অস্বস্তি বাড়ল সোনিয়া ও রাহুল গান্ধীর

২০১১-১২ অর্থবর্ষে অর্জিত আয়ের পরিমাণ পুরোপুরি প্রকাশ করেননি বলে অভিযোগ। রাহুল-সোনিয়া কর ফাঁকি দিতে নথি গোপন করেছেন বলেও আদালতে অভিযোগ জানিয়েছে আয়কর দফতর।

By: IANS New Delhi  Updated: September 11, 2018, 7:00:53 AM

আয়কর মামলায় অস্বস্তি বাড়ল ইউপিএ চেয়ারপার্সন সোনিয়া গান্ধী এবং কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর। ২০১১-১২ অর্থবর্ষে করের পুনর্মূল্যায়ন করতে চেয়ে নোটিস ইস্যু করে আয়কর দফতর। আয়কর দফতরের সেই নোটিসকে চ্যালেঞ্জ জানিয়ে আবেদন করেন সোনিয়া ও রাহুল গান্ধী। কিন্তু সোমবার দিল্লি হাইকোর্টে সোনিয়া-রাহুলের সেই আবেদন খারিজ হয়ে গেল।

২০১১-১২ অর্থবর্ষে কর পুনর্মূল্যায়ন করতে চেয়ে মার্চে নোটিস জারি করে আয়কর দফতর। আয়কর বিভাগের সেই নোটিসের বিরোধিতা করেন সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী ও দলীয় নেতা অস্কার ফার্নান্ডেজ। ২০১১-১২ অর্থবর্ষে ইয়ং ইন্ডিয়ান প্রাইভেট লিমিটেড থেকে অর্জিত আয়ের পরিমাণ তাঁরা প্রকাশ করেননি বলে অভিযোগ উঠেছে। রাহুল, সোনিয়া, অস্কাররা কর ফাঁকি দিতে নথি গোপন করেছেন বলেও আদালতে অভিযোগ জানিয়েছে আয়কর দফতর।

ইয়ং ইন্ডিয়ানের অন্যতম অংশীদার হলেন রাহুল ও সোনিয়া গান্ধী। অ্যাসোসিয়েট জার্নালস লিমিটেড ইয়ং ইন্ডিয়ানেরই। অন্যদিকে, ন্যাশনাল হেরাল্ড সংবাদপত্র প্রকাশ করত অ্যাসোসিয়েটেড জার্নালস লিমিটেড।

আরও পড়ুন,Bharat Bandh Today Live Updates: মোদীর ‘নীরবতা’ নিয়ে কটাক্ষ রাহুলের

২০১১-১২ অর্থবর্ষে যে ২৪৯ কোটি টাকার দাবি করা হয়েছিল আয়কর দফতরের তরফে, তা ভুল বলে উল্লেখ করেছে ওই সংস্থা। এমনটাও জানানো হয় যে, এটি একটি দাতব্য সংস্থা এবং এর কোনও আয় নেই। অন্যদিকে, গত মার্চ মাসে ২৪৯.১৫ কোটি টাকা থেকে কোনও সুদ ও কর সংগ্রহ করার ক্ষেত্রে স্থগিতাদেশের আর্জি জানিয়ে আদালতের দ্বারস্থ হয় ইয়ং ইন্ডিয়ান।

গত ১৯ মার্চ সংস্থার বিরুদ্ধে ২৪৯.১৫ কোটি টাকার আয়কর মামলায় দিল্লি হাইকোর্টের তরফে নির্দেশনামায় ইয়ং ইন্ডিয়ানকে ১০ কোটি টাকা জমা করতে বলা হয়।

অ্যাসোসিয়েট জার্নালস লিমিটেড কেনার ক্ষেত্রে প্রতারণার অভিযোগ জানান বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামী।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Sonia rahul national herald case high court

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement