্ন গুজরাট নির্বাচনে, ঠিক তখনই হিন্দু দেবতাদের অপমান করার অভিযোগ আনা হয় দিল্লির মন্ত্রী রাজেন্দ্র পাল গৌতমের বিরুদ্ধে। যা নিয়ে তোলপাড় রাজ্য-রাজনীতি। এই একই ইস্যুতে কেন্দ্রীয় আইনমন্ত্রী কিরন রিজিজু অরবিন্দ কেজরিওয়াল এবং তার আম আদমি পার্টিকে কটাক্ষ করেছেন। শনিবার রিজিজু বলেন,  “দিল্লির মুখ্যমন্ত্রী এবং তার দল কেন হিন্দু এবং হিন্দুত্বকে এত ঘৃণা করে সেটা আমার কাছে বড় প্রশ্ন”।

প্রসঙ্গত উল্লেখ্য দিন দুয়েক আগেই হিন্দু দেবতাদের অপমান করার অভিযোগ আনা হয় দিল্লির মন্ত্রী রাজেন্দ্র পাল গৌতমের বিরুদ্ধে। দিল্লির একটি ধর্মান্তকরণের অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন তিনি। সেখানে তিনি বলেন, কোনও হিন্দু দেবতার প্রতি তাঁর বিশ্বাস নেই। তিনি কোনও দেবতার পুজোও করেন না। এই মন্তব্যের তীব্র নিন্দা করে আসরে নেমেছে বিজেপি। এই কর্মসূচিতে হিন্দু দেবতাদেরও নিন্দা করা হয়েছে বলে অভিযোগ। এ নিয়ে আম আদমি পার্টি ও তার নেতাদের তুলোধোনা করেছে বিজেপি।

আরও পড়ুন: [ ‘তান্ত্রিকদের পরামর্শে সরকার চালাচ্ছেন মুখ্যমন্ত্রী’, ভয়ঙ্কর অভিযোগে তোলপাড় ফেললেন কেন্দ্রীয় মন্ত্রী ]

কেন্দ্রীয় আইনমন্ত্রী কিরন রিজিজু তার টুইটার হ্যান্ডেল থেকে লিখেছেন, “প্রতিটি ভারতীয়ের উচিত সবকা সাথ, সবকা বিকাশ, সবকা বিশ্বাস এবং সবকা প্রয়াসের মন্ত্র গ্রহণ করা। দিল্লির মুখ্যমন্ত্রী এবং তার দল কেন হিন্দু এবং হিন্দুত্বকে এত ঘৃণা করে সেটা আমার কাছে বড় প্রশ্ন” ।

আপ নেতার ভিডিও প্রকাশ্যে আসার পরই, বিজেপি দিল্লির মুখ্যমন্ত্রীকে আক্রমণ করার পাশাপাশি গৌতমকে মন্ত্রিসভা থেকে সরিয়ে দেওয়ারও দাবি করে। এদিকে ঘটনার পরিপ্রেক্ষিপ্তে  আপ নেতা এক বিবৃতি জারি করে বলেন,  “আমি একজন ধার্মিক ব্যক্তি!  আমি স্বপ্নেও কোন দেবতার সমালোচনা অথবা নিন্দার কথা ভাবতেও পারেন না”।

এদিকে এই ঘটনার পর কেজরিওয়ালের গুজরাট সফরে তার বিরুদ্ধে হিন্দু বিরোধীর পোস্টার পড়ে রাজ্যের একাধিক জায়গায়। যদিও এর প্রতিক্রিয়ায় কেজরিওয়াল ভাদোদরায় একটি বক্তৃতার সময় বলেন, তিনি “কৃষ্ণ জন্মাষ্টমী” তে জন্মগ্রহণ করেছিলেন  এবং ঈশ্বর তাকে কঠিন সময়ে “মানুষকে উদ্ধার করতে” পাঠিয়েছেন। আহমেদাবাদ, রাজকোট, সুরাট এবং ভাদোদরায় রাস্তার ধারে একাধিক পোস্টার নজরে এসেছে। যেখানে আপ ও কেজরিওয়ালকে হিন্দু বিরোধী বলে কটাক্ষ করা হয়।

এদিকে পোস্টার কাণ্ডে  গুজরাট বিজেপির সহ-মুখপাত্র রুৎভিজ প্যাটেল বলেন, “এতে বিজেপির কিছু করার নেই। এটা জনগণের স্বতঃস্ফূর্ত ক্ষোভ।” ইন্ডিয়ান এক্সপ্রেসের সাথে কথা বলার সময়, গুজরাট আপের সাধারণ সম্পাদক মনোজ সোরাথিয়া বলেছেন: “আমরা পুলিশকে ঘটনাটি জানিয়েছি, যারা এই ঘটনার সঙ্গে যুক্ত তাদের উপযুক্ত শাস্তির দাবিও জানাচ্ছি”।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Posters in gujarat call kejriwal anti hindu he says god sent him