scorecardresearch

বড় খবর

‘বৃহত্তর ষড়যন্ত্র, রাজ্যকে কালিমালিপ্ত করার চেষ্টা’, রামপুরহাট কাণ্ডে বললেন পার্থ

রামপুরহাট কাণ্ডের তদন্তে মুখ্যমন্ত্রীর নির্দেশে সিট গঠন করা হয়েছে। যদিও কেন্দ্রীয় সংস্থা দিয়ে ঘটনার তদন্ত দাবি করেছে বিজেপি।

Rampurhat massacre is a larger conspiracy, says tmc partha chatterjee kunal ghosh
রামপুরহাট কাণ্ডকে রাজনৈতিক ষড়যন্ত্র বলে মনে করে তৃণমূল।

রামপুরহাটের ঘটনা রাজনৈতিক ষড়যন্ত্র বলে মনে করেন পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। রাজ্য সরকারকে কলিমালিপ্ত করতেই এই ষড়যন্ত্র করা হয়েছে বলে অভিযোগ তৃণমূলের মহাসচিবের। রামপুরহাটের ঘটনায় বিরোধীদের তোলা অভিযোগও উড়িয়েছেন পরিষদীয় মন্ত্রী। দলের রাজ্য সম্পাদক কুণাল ঘোষও রামপুরহাট-কাণ্ডকে বৃহত্তর একটি ষড়যন্ত্র বলেই মনে করেন। যদিও এই ঘটনা শাসকদলের অন্তর্দ্বন্দ্বের ফল বলে তোপ দেগেছে বিরোধীরা। বিজেপি এই ইস্যুতে পথে নেমে প্রতিবাদ দেখাচ্ছে। রাজ্যকে অশান্ত করতেই বিজেপির এই চেষ্টা বলে পাল্টা সমালোচনা তৃণমূলের।

রামপুরহাট ‘গণহত্যা’ নিয়ে উত্তাল রাজ্য। তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের জেরেই রামপুরহাটে পরপর বাড়িতে আগুন ও পুড়িয়ে খুনের ঘটনা ঘটেছে বলে অভিযোগ বিরোধীদের। ইতিমধ্যেই দিল্লিতে এব্যাপারে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে নালিশ জানিয়েছেন বিজেপি সাংসদরা। রাজ্যে অবিলম্বে কেন্দ্রের হস্তক্ষেপ দাবি করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। যদিও বিজেপির এই আচরণকে রাজনৈতিক অভিসন্ধি হিসেবেই দেখছে তৃণমূল। এদিন দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেন, ”এটা একটা রাজনৈতিক ষড়যন্ত্র। রাজ্যের সম্মানহানি ঘটানোর চেষ্টা।”

আরও পড়ুন- রামপুরহাট ‘গণহত্যা’, রাজনৈতিক দ্বন্দ্বের অভিযোগ ওড়ালেন ডিজি

রাজ্যে বিজেপির কেন্দ্রীয় হস্তক্ষেপের দাবি প্রসঙ্গে তিনি বলেন, ”২০২১ থেকেই রাষ্ট্রপতি শাসনের দাবি করছে। খোকাবাবুদের দল হয়েছে। যখন যা মনে হচ্ছে তখন তাই চাই। এরকম একটা ঘটনা মূলত রাজনৈতিক ষড়যন্ত্র। যাতে এরাজ্যের সম্মানহাতনি ঘটে, মর্যাদাহানি ঘটে। রাজ্যকে অশান্ত করার চেষ্টা। মমতা বন্দ্যোপাধ্যায়ের সর্বিক উন্নয়নকে বিঘ্নিত করার চেষ্টা চলছে। রাজ্যে আইনশৃঙ্খলার অবনতি হয়েছে বলে চিৎকার করে বিশৃঙ্খল অবস্থা তৈরির চেষ্টা। পরাজিত হয়েও শিক্ষালাভ হয়নি।”

আরও পড়ুন- রামপুরহাট-কাণ্ডের রিপোর্ট তলব স্বরাষ্ট্রমন্ত্রকের, বাংলায় আসছে কেন্দ্রীয় দল: সুকান্ত

এর আগে বিধানসবায় দাঁড়িয়েও রামপুরহাট কাণ্ড নিয়ে মুখ খুলেছিলেন পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। রামপুরহাটের ঘটনায় দোষীদের কোনওভাবেই রেয়াত করা হবে না বলেও সাফ জানিয়েছিলেন তিনি। একইসঙ্গে আক্রান্তদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার প্রতিশ্রুতির পাশাপাশি তাঁদের পাশে রাজ্য সরকার থাকবে বলেও আশ্বাস দিয়েছিলেন পার্থ চট্টোপাধ্যায়।

আরও পড়ুন- ‘স্বামীর খুনিদের ফাঁসি চাই, আমার ছেলেদের ছেড়ে দিন’, ফিরহাদকে বললেন নিহত ভাদুর স্ত্রী

অন্যদিকে, তৃণমূলের রাজ্য সম্পাদক কুণাল ঘোষও এদিন পার্থ চট্টোপাধ্যায়ের সুরেই রামপুরহাটের ঘটনাকে বৃহত্তর ষড়যন্ত্র বলে আখ্যা দিয়েছেন। টুইটে এদিন কুণাল ঘোষ লিখেছেন, ”বৃহত্তর রাজনৈতিক ষড়যন্ত্রে তৃণমূল নেতাকে খুন করে তারপর এই আগুন লাগানো হয়েছে। শান্ত বাংলাতে ইস্যু তৈরি করতে কারা এই কাজ করেছে, তা সকলেই বুঝছে। মাননীয়া মুখ্যমন্ত্রীর নির্দেশে সরকার যথাযথ ব্যবস্থা নিয়েছে। OC ক্লোজড। SDPO অপসারিত। SIT গঠিত। এখনও পর্যন্ত ১১ গ্রেফতার। তদন্ত চলছে।”

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Rampurhat massacre is a larger conspiracy says tmc partha chatterjee kunal ghosh