বড় খবর

মোদীকে চিঠি লিখলেন রাহুল! কেন?

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। রাজস্থানের কোটায় বিমান পরিষেবা আরও সহজতর করার আর্জি জানিয়ে মোদিকে চিঠি লিখেছেন রাহুল।

rahul gandhi, রাহুল গান্ধী
নরেন্দ্র মোদী ও রাহুল গান্ধী। ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

প্রায় রোজই একে অপরের বিরুদ্ধে সুর চড়ান ওঁরা। রাফালে থেকে সিবিআই, সব ইস্যুতেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কার্যত একহাত নিয়েছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। রাজনীতির ময়দানে নানা ইস্যুতে প্রায়শই রাহুলকে কটাক্ষ করতে পিছপা হন না মোদীও। এবার দুই প্রতিপক্ষের মধ্যেই চিঠি চালাচালি হলো। প্রধানমন্ত্রীকে চিঠি লিখলেন কংগ্রেস সভাপতি। রাজস্থানের কোটায় বিমান পরিষেবা সহজতর করার আর্জি জানিয়ে মোদীকে চিঠি লিখেছেন রাহুল।

চলতি বছরের শেষের দিকেই রাজস্থানে বিধানসভা নির্বাচন। তার আগেই কোটায় বিমান পরিষেবা আরও মসৃণ করার আর্জি জানিয়ে মোটিকে চিঠি লিখলেন রাহুল। চিঠিতে রাহুল লিখেছেন যে, দেশের প্রায় দেড় লক্ষ পড়ুয়া কোটায় কোচিং সেন্টারে পড়াশোনা করেন। বিমান পরিষেবা না থাকার ফলে খুব সমস্যায় পড়তে হয় তাঁদের। কোটায় একটি বিমানবন্দর অপারেট করে এয়ারপোর্ট অথিরিটি অফ ইন্ডিয়া। কিন্তু বাণিজ্যিক বিমান পরিষেবার কোনও ব্যবস্থা নেই সেখানে। ফলে লক্ষ লক্ষ পড়ুয়া ও তাঁদের পরিজনদের সেখানে যেতে খুব সমস্যা হয়।

আরও পড়ুন: ফের চর্চায় বিজেপি বিরোধী জোট, আজ রাহুল-নাইডু বৈঠক

২৫ অক্টোবর তারিখের ওই চিঠিতে রাহুল লিখেছেন, যে বিমানবন্দরটি রয়েছে সেটিকে আপগ্রেড করা হোক, না হলে নতুন বিমানবন্দর গড়া হোক, যেখানে বাণিজ্যিক বিমান ওঠানামা করতে পারবে। সঠিক বিমান পরিষেবা না মেলায় কোটায় পড়তে আসা পড়ুয়ারা যে কতটা সমস্যার সম্মুখীন হন, সে ব্যাপারেও প্রধানমন্ত্রীকে লেখা চিঠিতে আলোকপাত করেছেন সোনিয়া পুত্র।

Read the full story in English

Web Title: Rahul gandhi writes to pm modi kota airport

Next Story
উত্তরবঙ্গ সফরে ফের বিজেপিকে নিশানা মমতারCM Mamata Banerjee, মমতা বন্দ্যোপাধ্যায়
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com