scorecardresearch

বড় খবর

অসম কংগ্রেসে বড়সড় ভাঙন, তৃণমূলে যোগ দিলেন রিপুন বোরা

টুইট করে কংগ্রেসের সভানেত্রী সোনিয়া গান্ধিকে ইস্তফা দেওয়ার কথা জানিয়েছেন রিপুন।

অসম কংগ্রেসে বড়সড় ভাঙন, তৃণমূলে যোগ দিলেন রিপুন বোরা
কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিলেন অসমের প্রাক্তন প্রদেশ সভাপতি রিপুন বোরা।

কিছুদিন আগেই রাজ্যসভার নির্বাচনে হেরে গিয়েছিলেন। এবার কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিলেন অসমের প্রাক্তন প্রদেশ সভাপতি রিপুন বোরা। আজই টুইট করে কংগ্রেসের সভানেত্রী সোনিয়া গান্ধিকে ইস্তফা দেওয়ার কথা জানিয়েছেন রিপুন। রিপুনের দলত্যাগে অসম কংগ্রেসে ভাঙন আরও বড়সড় হল।

রবিবার কলকাতায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে জোড়াফুল শিবিরে যোগদান করেন রিপুন। গত বছর অসমে বিধানসভা নির্বাচনে ভরাডুবির পর থেকে কংগ্রেসে ভাঙন অব্যাহত। কয়েক দিন আগেই রাজ্যসভার নির্বাচনে হেরে যান রিপুন। একটাই আসনে তিনি ছিলেন কংগ্রেসের আশা-ভরসা। সেটাও হারায় কংগ্রেস।

এদিন সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের টুইটার হ্যান্ডেলে লেখা হয়েছে, “অসমের প্রাক্তন গ্রামোন্নয়ন এবং পঞ্চায়েত মন্ত্রী, প্রাক্তন শিক্ষামন্ত্রী, প্রাক্তন রাজ্যসভার সাংসদ এবং অসমের প্রদেশ কংগ্রেসের প্রাক্তন সভাপতি রিপুন বোরাকে দলে আনন্দের সঙ্গে স্বাগত জানানো হল। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে তিনি যোগদান করেন।”

আরও পড়ুন সরকার মিথ্যে বলছে, করোনায় আট গুণ বেশি মানুষ মারা গিয়েছেন, অভিযোগ রাহুলের

উল্লেখ্য, মে মাসেই মেঘালয়ে রাজনৈতিক সফরে যাচ্ছেন অভিষেক। আগামী বছর মেঘের রাজ্যে নির্বাচন রয়েছে। গত বছর মেঘালয়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী-সহ একাধিক কংগ্রেস বিধায়ক শিবির পাল্টে তৃণমূলে চলে আসেন। উত্তর-পূর্বে ত্রিপুরার মতো মেঘালয়েও সংগঠন বিস্তারে মন দিয়েছেন অভিষেক। অসমে সুস্মিতা দেবের পর ফের এক প্রাক্তন কংগ্রেস সাংসদ তৃণমূলে যোগ দেওয়ায় উত্তর-পূর্বে দলের শক্তি বাড়ল বলা বাহুল্য।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Ripun bora ex pcc president of assam congress joins tmc