scorecardresearch

বড় খবর

মুখ্যমন্ত্রীকে ‘অপমান’, সাতসকালে BJP নেতাকে বাড়ি থেকে তুলে নিয়ে গেল পুলিশ

বিজেপির ওই মুখপাত্রের বিরুদ্ধে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে অপমানজনক মন্তব্যের অভিযোগে এফআইআর দায়ের করা হয়েছিল।

Punjab Police picks up BJP spokesperson Mr Tajinder Singh Bagga from his West Delhi house
প্রতীকী ছবি

সাতসকালে বিজেপি নেতাকে বাড়ি থেকে তুলে নিয়ে গেল পুলিশ। দিল্লি থেকে বিজেপি নেতাকে গ্রেফতার করে নিয়ে গেল পঞ্জাব পুলিশ। শুক্রবার দিল্লি বিজেপির মুখপাত্র তেজিন্দর পাল সিং বাগ্গাকে তাঁর পশ্চিম দিল্লির বাড়ি থেকে ধরে নিয়ে যায় পঞ্জাব পুলিশের একটি দল।

‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমা নিয়ে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের উদ্দেশ্যে কিছু মন্তব্য করেছিলেন ধৃত বিজেপি নেতা। সেই মন্তব্যগুলি ‘অপমানজনক’ ছিল বলে অভিযোগ। পঞ্জাবের আম আদমি পার্টির মুখপাত্র এব্যাপারে বাগ্গার বিরুদ্ধে পুলিশে এফআইআর দায়ের করেছিলেন। সেই এফআইআর-এর ভিত্তিতেই বিজেপি নেতাকে এদিন গ্রেফতার করে পঞ্জাব পুলিশ।

জানা গিয়েছে, এদিন দিল্লির এই বিজেপি নেতাকে গ্রেফতারের আগে গোটা বিষয়টি জনকপুরী থানাকে জানানো হয়েছিল। সূত্র মারফত জানা গিয়েছে, শুক্রবার সকালে পঞ্জাব পুলিশের একটি দল দিল্লির জনকপুরী থানায় গিয়েছিল। তেজিন্দর পাল সিং বাগ্গার বিরুদ্ধে দায়ের হওয়া মামলা সম্পর্কিত নথিপত্রও তাঁরা দেখিয়েছেন জনকপুরী থানার আধিকারিকদের। এদিন এক পুলিশ আধিকারিক বলেন, ”থানায় এসে নথিপত্র দেখানোর পর পঞ্জাব পুলিশের একটি দল তাঁর বাড়িতে যায়। সেখান থেকেই তাঁকে ধরে আনা হয়। জনকপুরী থানাতেই তাঁকে আনা হয়েছিল।”

যদিও এই গ্রেফতারি সম্পর্কে রোপার রেঞ্জের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল গুরপ্রীত সিং ভুল্লার ও মোহালির সিনিয়র সুপারিন্টেন্ডেন্ট অফ পুলিশ বিবেক সিল সোনির সঙ্গে যোগাযোগের চেষ্টা হলেও তাঁদের মন্তব্য মেলেনি।
এদিকে, তেজিন্দর পাল সিং বাগ্গাকে গ্রেফতার করা নিয়ে ক্ষোভে ফুঁসছে বিজেপি। দিল্লির বিজেপি নেতা কপিল মিশ্র টুইটে লিখেছেন, ”পাঞ্জাব পুলিশের ৫০ জন কর্মী ওঁকে গ্রেফতার করেছে। তিনি একজন সত্যিকারের শিখ। তাঁরা তাঁকে কখনই হুমকি দিতে পারে না।”

আরও পড়ুন- কাশীপুরে BJP যুবনেতার রহস্যমৃত্যু ঘিরে তুলকালাম, যেতে পারেন অমিত শাহ

উল্লেখ্য, পঞ্জাব পুলিশ বাগ্গার বিরুদ্ধে একাধিক ধারায় মামলা দায়ের করেছে। বিজেপি নেতা তেজিন্দরের বিরুদ্ধে হিংসাত্মক পরিস্থিতি তৈরির চেষ্টা ও দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এবং আম আদমি পার্টির সদস্যদের ভাবাবেগে আঘাত হানার অভিযোগও আনা হয়েছে। পঞ্জাবে আম আদমি পার্টির মুখপাত্র এবং লোকসভায় দলের নেতা ডাঃ সানি সিং আহলুওয়ালিয়ার অভিযোগের ভিত্তিতে বাগ্গার বিরুদ্ধে এফআইআর দায়ের করে পুলিশ।

আহলুওয়ালিয়ার অভিযোগের একটি প্রতিলিপি দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের হাতে এসেছে। সেই এফআইআর-এ আপ নেতা বলেছেন, ”অপরাধমূলক কাজের হুমকি, হিংসাত্মক পরিস্থিতি তৈরি, অরবিন্দ কেজরিওয়াল এবং অন্যান্য আপ নেতাদের ভাবাবেগে পূর্ব-পরিকল্পিতভাবে আঘাত হানার ছক কষা হয়েছিল।”

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Punjab police picks up bjp spokesperson mr tajinder singh bagga from his west delhi house