পুরুলিয়া কাণ্ড: বিজেপির বিক্ষোভ অব্য়াহত, হাইকোর্টে ত্রিলোচনের বাবা

ছেলের মৃত্য়ুর তদন্তভার সিবিআইয়ের হাতে তুলে দেওয়ার দাবি জানিয়ে এবার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন নিহত বিজেপি কর্মী ত্রিলোচন মাহাতোর বাবা, অন্য়দিকে সোমবার এ ঘটনায় বিক্ষোভ দেখাল বিজেপি।

By: Kolkata  Updated: June 19, 2018, 04:38:07 PM

পুরুলিয়ায় দুই বিজেপি কর্মীর রহস্য়মৃত্য়ুতে নয়া মোড়। ছেলের মৃত্য়ুর তদন্তভার সিবিআইয়ের হাতে তুলে দেওয়ার দাবি জানিয়ে এবার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন নিহত এক বিজেপি কর্মীর বাবা। নিহত বিজেপি কর্মী ত্রিলোচন মাহাতোর বাবা হরিরাম সোমবার সিবিআই তদন্তের দাবি জানিয়ে হাইকোর্টে পিটিশন জমা করেছেন। চলতি সপ্তাহের শেষের দিকে বিচারপতি তপোব্রত চক্রবর্তীর এজলাসে মামলার শুনানি হবে বলে জানিয়েছেন হরিরাম মাহাতোর আইনজীবী প্রিয়াঙ্কা টিবরেওয়াল। গত মাসের ৩০ তারিখ পুরুলিয়ার বলরামপুরে একটি গাছে ঝুলন্ত অবস্থায় উদ্ধার হয় ত্রিলোচনের দেহ। এ ঘটনার ক’দিন বাদে আরও এক বিজেপি কর্মীর ঝুলন্ত দেহ উদ্ধার হয়। দুলাল কুমার নামে ওই কর্মীর দেহ মেলে একটি বিদ্যুতের খুঁটিতে।

ত্রিলোচনের বাবার এই পদক্ষেপ প্রসঙ্গে তৃণমূল মহাাসচিব পার্থ চট্টোপাধ্য়ায় বলেন, “যেখানে খুশি ওঁরা যান। সুপ্রিম কোর্ট-হাইকোর্ট যেখানে খুশি যান, তদন্ত চলছে।” তিনি আরও বলেন, “রাজ্য়ের পুলিশের উপর ওঁরা আস্থা হারিয়ে ফেলেছেন।” এরপরই বিজেপিকে নিশানা করে পার্থ বলেন, পঞ্চায়েত ভোটে বিজেপি ভাল ফল করেছে, কারণ সিপিএম এবং কংগ্রেস নিজেদের বিশ্বাসযোগ্য়তা হারিয়ে ফেলেছে।

আরও পড়ুন: পুরুলিয়ায় ঝুলন্ত মৃতদেহ, বিজেপি-তৃণমূল চাপানউতোর

অন্য়দিকে পুরুলিয়ায় এই জোড়া মৃত্য়ুর ঘটনা ঘিরে তৃণমূল-বিজেপি চাপানউতোর ক্রমশ বাড়ছে বৈ কমছে না। সোমবার ঘরে-বাইরে সর্বত্র পুরুলিয়ার ঘটনা নিয়ে রাস্তায় নামে বিজেপি। পুরুলিয়ায় গতকাল মিছিল করে বিজেপি। রাজ্য় জুড়ে জেলাশাসকের অফিসে ঘেরাও কর্মসূচিও পালন করে পদ্মবাহিনী। এর পাশাপাশি, কলকাতায় রাজ্য় বিজেপি দফতর থেকে রানি রাসমণি অ্য়াভিনিউ পর্যন্ত মিছিল বের করেন দলের ওবিসি মোর্চা। মিছিল শেষে রাজভবনে গিয়ে রাজ্য়পাল কেশরীনাথ ত্রিপাঠির কাছে স্মারকলিপিও পেশ করেন তাঁরা।

এতেই শেষ নয়, পুরুলিয়ার ঘটনার প্রতিবাদে দিল্লিতেও বিক্ষোভে পা মিলিয়েছেন বিজেপি কর্মীরা। বিজেপি সাংসদ রূপা গঙ্গোপাধ্য়ায়ের নেতৃত্বে রাজধানীতে বিক্ষোভ প্রদর্শন করেন তাঁরা। প্রসঙ্গত,  নীতি আয়োগের বৈঠকে যোগ দিতে সোমবার দিল্লিতেই ছিলেন রাজ্য়ের মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়।

bjp, tmc, বিজেপি, তৃণমূল দিল্লির তিন মূর্তি এলাকায় তৃণমূলের কার্যালয়ের বাইরে বিজেপির বিক্ষোভ। ছবি: প্রেমনাথ পাণ্ডে, ইন্ডিয়ান এক্সপ্রেস।

বিজেপির বিক্ষোভ কর্মসূচিকে ‘নাটক’ বলে কটাক্ষ করেন তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্য়ায়। সোমবার বিজেপির বিক্ষোভ প্রসঙ্গে পার্থ বলেন, “মানুষের কোনও ধারণা নেই, বিজেপি কী চায়। ওরা এই মৃত্য়ু নিয়ে রাজনীতি করার চেষ্টা করছে। ওরা দিল্লিতে বিক্ষোভ দেখিয়েছে কারণ ওখানে মমতা বন্দ্য়োপাধ্য়ায় ছিলেন।” জনগণ যে বিজেপির এ ধরনের “নাটক” ভাল করে বোঝে, সে কথাও বলেন পার্থ।

আরও পড়ুন: মাওবাদী সন্ত্রাসের দুঃসময় ফেরাচ্ছে তৃণমূল: দিলীপ ঘোষ

পুরুলিয়ায় দলীয় কর্মীদের মৃত্যু নিয়ে রাজ্য়ের শাসকদলের বিরুদ্ধে সোচ্চার হয়েছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। এদিন তাঁকে নিশানা করে পার্থ বলেন, “আমরা শুনেছি, পুরুলিয়ায় সভা করবেন অমিত শাহ। আগে শুনেছিলাম, উনি নিহত কর্মীদের বাড়িতে যাবেন। উনি তবে কেন যাবেন না নিহত কর্মীদের বাড়ি? কারণ উনি সেখানে গেলে সত্য়িটা সামনে আসতে পারে।”

পুরুলিয়ায় ত্রিলোচন এবং দুলালকে তৃণমূলের আশ্রিত দুষ্কৃতীরা খুন করেছে বলে অভিযোগ বিজেপি-র। যদিও খুন নয়, ওই দুই বিজেপি কর্মী আত্মহত্য়া করেছেন বলে দাবি জানিয়ে আসছে শাসক শিবির। ইতিমধ্য়েই এই জোড়া মৃত্য়ুর ঘটনায় সিআইডি তদন্তের নির্দেশ দিয়েছেন রাজ্য় সরকার।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Purulia bjp kolkata highcourt westbengal bengali

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং