একাকী সিংহকে শিকার করতে পারে জংলি কুকুরের দল: মোহন ভাগবত

শিকাগোতে আয়োজিত বিশ্ব হিন্দু কংগ্রেসের মঞ্চে হিন্দুদের ঐক্য়বদ্ধ হওয়ার বার্তা দিতে গিয়ে ফের বেঁফাস মন্তব্য় করে বিতর্ক উস্কে দিলেন আরএসএস প্রধান মোহন ভাগবত।

By: New Delhi  September 9, 2018, 1:27:02 PM

আবারও বেফাঁস মন্তব্য় করে বিতর্ক উস্কে দিলেন আরএসএস প্রধান মোহন ভাগবত। সিংহও যদি একা থাকে, তবে জংলি কুকুররা তার উপর আক্রমণ করতে পারে, এবং একা হাতে সিংহও যে জংলি কুকুরদের হাত থেকে রেহাই পাবে না, একথাই কার্যত ঠারেঠোরে বলেছেন মোহন ভাগবত। আরএসএস প্রধানের এহেন মন্তব্য় নিয়েই শুরু হয়েছে জোর বিতর্ক। সিংহ বলতে তিনি কাদের বোঝাতে চেয়েছেন‍? কাদের সঙ্গে জংলি কুকুরদের তুলনা টানলেন? এ নিয়েই শুরু হয়েছে বিতর্ক।

এহেন বিতর্কের উৎসস্থল শিকাগোতে আয়োজিত বিশ্ব হিন্দু কংগ্রেসের মঞ্চ। যে মঞ্চে দাঁড়িয়েই এহেন বাক্য়বাণ শুনিয়েছেন আরএসএস প্রধান মোহন ভাগবত। হিন্দুদের ঐক্য়বদ্ধ হওয়ার কথা বলতে গিয়েই পশুদের কথা টেনেছেন আরএসএস প্রধান। তিনি বলেছেন যে, হাজার হাজার বছর ধরে হিন্দুরা যন্ত্রণা সহ্য় করেছেন। হিন্দুরা কখনও এক হয় না, কখনই একসঙ্গে কাজ করেন না। হিন্দুরা একসঙ্গে কাজ করলে, তাহলে অনেক যন্ত্রণাই লাঘব হয়ে যাবে। এরপরই তিনি বলেন যে, সিংহ পশুদের রাজা ঠিকই। কিন্তু সে যদি একা থাকে, তবে জংলি কুকুররা তার উপর আক্রমণ চালালে পশুরাজ খুব সহজেই পরাজয় স্বীকার করতে বাধ্য় হবে। আর এভাবেই হিন্দুদের ঐক্য়বদ্ধ হয়ে একযোগে লড়াই চালানোর কথা বলেছেন মোহন ভাগবত।

আরও পড়ুন, ২০১৪ সালের থেকে বেশি আসন ২০১৯-এ, জাতীয় কর্মসমিতির বৈঠকে বললেন বিজেপি সভাপতি অমিত শাহ

অন্য়দিকে, হিন্দুদের ঐক্য়বদ্ধ হওয়ার কথা বলতে গিয়ে আরএসএস প্রধান বলেন যে, হিন্দুরা মেধাবী, কিন্তু তাঁরা যদি তাঁদের অহংবোধকে আড়াল করে একসঙ্গে লড়াই চালান, তবে হিন্দুদের উন্নয়ন কেউ ঠেকাতে পারবে না। এমনকি তিনি বলেন যে, হিন্দুরা একজোট হলে, হিন্দু ধর্মের প্রতি কেউ আঘাত হানার চেষ্টা করলেও তা রোখা সম্ভব। ইগো সমস্য়া দূরে সরিয়ে একজোট হওয়ার বার্তা দিতে গিয়ে মোহন ভাগবত শ্রীকৃষ্ণ ও যুধিষ্ঠীরের প্রসঙ্গও টানেন শিকাগোর মঞ্চে।

শিকাগোয় বিশ্ব হিন্দু কংগ্রেসের মঞ্চে ভাষণ দিতে গিয়ে মোহন ভাগবত আরও বলেন যে, হাজার হাজার বছর ধরে হিন্দু সমাজ যন্ত্রণার শিকার, তার কারণ হিন্দুরা তাঁদের মৌলিক আদর্শ, আধ্য়াত্মিকতা থেকে বিচ্য়ুত হচ্ছেন। অন্য়দিকে, বিশ্ব হিন্দু কংগ্রেসের বক্তা ছিলেন অভিনেতা অনুপম খেরও। তাঁর প্রসঙ্গ টেনে আরএসএস প্রধান বলেন যে, হিন্দু একটা ধর্ম, তাই সিনেমার অভিনেতা হয়ে অনুপম খের এখানে এসেছেন। সিনেমা আমাদের জীবনের একটা অংশ। সেখানেও হিন্দুত্ব থাকা দরকার।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Rss chief in us mohan bhagwat

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় খবর
X