scorecardresearch

বড় খবর

প্রবল ভিড়ে মর্মান্তিক দুর্ঘটনা! চন্দ্রবাবুর জনসভায় পদপিষ্ট হয়ে মৃত ৭

মৃতদের পরিবারপিছু ১০ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন টিডিপি প্রধান।

প্রবল ভিড়ে মর্মান্তিক দুর্ঘটনা! চন্দ্রবাবুর জনসভায় পদপিষ্ট হয়ে মৃত ৭

অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুর জনসভায় পদপিষ্ট হয়ে সাত জনের মৃত্যু হল। নেল্লোর জেলায় দুর্ঘটনাটি ঘটেছে। দুর্ঘটনার পরই নাইডু তাঁর জনসভা এবং মিছিল বাতিল করে দেন। নিহতদের পরিবারপিছু ১০ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথাও ঘোষণা করেছেন তিনি। সোশ্যাল মিডিয়ায় ওই মিছিল ও সভার ছবি প্রকাশিত হয়েছে। তাতে দেখা গিয়েছে, কাতারে কাতারে টিডিপি সমর্থক চন্দ্রবাবুর কথা শোনার জন্য জড় হয়েছেন। বুধবার সন্ধ্যায় কান্দুকুরে চন্দ্রবাবুর এই জনসভাটি ছিল।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন চন্দ্রবাবু সভায় পৌঁছনোর পরই ভিড়ের মধ্যে ঠেলাঠেলি শুরু হয়ে যায়। পদপিষ্ট হওয়া থেকে বাঁচতে কিছু লোক পাশের নিকাশি খালে ঝাঁপ দেন। কিন্তু, তা দেখে বেশ কয়েকজন লোক একই কায়দায় ভিড় থেকে বাঁচার চেষ্টা করেন। ফলে অন্ততপক্ষে সাত জনের পদপিষ্ট হয়ে মৃত্যু হয়। বছর ৭২-এর চন্দ্রবাবু এরপরই তড়িঘড়ি তাঁর সভা বাতিল করেন। সমর্থকদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘যাঁরা মারা গেলেন, তাঁরা আমাদেরই আত্মীয়। আর, সেই কারণে এই সভা বাতিল করা হচ্ছে।’

লোকসভা নির্বাচনের বছরেই ২০২৪ সালে অন্ধ্রপ্রদেশে বিধানসভা নির্বাচন। সেকথা মাথায় রেখে টিডিপি লাগাতার আন্দোলনে নেমেছে। বুধবারের মিছিল ও সভা ছিল সেই প্রচারেরই অংশ। যার নাম টিডিপি দিয়েছে, ‘ইদেমি খারমা মানা রাষ্ট্রনিকি’? ১৬ নভেম্বরে তাঁর জনসভার ব্যাপক সাফল্য দেখে চন্দ্রবাবু অন্ধ্রপ্রদেশ সরকারের বিরুদ্ধে লাগাতার আন্দোলনে নামার কথা ঘোষণা করেছিলেন। বুধবারের সভাও ছিল সেই কর্মসূচিরই অঙ্গ।

আরও পড়ুন- চিন্তা বাড়ল ভারতের! প্রধানমন্ত্রীর কুর্সিতে বসেই চিনের সঙ্গে কোলাকুলি দাহালের

বর্তমানে অন্ধ্রপ্রদেশের শাসনক্ষমতায় রয়েছে ওয়াইএসআর কংগ্রেস। মুখ্যমন্ত্রী পদে রয়েছেন ওয়াই এস জগনমোহন রেড্ডি। সেকথা মাথায় রেখে টিডিপি স্লোগান তুলেছে, ‘জগন তুমি কুর্সি ছাড়’। দলের পক্ষ থেকে এই স্লোগান তোলার পাশপাশি চন্দ্রবাবু নাইডু আগামী বিধানসভা নির্বাচনে টিডিপিকে জেতানোর জন্য অন্ধ্রপ্রদেশবাসীর কাছে আহ্বান জানিয়েছেন। এর আগের জনসভায় চন্দ্রবাবু নাইডু অভিযোগ করেছেন, ‘অন্ধ্রপ্রদেশ বর্তমানে সাড়ে ৯ লক্ষ টাকা দেনায় ডুবে আছে।’ তাই এমন সরকারকে উৎখাত করার ডাক দিয়েছেন চন্দ্রবাবু।

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Seven persons died in a public meeting of chandrababu naidu