scorecardresearch

বড় খবর

“কংগ্রেসে যোগ দিন মমতা”, বিজেপিকে রুখতে আহ্বান অধীরের

মমতাকে কংগ্রেসে যোগ দিতে বলে শোরগোল ফেলেছেন প্রদেশ কংগ্রেস সভাপতি।

একুশে বঙ্গ বিজয়ের লক্ষ্যে ভোটের দামামা বাজিয়ে দিয়েছে তৃণমূল-বিজেপি এবং বাম-কং জোট। কেউ কাউকে এক ইঞ্চিও মেদিনী ছাড়তে রাজি নন। শাসকদল থেকে গেরুয়া শিবিরে স্রোতের মতো নেতা-কর্মীদের যাত্রা নিয়ে যখন রাজ্য রাজনীতি সরগরম, সেইসময় রাজ্যে বিজেপিকে হারাতে খোদ মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কংগ্রেসে আহ্বান জানালেন প্রদেশ সভাপতি অধীররঞ্জন চৌধুরি। শুক্রবার মমতাকে কংগ্রেসে যোগ দিতে বলে বড় চমক দিলেন লোকসভায় কংগ্রেসের দলনেতা।

প্রসঙ্গত, কয়েকদিন আগেই তৃণমূল সাংসদ অধ্যাপক সৌগত রায় বাম-কংগ্রেসের কাছে বিজেপিকে হারানোর জন্য তৃণমূলের সঙ্গে হাত মেলানোর আহ্বান জানিয়েছিলেন। তারপরেই শুক্রবার অধীরের মন্তব্যে শোরগোল পড়েছে। বারাসতে একটি কর্মসূচিতে অধীর বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূল কংগ্রেস কংগ্রেসের সাহায্য নিয়ে ২০১১ সালে ক্ষমতায় এসেছিল। কিন্তু ক্ষমতায় এসে তিনি কংগ্রেসকেই ভাঙেন। কংগ্রেসকে শেষ করার চেষ্টা করেন। এখন যখন বিজেপির উত্থান হয়েছে রাজ্যে, তখন উনি আমাদের সাহায্য চাইছেন।”

আরও পড়ুন গতানুগতিক নয়, ইস্তেহারে সাধারণের মতামত, অভিনব ভাবনা বিজেপি নেতার

তিনি আরও বলেন, “তার বদলে তিনি কংগ্রেসে যোগ দিন, কারণ আমাদের সাহায্য ছাড়া বিজেপিকে ক্ষমতায় আসা থেকে আটকানো যাবে না। মমতা বন্দ্যোপাধ্যায়ের উচিত তৃণমূল ছেড়ে আজই কংগ্রেসের হাত ধরা। আমরা কেন্দ্রের কৃষক বিরোধী আইনের বিরুদ্ধে প্রতিবাদ করছি। তৃণমূল আমাদের আন্দোলনকে সমর্থন করুক।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest State news download Indian Express Bengali App.

Web Title: Adhir to mamata join cong to defeat bjp