scorecardresearch

বড় খবর

Pranab-RSS: নাগপুরে প্রণব, বাবাকে পরামর্শ শর্মিষ্ঠার

আরএসএসের অনুষ্ঠানে প্রাক্তন রাষ্ট্রপতির যোগ দেওয়া নিয়ে কার্যত বাবাকে পরামর্শ দিয়েছেন প্রণব কন্যা। অন্যদিকে বিজেপি-তে যোগ দেওয়ার কথা অস্বীকার করলেন শর্মিষ্ঠা।

Pranab Mukherjee
বুধবার নাগপুরে প্রণব মুখোপাধ্যায়। ছবি- ইন্ডিয়ান এক্সপ্রেস।
আরএসএসের মঞ্চে কী বলবেন প্রণব মুখোপাধ্যায়? সেদিকেই তাকিয়ে নাগপুর। কংগ্রেসের অস্বস্তি বাড়িয়ে আজ সেখানেই আরএসএসের মঞ্চে ভাষণ দেবেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। মোহন ভাগবতের সঙ্গে একমঞ্চে প্রণব মুখোপাধ্যায়ের থাকা নিয়ে ইতিমধ্যেই কংগ্রেসের অন্দরে বিরূপ প্রতিক্রিয়া তৈরি হয়েছে। বহু কংগ্রেস নেতাই প্রাক্তন রাষ্ট্রপতির এহেন সিদ্ধান্ত মানতে পারেননি। এবার এ নিয়ে মুখ খুললেন শর্মিষ্ঠা মুখোপাধ্যায়। আরএসএসের অনুষ্ঠানে তাঁর বাবার অংশগ্রহণ ঘিরে গতকাল ট্যুইট করেছেন শর্মিষ্ঠা।

বুধবার ট্যুইট করে শর্মিষ্ঠা লেখেন যে, আরএসএসের মঞ্চে আপনি যা বলবেন, তা লোকে ভুলে যাবে, কিন্তু ছবিগুলো থেকে যাবে, যা দিয়ে মিথ্যে বিবৃতি বানিয়ে চারদিকে ছড়িয়ে দেওয়া হবে। নাগপুরে গিয়ে প্রাক্তন রাষ্ট্রপতি যে বিজেপি ও আরএসএসকে মিথ্যে খবর রটানোয় মদত করছেন, সেকথাও ট্যুইটে লিখেছেন শর্মিষ্ঠা। শর্মিষ্ঠার মতে, এসব ভুয়ো খবর মানুষ হয়তো বিশ্বাসও করবে।

আরও পড়ুন, Pranab Mukherjee: যা বলার নাগপুরে গিয়ে বলব

আরএসএসের মঞ্চে প্রণব মুখোপাধ্যায়ের থাকা নিয়ে কংগ্রেসের অন্দরেই আপত্তি উঠেছিল। প্রকাশ্যে না হলেও, বহু শীর্ষ নেতাই প্রাক্তন রাষ্ট্রপতির এই সিদ্ধান্তকে সমর্থন জানাননি। প্রণব মুখোপাধ্যায়ের থেকে এমনটা আশা করেননি বলে ট্যুইট করেছেন কংগ্রেস নেতা আহমেদ পটেল। এমন প্রেক্ষাপটে মেয়ে শর্মিষ্ঠা মুখোপাধ্যায়ের পরামর্শ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। আরএসএসের আমন্ত্রণপত্র গ্রহণ করে প্রণব মুখোপাধ্যায় জানিয়েছিলেন যে, এ ব্যাপারে যা বলার তিনি নাগপুরে গিয়েই বলবেন।

অন্যদিকে তাঁর কংগ্রেস ছেড়ে বিজেপি যোগ দেওয়ার কথা পুরোপুরি অস্বীকার করেছেন শর্মিষ্ঠা। কংগ্রেস ছেড়ে শর্মিষ্ঠা বিজেপিতে যোগ দিতে পারেন বলে দাবি করেছিল এবিপি নিউজ। শুধু তাই নয়, এ রাজ্যে বিজেপির টিকিটে শর্মিষ্ঠা ভোটে লড়তে পারেন বলেও দাবি করেছিল এবিপি নিউজ। ট্যুইটারে সেকথা অস্বীকার করেছেন দিল্লি কংগ্রেসের মহিলা শাখার প্রধান।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Pranab rss pranab mukherjee sharmistha mukherjee bengali