বড় খবর


সায় দিলেন রাজ্যপাল, গেহলটের প্রস্তাব মেনে ১৪ অগাস্ট রাজস্থান বিধানসভার অধিবেশন শুরু

রাজস্থান বিধানসভার অধিবেশন ডাকার জন্য মুখ্যমন্ত্রী অশোক গেহলটের অনুরোধ তিনবার ফিরিয়ে দেওয়ার পর অবশেষে রাজি হলেন রাজ্যপাল কলরাজ মিশ্র।

সংঘাত কি তবে মিটল?

রাজ্যপাল-মুখ্যমন্ত্রী সংঘাত কাটিয়ে অবশেষে রাজস্থানের রাজনৈতিক কিছুটা কাটল। রাজস্থান বিধানসভার অধিবেশন ডাকার জন্য মুখ্যমন্ত্রী অশোক গেহলটের অনুরোধ তিনবার ফিরিয়ে দেওয়ার পর অবশেষে রাজি হলেন রাজ্যপাল কলরাজ মিশ্র। শেষ পর্যন্ত রাজস্থান বিধানসভা অধিবেশন ১৪ অগাস্ট শুরুর কথা বুধবার সন্ধেয় রাজ্যপালের দফতরের এক নোটিসে জানানো হয়েছে।

দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে কলরাজ মিশ্র জানান, “রাজ্য মন্ত্রীসভার পক্ষ থেকে যে নতুন প্রস্তাব জানান হয়েছে তার ভিত্তিতে ১৪ অগাস্ট আমি অধিবেশন ডাকছি।” যদিও বিধানসভার অধিবেশন দেরিতে শুরু হওয়ার বিষয়ে রাজ্যর মন্ত্রীসভাকেই দুষেছেন তিনি। রাজ্যপাল কলরাজ মিশ্রের কথায়, “এই অতিমারী এবং রাজনৈতিক সঙ্কটের মধ্যে সংক্ষিপ্ত সময়ের নোটিশে কেন বিধানসভার বর্ষাকালীন অধিবেশন শুরু করতে চাইছে মন্ত্রীসভা এখনও পর্যন্ত তার যথোপযুক্ত কারণ ব্যাখা করা হয়নি।”

আরও পড়ুন, প্রয়াত প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র

প্রসঙ্গত, বুধবার সন্ধ্যেয় বিধানসভা অধিবেশন আহ্বানের জন্য ২১ দিনের নোটিশের বিষয়ে রাজ্যপালের নির্দেশে জবাব দেয় অশোক গেহলটের নেতৃত্বাধীন রাজ্য মন্ত্রিসভা। এরপর ১৪ আগস্ট বিধানসভা অধিবেশন শুরুর একটি নতুন প্রস্তাবও পাঠান হয় রাজ্যভবনে। প্রসঙ্গত, প্রথমে ২৩ জুলাই রাজ্য বিধানসভার অধিবেশন ডাকার জন্য রাজ্যপালের কাছে প্রস্তাব পাঠান মুখ্যমন্ত্রী। সেই প্রস্তাব খারিজ করে দিয়ে বিধায়কদের কাছে অন্তত ২১ দিনের নোটিশ পাঠানোর কথা বলেন রাজ্যপাল।

আরও পড়ুন, ‘আমাদের আঞ্চলিক অখণ্ডতায় যারা আঘাত হানতে চায়, তারা সাবধান’, রাফাল পেয়ে হুঁশিয়ারি রাজনাথের

মরু রাজ্যের আইন এবং সংসদ বিষয়ক মন্ত্রী শান্তি কুমার ধরিয়াল দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেন যে ২১ দিনের নোটিসের কথা মাথায় রেখে আমরা এই ১৪ অগাস্টের কথা জানাই। ২৩ জুলাই আমরা প্রথম প্রস্তাব পাঠিয়েছিলাম রাজ্যপালকে। অন্যদিকে, রাজভবনের মুখপাত্র লোকেশ চন্দ্র শর্মা রাজ্যপালের মন্ত্রিসভার সুপারিশ অনুমোদনের বিষয়টি নিশ্চিত করেছেন।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Rajasthan assembly session governor kalraj mishra ashok gehlot sachin pilot politics bjp cong live updates

Next Story
প্রয়াত প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com