scorecardresearch

বড় খবর

‘মোদীকে পারলে একটু কূটনীতি শেখান’, কটাক্ষ রাহুলের

রাহুলের এই মন্তব্যের আগে বিদেশমন্ত্রী সংবাদমাধ্যমে বলেন, ডোনাল্ড ট্রাম্পের হয়ে কোনওরকম প্রচার করেননি মোদী।

‘মোদীকে পারলে একটু কূটনীতি শেখান’, কটাক্ষ রাহুলের
মোদী ও রাহুল। ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

হিউস্টনে ‘হাউডি মোদী’ অনুষ্ঠানের মঞ্চে উঠেছিল ‘অব কী বার ট্রাম্প সরকার’ স্লোগান। আর এই স্লোগান ঘিরেই মোদী শিবিরকে নিশানা করতে আসরে নেমেছে কংগ্রেস। ‘অব কী বার মোদী সরকার’-এর ধাঁচে ‘অব কী বার ট্রাম্প’ সরকার স্লোগানে ট্রাম্পের প্রচারের কাজ করেছেন বলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দিকে আঙুল তুলেছে কংগ্রেস। এবার সেই বিতর্কে মোদীকে আক্রমণ করলেন রাহুল গান্ধী। প্রাক্তন কংগ্রেস সভাপতির কটাক্ষ, ‘‘বিদেশমন্ত্রীকে বলছি, ওকে একটু কূটনীতি শেখান’’।

আরও পড়ুন: কর্তারপুর উদ্বোধন: মনমোহন সিংকে আমন্ত্রণ পাকিস্তানের

প্রসঙ্গত, ‘হাউডি মোদী’ অনুষ্ঠানের মঞ্চে ‘অব কী বার ট্রাম্প সরকার’ স্লোগান ঘিরে বিতর্ক শুরু হয়েছে। তবে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রচারের কাজ যে করেননি মোদী, সে কথা সাফ জানিয়ে দিয়েছেন বিদেশমন্ত্রী এস জয়শংকর। আর এরপরই জয়শংকরের উদ্দেশে টুইট বার্তায় মোদীকে বিঁধলেন রাহুল। টুইটারে রাহুল লিখেছেন, ‘‘প্রধানমন্ত্রীর অক্ষমতাকে আড়াল করার জন্য ধন্যবাদ জয়শংকরজিকে। ওঁর এ ধরনের প্রচার দেশের গণতন্ত্রের জন্য গুরুত্বপূর্ণ সমস্যা…ওঁকে একটু কূটনীতি সম্পর্কে শেখান’’।

রাহুলের এই মন্তব্যের আগে বিদেশমন্ত্রী সংবাদমাধ্যমে বলেন, ডোনাল্ড ট্রাম্পের হয়ে কোনওরকম প্রচার করেননি মোদী। প্রধানমন্ত্রী ঠিক কী বলেছেন, তা ভাল করে শোনার কথাও বলেন তিনি। হিউস্টনে হাউডি মোদী অনুষ্ঠানে প্রথমবার এক মঞ্চে দেখা গিয়েছে দুই রাষ্ট্রনেতাকে। এই মঞ্চে দাঁড়িয়েই ট্রাম্পের নেতৃত্বের ভূয়সী প্রশংসা করতে শোনা যায় মোদীকে।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Rahul gandhi pm modi donald trump