বড় খবর

কংগ্রেসে ক্ষোভ মেটাতে শীর্ষনেতাদের সঙ্গে বৈঠক সোনিয়ার

কংগ্রেসের এক বর্ষীয়ান নেতা জানিয়েছেন, ‘‘দলের সাংগঠনিক সমস্য়ার সমাধান করতেই এদিন বৈঠকে বসেছেন কংগ্রেসের শীর্ষস্থানীয় নেতৃত্ব’’।

sonia gandhi, সোনিয়া গান্ধী
ফাইল ছবি।

কংগ্রেসে অসন্তোষ মেটাতে তৎপর হলেন সোনিয়া গান্ধী। দলীয় নেতৃত্বকে ঢেলে সাজানো ও পূর্ণ মেয়াদের নতুন সভাপতির দাবি জানিয়ে সোনিয়া গান্ধীকে চিঠি লিখেছিলেন কংগ্রেসের ২৩ নেতা, তাঁদেরই কয়েকজনের সঙ্গে আজ বৈঠক করবেন কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি।

সংবাদসংস্থা এএনআই সূত্রে জানা গিয়েছে, এদিন সকালে ১০ জনপথে সোনিয়ার বাসভবনে পৌঁছোন অশোক গেহলত, গুলাম নবি আজাদ, আনন্দ শর্মা, বিএস হুদা, অম্বিকা সোনিয়া ও পি চিদাম্বরম। এদিনের বৈঠকে সম্ভবত থাকার কথা রাহুল গান্ধীর। এদিনের বৈঠকের সমন্বয়কারী মধ্য়প্রদেশের প্রাক্তন মুখ্য়মন্ত্রী কমল নাথ।

কংগ্রেসের এক বর্ষীয়ান নেতা জানিয়েছেন, ‘‘দলের সাংগঠনিক সমস্য়ার সমাধান করতেই এদিন বৈঠকে বসেছেন কংগ্রেসের শীর্ষস্থানীয় নেতৃত্ব’’।

আরও পড়ুন: বঙ্গ ভোটে এবার লড়বে নীতীশের জেডিইউ, বিজেপিকে বার্তা?

উল্লেখ্য়, কিছুদিন আগেই দলীয় নেতৃত্বকে ঢেলে সাজানো ও পূর্ণ মেয়াদের নতুন সভাপতির দাবি জানিয়ে সোনিয়া গান্ধীকে চিঠি লিখেছিলেন কংগ্রেসের ২৩ নেতা। যা ঘিরে কংগ্রেসে তোলপাড় হয়েছিল। এরপরই গত ২৪ অগাস্ট ওয়ার্কিং কমিটির বৈঠক বসে। সেই বৈঠকেই সোনিয়াকে সাহায্য়ের জন্য় একটি কমিটি গড়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

এর আগে দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে বর্ষীয়ান নেতা কপিল সিব্বল একটি সাক্ষাৎকারে জানিয়েছিলেন, এবার কংগ্রেসের উচিত নিজের দিকে তাকানো, নিজেকে সঠিকভাবে দেখা। গত ছ’বছর ধরে এই কাজটি করা হয়নি। আর কবে হবে? আমরা জানি কংগ্রেসে কী ভুল হচ্ছে সাংগঠনিকভাবে। আমাদের কাছে তার উত্তরও রয়েছে। এমন কংগ্রেস নিজেও সেই উত্তর জানে। তবে তাঁরা তা স্বীকার করতে রাজি নয়। যতদিন না বুঝতে পারবে ততদিনে গ্রাফের অবনতি হবেই। এখন কংগ্রেসের তা পরিস্থিতি তা নিয়ে আমরা উদ্বিগ্ন। যা নিয়ে দলের অন্দরে বিরোধ চরমে ওঠে। তবে সেই সব মিটিয়ে এবার দলের অন্দরের ক্ষোভ মিটবে কি না বৈঠকে সেদিকেই তাকিয়ে রাজনৈতিক মহলের একাংশ।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Sonia gandhi chairs meeting of top congress leaders

Next Story
আইপিএস বদলি ইস্যুতে মমতার পাশে বাঘেল, তোপ কেন্দ্রকে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com