বড় খবর

ফের মমতার কাছে শোভন-বৈশাখী, এবার চলচ্চিত্র উৎসবে

বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে সঙ্গে নিয়ে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিলেন তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া এই মুহূর্তে বঙ্গ রাজনীতির বহুলচর্চিত মুখ শোভন চট্টোপাধ্যায়।

sovan chatterjee, শোভন চট্টোপাধ্যায়, বৈশাখী বন্দ্যোপাধ্যায়, শোভন বৈশাখী
চলচ্চিত্র উৎসবে শোভন-বৈশাখী।

মঞ্চে ‘দিদি’, দর্শকাসনে ‘ভাই’! এমন ছবিই ধরা পড়ল কলকাতা চলচ্চিত্র উৎসবের মঞ্চে। ভাইফোঁটার পর আবারও বান্ধবীকে নিয়ে ‘দিদি’র কাছে ‘কানন’। বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে সঙ্গে নিয়ে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিলেন তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া এই মুহূর্তে বঙ্গ রাজনীতির বহুলচর্চিত মুখ শোভন চট্টোপাধ্যায়। যদিও কলকাতা ফিল্ম ফেস্টিভ্যাল সরকারি অনুষ্ঠান, তবে এই অনুষ্ঠানের মূল উদ্যোক্তার ভূমিকায় বরাবরই দেখা যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। সে কারণে কলকাতা ফিল্ম ফেস্টিভ্যালের মঞ্চে শোভন-বৈশাখীর উপস্থিতি নিঃসন্দেহে এই যুগলের তৃণমূলে যোগদানের জল্পনার পালে আরও হাওয়া তুলল বলেই ব্যাখ্যা রাজনীতির কারবারিদের একাংশের।

মমতার হাতে ভাইফোঁটা নেওয়ার পরই তৃণমূলের সঙ্গে শোভনের সম্পর্কের রসায়ন নতুন মাত্রা পেয়েছে। এরপর থেকেই দূরত্ব ঘুচিয়ে তৃণমূলের কাছাকাছি আসতে মরিয়া শোভন-বৈশাখী। ভাইফোঁটা নেওয়ার পরই শোভন চট্টোপাধ্যায়ের নিরাপত্তা ফিরিয়ে দেয় রাজ্য সরকার। এরপর গত বুধবার এক তৃণমূল নেতার বাড়ির জগদ্ধাত্রী পুজোয় দেখা যায় শোভন-বৈশাখীকে। তাঁদের সঙ্গে উল্লেখযোগ্যভাবে ছিলেন তৃণমূল ছেড়ে বিজেপিতে যাওয়া আরেক নেতা শঙ্কুদেব পণ্ডা। ভাইফোঁটার পর থেকে যেভাবে তৃণমূলের সঙ্গে শোভন-বৈশাখীর নৈকট্য সামনে আসছে, তাতে তাঁদের তৃণমূলে ‘ঘর ওয়াপসি’ স্রেফ সময়ের অপেক্ষা বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

আরও পড়ুন: তৃণমূল নেতার বাড়িতে শোভন-বৈশাখী, সঙ্গী বিজেপি নেতা

প্রসঙ্গত, বিজেপিতে যোগ দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি তীব্র অসন্তোষ প্রকাশ করেছিলেন শোভন চট্টোপাধ্যায়। শোভনের পারিবারিক সমস্যা নিয়ে মমতার সঙ্গে শোভনের সম্পর্ক তলানিতে ঠেকে। মমতার উপর চরম ক্ষোভ প্রকাশ করে ১৪ অগাস্ট বিজেপিতে যোগ দেন শোভন। কিন্তু যোগদানের পরপরই বঙ্গ বিজেপি নেতৃত্বের উপর অসন্তোষ প্রকাশ করেন শোভন-বৈশাখী। বিজেপি ছাড়ার সিদ্ধান্তের কথাও জানান এই যুগল। এরপর থেকেই বিজেপির সঙ্গে দূরত্ব বাড়তে থাকে। গুঞ্জন ছড়ায়, তাহলে কি ফের তৃণমূলে ফেরার কথাই ভাবছেন শোভন? এই জল্পনা বাড়ে, যখন কিছুদিন আগে পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ি গিয়ে সেখানে দেড় ঘণ্টা বৈঠক করেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়। এরপর ভাইফোঁটার দিন মমতার বাড়িতে শোভন-বৈশাখীর উপস্থিতি এই জল্পনাকে দ্বিগুণ করে। আর এরপর থেকেই শোভন-বৈশাখীর সঙ্গে তৃণমূলের সম্পর্ক নয়া মোড় নিতে শুরু করেছে।

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sovan chatterjee baisakhi banerjee mamata banerjee kolkata film festival 2019

Next Story
‘দেশভাগ রুখতে নেতাজির ধর্মনিরপেক্ষতা অনুসরণ করুন’, বিজেপিকে বার্তা চন্দ্র বসুর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com