বড় খবর

‘হত্যা মামলায় অভিযুক্ত’ বলার জন্য রবিশংকর প্রসাদকে আইনি নোটিস পাঠালেন শশী থারুর

দিল্লি পুলিশ তাদের চার্জশিটে শশী থারুরকে তাঁর স্ত্রীকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার কথা উল্লেখ করেছিল। রবিশংকর প্রসাদের বক্তব্য অনুযায়ী হত্যা মামলায় শশী থারুরকে চার্জশিট দেওয়া হয়নি।

নোটিস পাওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে নিঃশর্ত ক্ষমাপ্রার্থনার দাবি করেছেন শশী থারুর (ফাইল ফোটো)
কেন্দ্রীয় মন্ত্রী রবিশংকর প্রসাদকে আইনি নোটিস পাঠালেন কংগ্রেস নেতা শশী থারুর। রবিশংকর প্রসাদ তাঁকে ‘হত্যামামলায় অভিযুক্ত’ বলে বর্ণনা করায় এই নোটিস পাঠিয়েছেন থারুর। আরএসএসের একটি নামবিহীন সূত্র উদ্ধৃত করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সম্পর্কে শশী থারুর বলেছিলেন, “উনি যেন শিবলিঙ্গের মাথায় বলে থাকা এক কাঁকড়া বিছে, যাকে হাত দিয়ে সরানোও যায় না আবার চপ্পল দিয়ে মারাও যায় না।” থারুরের সেই মন্তব্যের প্রতিবাদ করতে গিয়েই রবিশকর প্রসাদ ওই মন্তব্য করেন।

রবিশংকর প্রসাদ ইচ্ছাকৃত ভাবে তাঁর সুনাম নষ্ট করতে চেয়েছেন বলে অভিযোগ করে থারুর দাবি করেছেন, নোটিস পাওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে মন্ত্রীকে নিঃশর্ত ও লিখিত ক্ষমাপ্রার্থনা করতে হবে। থারুর একই সঙ্গে প্রসাদকে সাংবাদিক সম্মেলনের এ সম্পর্কিত ক্লিপটিও ডিলিট করতে বলেছেন।

রবিশংকর প্রসাদ যে তাঁর সম্পর্কে হত্যায় অভিযুক্ত এবং হত্যার মত মারাত্মক ঘটনায় চার্জশিটপ্রাপ্ত বলে উল্লেখ করেছেন, তাকে বিদ্বেষপূর্ণ বলে মন্তব্য করেছেন কংগ্রেস সাংসদ। তিনি বলেছেন, “যখন ভারতের আইনমন্ত্রীই রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী সম্পর্কে মিথ্যা হত্যা মামলা উদ্ভাবন করতে পারেন, তখন ন্যায় ও গণতন্ত্রের আশা কতটুকু?”

শশী থারুরের স্ত্রী সুনন্দা পুষ্করের মৃত্যুর ঘটনায় পুলিশি তদন্তের পরিপ্রক্ষিতেই এ মন্তব্য করেছিলেন রবিশংকর প্রসাদ। দিল্লি পুলিশ তাদের চার্জশিটে শশী থারুরকে তাঁর স্ত্রীকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার কথা উল্লেখ করেছিল। রবিশংকর প্রসাদের বক্তব্য অনুযায়ী হত্যা মামলায় শশী থারুরকে চার্জশিট দেওয়া হয়নি।

আরও পড়ুন: মোদী যেন শিবলিঙ্গের মাথায় বসা কাঁকড়াবিছে, আরএসএস সূত্র উদ্ধৃত করে বললেন শশী থারুর

বেঙ্গালুরুতে তাঁর লেখা নতুন বই প্যারাডক্সিকাল প্রাইম মিনিস্টার-এর প্রচারে গিয়ে শশী থারুর বলেন, “আর এস এসের এক নাম প্রকাশে অনিচ্ছুক ব্যক্তি এক সাংবাদিককে দারুণ একটি উপমা দিয়েছেন। তিনি বলেছেন, মোদী যেন শিবলিঙ্গের মাথায় বলে থাকা এক কাঁকড়া বিছে, যাকে হাত দিয়ে সরানোও যায় না, আবার চপ্পল দিয়ে মারাও যায় না।”

শশী থারুরের মন্তব্যের প্রতিবাদ করে রবিশংকর প্রসাদ ভগবান শিবকে অসম্মান করার জন্য  রাহুল গান্ধীর ক্ষমাপ্রার্থনার দাবি তুলেছিলেন। তিনি বলেন, রাহুল গান্ধী যখন নিজেকে শিবভক্ত বলে দাবি করেন, তখন তাঁর দলের এক ছোট নেতা মাথায় চপ্পলের আঘাতের কথা বলে শিবলিঙ্গ তথা মহাদেবকে অপমান করেছেন। “রাহুল গান্ধী, আপনি নিজেকে শিবভক্ত হিসেবে দাবি করেন, থারুর ভগবান মহাদেবের এই যে অপমান করেছেন আপনি ক্ষমাপ্রার্থনা করে তার জবাব দিন।”

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Shashi tharoor sends legal notice to union minister ravi shankar prasad

Next Story
শেষমেশ পুরোনোদের রেখেই নতুন কমিটি ঘোষণা তৃণমূল ছাত্র পরিষদেরTMCP COVER (1)
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com