বড় খবর

‘হার-জিত জীবনের অঙ্গ’, গেরুয়া শিবিরে ধস নামার পর মোদীর টুইট

রাজনৈতিক বিশ্লেষকরা অবশ্য বলছেন, লোকসভার মাস পাঁচেক আগে পাঁচ রাজ্যেই এমন ভরাডুবি চিন্তায় ফেলেছে গেরুয়া দলকে। পাঁচ রাজ্যের একটিতেও বিজেপির জমি দখল করতে না পারা রীতিমত অপ্রত্যাশিত।

ফাইল ছবি-ইন্ডিয়ান এক্সপ্রেস

পাঁচ রাজ্যের বিধানসভায় ভরাডুবি হয়েছে বিজেপির। ফলাফল ঘোষণার পর মঙ্গলবার সব রাজ্যের জয়ী দলকেই অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বলেছেন, “হার-জিত জীবনেরই অঙ্গ”।

রাজস্থান-মধ্যপ্রদেশ-ছত্তিসগড় তিন রাজ্যে কংগ্রেসের অভূতপূর্ব সাফল্যে তাদের অভিনন্দনবার্তা পাঠিয়েছেন প্রধানমন্ত্রী। তেলেঙ্গানায় চন্দ্রশেখর রাও-এর টিএসআর এবং মিজোরামে মিজো ন্যাশনাল ফ্রন্টকেও শুভেচ্ছাবার্তা পাঠিয়েছেন।

‘বিনয়’-এর সঙ্গে মানুষের রায় মেনে নিলেন মোদী। উত্তরপূর্ব ভারতের তিন রাজ্যে বিজেপিকে ক্ষমতায় রাখার জন্যেও সে সব রাজ্যের মানুষকে ধন্যবাদ জানালেন তিনি।

আরও পড়ুন, সাফল্যের কৃতিত্ব নিলে ব্যর্থতার দায়ও নিতে হয় শীর্ষ নেতৃত্বকে, কবে বুঝবে বিজেপি?

প্রধানমন্ত্রী টুইট করে বলেন, “রাজস্থান-মধ্যপ্রদেশ-ছত্তিসগড়ে বিজেপি অক্লান্ত পরিশ্রম করে মানুষের সেবা করে গিয়েছে। আজকের ফলাফল আগামী দিনে আমাদের আরও পরিশ্রম করতে বদ্ধপরিকর করে তুলবে।”

রাজনৈতিক বিশ্লেষকরা অবশ্য বলছেন, লোকসভার মাস পাঁচেক আগে পাঁচ রাজ্যেই এমন ভরাডুবি চিন্তায় ফেলেছে গেরুয়া দলকে। বুথ ফেরত সমীক্ষায় কিছুটা আঁচ পাওয়া গেলেও পাঁচ রাজ্যের একটিতেও বিজেপির জমি দখল করতে না পারা রীতিমত অপ্রত্যাশিত।

প্রসঙ্গত, মঙ্গলবার নির্বাচনের ফলাফল ঘোষণার পরপরই পদত্যাগ করেন দুই বিজেপি মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে এবং শিবরাজ সিং চৌহান।

Read the full story in English

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: State assembly elections results accept the peoples mandate says pm modi congratulates congress57220

Next Story
সাফল্যের কৃতিত্ব নিলে ব্যর্থতার দায়ও নিতে হয় শীর্ষ নেতৃত্বকে, কবে বুঝবে বিজেপি?
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com