রাম-ভূমিকায় রাহুল; কংগ্রেস সভাপতির বিরুদ্ধে অভিযোগ দায়ের

পাটনায় ৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে চলেছে কংগ্রেসের জন আকাঙ্ক্ষা পদযাত্রা। সেখানে রাহুলের অংশ নেওয়ার কথা রয়েছে। পোস্টারেও তাই উঠে এসেছেন তিনি। লম্বা চুল, গলায় লম্বা মালা, কাধে তীর ধনুক দিয়ে রামের বেশে পোস্টারের মধ্যমণি তিনিই।

By: Patna  Updated: February 2, 2019, 01:57:30 PM

দেশের মানুষের ধর্মীয় ভাবাবেগে আঘাত করা হয়েছে। এই মর্মে শুক্রবার কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি রাহুল গান্ধীর বিরুদ্ধে অভিযোগ দায়ের হলো পাটনা আদালতে। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, কংগ্রেসের এক পোস্টারে রাহুল গান্ধীকে রাম হিসেবে দেখানোর কারণেই অভিযোগ দায়ের করা হয়েছে।

পাটনায় ৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে চলেছে কংগ্রেসের ‘জন আকাঙ্ক্ষা পদযাত্রা’। সেখানে রাহুলের অংশ নেওয়ার কথা রয়েছে। পোস্টারেও তাই উঠে এসেছেন তিনি। লম্বা চুল, গলায় লম্বা মালা, কাঁধে তীর ধনুক দিয়ে রামের বেশে পোস্টারের মধ্যমণি তিনিই। আশেপাশে অবশ্য সোনিয়া গান্ধী, মনমোহন সিং-এর মতো প্রবীণ নেতারাও রয়েছেন।

আরও পড়ুন, গান্ধীজির কুশপুতুলে গুলি! প্রতিবাদে হিন্দু মহাসভার ওয়েবসাইট হ্যাক

রাহুল সহ আরও পাঁচ কংগ্রেস নেতার বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।


রাম মন্দির নিয়ে যে রাজনৈতিক দ্বন্দ্ব চরমে পৌঁছেছে দুই বিরোধী দলের (বিজেপি এবং কংগ্রেস) মধ্যে, এই পোস্টার পড়েছে তারই ফলস্বরূপ। রাহুলের পোস্টারের ওপর হিন্দিতে যা লেখা রয়েছে, তার বাংলা তর্জমা করলে দাঁড়ায়, “ওঁরা রাম নাম জপতে থাকে, আর আপনি রামের মতো বাঁচেন।” ‘ওঁরা’ বলতে যে বিজেপিকেই নিশানা করা হয়েছে, আলাদা করে বলে দেওয়ার প্রয়োজন পড়ে না। বিহারের শাসক দল তথা বিজেপির জোটসঙ্গী জনতা দল (ইউনাইটেড) অবশ্য এই পোস্টারকে সস্তার রাজনৈতিক ‘স্টান্ট’ হিসেবেই বর্ণনা করেছে।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Rahul gandhi as ram on posters case filed against congress president 5 others

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
মুখ পুড়ল ইমরানের
X