বড় খবর

সৌরভ না শুভেন্দু? মুখ্যমন্ত্রী মুখ নিয়ে জল্পনা জিইয়ে রাখলেন অমিত শাহ

কী বললেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী?

দীর্ঘদিন ধরেই রাজ্য-রাজনীতিতে জল্পনা চলছে প্রাক্তন ভারতীয় ক্রিকেট তারকা সৌরভ গঙ্গোপাধায়কে নিয়ে। তিনি বিজেপিতে যোগ দিতে পারেন। অপর দিকে তৃণমূল নেতা ও মন্ত্রী শুভেন্দু অধিকারীর বিজেপি যোগ নিয়েও বিস্তর গুঞ্জন রয়েছে। তার উপর দলের বাইরে গিয়ে রাজনৈতিক কর্মসূচি বেশি করছেন শুভেন্দু। রাজ্য বিজেপি নেতারাও দলে আসার জন্য আহ্বান জানিয়েছেন শুভেন্দুকে। বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, “দরজা খোলা রয়েছে।”

এদিকে দুদিনের টানা কর্মসূচির পর শুক্রবার সন্ধ্যায় সাংবাদিক বৈঠক করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। অমিত শাহর কাছে প্রশ্ন রাখা হয়েছিল, লোকসভার নির্বাচনের পর দুটি নাম নিয়ে বাংলায় চর্চা চলছে। একজন ক্রিকেটার সৌরভ গঙ্গোপাধ্যায়। অন্যজন তৃণমূল নেতা তথা মন্ত্রী শুভেন্দু অধিকারী। এঁদের সঙ্গে দলের তরফে কোনও কথা হয়েছে কি? সরাসরি প্রশ্নের জবাব এড়িয়ে অমিত শাহ বলেন, “দুজন নয়, দীর্ঘ তালিকা রয়েছে। তবে কারও সঙ্গে আমার কথা হয়নি। এটা বলতে পারি তালিকা দীর্ঘ আছে। দুটো নামেই আটকে থাকবে না। দলের যাঁদের সঙ্গে যোগাযোগ হয় তাঁরাই বলেছেন।”

আরও পড়ুন ২০০-র ওপর আসনে জয় নিশ্চিত, ফোকাস বাংলাইঃ অমিত শাহ

লোকসভা নির্বাচনের পর থেকেই ক্রিকেট তারকা সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিজেপি যোগ নিয়ে বিস্তর জল্পনা শুরু হয়ে যায়। বিশেষত সর্বভারতীয় ক্রিকেট সংস্থার সভাপতি হওয়ার পর থেকে সেই চর্চা আরও বেড়ে যায়। কারণ, সভাপতি পদে অন্য কারও নাম আলোচনা হচ্ছিল হঠাৎই সৌরভকে ওই পদে নিয়ে আসা হয়েছিল। অমিতপুত্র জয় শাহ ক্রিকেট সংস্থার বড় কর্তা। স্বভাবতই বিজেপি যোগের কথা উঠেছিল। কিন্তু বিজেপি তা অস্বীকার করেছিল। বিজেপি বাঙালির দল নয় বলে বরাবরই বিরোধীদের অভিযোগ। অভিজ্ঞ মহলের মতে, সেই ধারণা বদল করার চেষ্টা করা হয় সৌরভকে সভাপতি করে।

আরও পড়ুন অপশাসন-দুর্নীতি হাতিয়ারেই জোড়া-ফুল সাফের ঘুঁটি সাজাচ্ছেন পদ্মের ‘চাণক্য’

অন্যদিকে, শুভেন্দু অধিকারী দীর্ঘদিন ধরেই দলীয় কর্মসূচিতে অংশ নিচ্ছেন না। অরাজনৈতিক কর্মসূচি করে জনসংযোগ বজায় রেখে চলেছেন। দলের একাংশ তাঁর বিরুদ্ধে দলবিরোধী কার্যকলাপের অভিযোগ তুলেছেন। তাতেও পরোয়া না করে সমালোচকদের ছোটলোক বলে অভিহিত করেছেন। তাছাড়া নানা বার্তা দিয়ে তিনি দলীয় নেতৃত্বের একাংশকে সতর্ক করছেন। এই অবস্থায় শুভেন্দুর বিজেপি যোগ নিয়েও জল্পনা বৃদ্ধি পায় রাজ্য-রাজনীতিতে। বিজেপি নেতারা শুভেন্দুকে তাঁদের দলে আহ্বানও জানান। এদিন সৌরভ ও শুভেন্দু প্রসঙ্গে সরসরি জবাব না দিয়ে জল্পনা জারি রাখলেন অমিত শাহ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and State news here. You can also read all the State news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Amit shah clears air on cm face for bengal about sourav ganguly and suvendu adhikari

Next Story
অপশাসন-দুর্নীতি হাতিয়ারেই জোড়া-ফুল সাফের ঘুঁটি সাজাচ্ছেন পদ্মের ‘চাণক্য’
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com