বড় খবর

রাজ্যসভার সাংসদদের বরখাস্তের প্রতিবাদে অনশনে শরদ পাওয়ার

রাজ্যসভার সদস্য ও বর্ষীয়াণ নেতা শরদ পওয়ার রাজ্যসভার উপ-চেয়ারম্যান ভেঙ্কাইয়া নাইডুর আচরণ ও মোদী সরকারের বিরুদ্ধেও তোপও দাগেন।

কৃষি বিল নিয়ে বিক্ষোভের জেরে রাজ্যসভার আট জন সাংসদকে সাসপেন্ড করেছেন চেয়ারম্যান আর সেই সিদ্ধান্তের বিরোধিতা করতে এবং সাংসদের সহমর্মিতা দেখাতে মঙ্গলবার সারাদিন উপোস করার সিদ্ধান্ত নিলেন এনসিপি প্রধান শরদ পাওয়ার।

রবিবার রাজ্যসভায় কৃষি বিল পাসের সময় হাউস ডেপুটি চেয়ারম্যানের সঙ্গে ঝামেলায় জড়ায় সাংসদরা। বরখাস্ত করা হলেও চেয়ারম্যানের নির্দেশ উপেক্ষা করে অধিবেশন কক্ষে হাজির হন সাসপেন্ড হওয়া সাংসদরা। এরপর শুরু হয় প্রবল বাকবিতণ্ডা। ওয়েলে নেমে বিক্ষোভ দেখান বিরোধী দলের সাংসদরা। এই “দুর্ব্যবহার”-এর জন্যই বর্তমান অধিবেশনের বাকি অংশের জন্য সাংসদদের বরখাস্ত করে চেয়ারম্যান।

আরও পড়ুন, মমতার কুমিরের কান্না কৃষকদের দুঃখ উপশম করবে না, কটাক্ষ ধনকড়ের

এক সংবাদ সম্মেলনে বক্তব্যে রাজ্যসভার সদস্য শরদ পওয়ার রাজ্যসভার উপ-চেয়ারম্যান ভেঙ্কাইয়া নাইডুর আচরণ ও মোদী সরকারকে তোপও দাগেন। বর্ষীয়াণ এই সাংসদ বলেন বিরোধী দলগুলিকে “পিষে দেওয়ার চেষ্টা” করা হচ্ছে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Solidarity with suspended rajya sabha mps sharad pawar to fast for a day

Next Story
মমতার কুমিরের কান্না কৃষকদের দুঃখ উপশম করবে না, কটাক্ষ ধনকড়ের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com
X