scorecardresearch

বড় খবর

গণ টিকাকরণ সম্পূর্ণ হলেই নাগরিকত্ব আইন কার্যকর হবে, আশ্বাস শাহের

“বাংলার ভূমিপূত্রই মমতার বিরুদ্ধে লড়বেন, বাংলার ভূমিপূত্রই মুখ্যমন্ত্রী হবেন”, দাবি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর।

গণ টিকাকরণ সম্পূর্ণ হলেই নাগরিকত্ব আইন কার্যকর হবে, আশ্বাস শাহের
Express Photo Shashi Ghosh

করোনার গণ টিকাকরণ সম্পূর্ণ হলেই সংশোধিত নাগরিকত্ব আইন কার্যকর হবে। সিএএ-এর নীতি এখনও তৈরি হয়নি। গণ টিকাকরণের জন্য সেটা আটকে রয়েছে। সেটা হয়ে গেলেই সিএএ কার্যকর হবে বলে ভোটের বাংলায় ঘোষণা করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। কিছুদিন আগে বিজেপির কেন্দ্রীয় সম্পাদক কৈলাস বিজয়বর্গীয় জানিয়েছিলেন, জানুয়ারি-ফেব্রুয়ারিতেই রাজ্যে কার্যকর হবে নাগরিকত্ব আইন। এবার নতুন কথা বললেন অমিত শাহ।

রবিবার কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতিধন্য বোলপুরে বিরাট রোড শো করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। রাস্তার দুপাশে গেরুয়া জনস্রোত দেখে অভিভূত অমিত শাহ বলেছেন, মানুষের স্বতঃস্ফূর্ত উচ্ছ্বাস বলে দিচ্ছে বাংলায় পরিবর্তন আসন্ন। তিনি এদিন বলেন, “মোদীকে একটা সুযোগ দিয়ে দেখুন। পাঁচ বছরের মধ্যে সোনার বাংলা তৈরি করে দেব।” এরপর সাংবাদিক সম্মেলনে বলেন, বাংলায় রাজনৈতিক হিংসার পরিবেশ শেষ করতে হবে। তাঁর দাবি, বাংলায় ৩০০ বিজেপি কর্মী খুন হয়েছে। কিন্তু রাজ্য সরকার কোনও তদন্ত, কোনও ব্যবস্থা নেয়নি। এমনকী বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার কনভয়ে হামলার ঘটনাতেও কোনও ব্যবস্থা নেয়নি শাসকদল। তিনি হুঁশিয়ারি দেন, “তৃণমূল নেতৃত্ব যেন মনে না করে হিংসা করে আমাদের মনোবল ভাঙতে পারবে। বরং বিজেপি কর্মীরা আরও শক্তি দিয়ে তৃণমূল সরকার উৎখাতে ঝাঁপাবে।”

আরও পড়ুন এরকম রোড শো আগে দেখিনি, বিজেপিই এবার সরকার গড়বে : অমিত শাহ

বারবার অমিত শাহ-কৈলাস-নাড্ডাদের বহিরাগত বলে কটাক্ষ করেছে তৃণমূল। এমনকী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে তাঁদের মুখ কে সে নিয়েও প্রশ্ন তুলেছে। এদিন সংবাদমাধ্যমের সেই প্রশ্নের উত্তরে শাহ আশ্বস্ত করেন, “বাংলার ভূমিপূত্রই মমতার বিরুদ্ধে লড়বেন। বাংলার ভূমিপূত্রই মুখ্যমন্ত্রী হবেন।” এদিন একটি তালিকা তুলে ধরে শিক্ষা-স্বাস্থ্য-কৃষি-শিল্প একাধিক ক্ষেত্রে পশ্চিমবঙ্গের অবনতির কথা দাবি করেন শাহ। একাধিকবার অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নাম না করে ভাইপো বলে আক্রমণ করেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিন আইপিএস অফিসারের ডেপুটেশন নিয়ে কেন্দ্র-রাজ্য যে সংঘাত চলছে তা নিয়ে শাহের দাবি, সংবিধান মেনেই সিদ্ধান্ত নিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest State news download Indian Express Bengali App.

Web Title: Amit shah confirms caa will be enact after immunization done