বড় খবর

১০ ফেব্রুয়ারি ফের রাজ্যে অমিত শাহ, কোচবিহারে মেগা রথযাত্রার সূচনা করবেন স্বরাষ্ট্রমন্ত্রী

৬ ফেব্রুয়ারি বাংলায় পরিবর্তন রথযাত্রার সূচনা করবেন সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা।

রাজ্য অনুমতি না দিলেও রথযাত্রা হবে বলেই জানিয়েছে বিজেপি। দিল্লিতে রাজ্য বিজেপির কোর কমিটির বৈঠকের শেষে কেন্দ্রীয় সম্পাদক কৈলাস বিজয়বর্গীয় ও রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছেন, ৬ ফেব্রুয়ারি বাংলায় পরিবর্তন রথযাত্রার সূচনা করবেন সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। আর উত্তরবঙ্গের কোচবিহারে ১১ ফেব্রুয়ারি মেগা রথযাত্রার সূচনা করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

মঙ্গলবার দিলীপ ঘোষের দিল্লির বাড়িতে কোর কমিটির বৈঠক হয়। উপস্থিত ছিলেন বিজেপির শীর্ষ নেতারা। সেখানে হাজির ছিলেন রাজীব বন্দ্যোপাধ্যায় ও শুভেন্দু অধিকারীও। জানা গিয়েছে, আগামী ৬ ফেব্রুয়ারি রাজ্যে আসবেন জে পি নাড্ডা। তিনিই উদ্বোধন করবেন রথযাত্রা কর্মসূচির। এই মাসের ১০ তারিখে দু’দিনের সফরে বাংলায় আসবেন অমিত শাহ। ১১ তারিখ কোচবিহারে রথযাত্রার সূচনা করবেন তিনি। তারপর ঠাকুরনগরেও সভা করবেন শাহ। এদিন বৈঠক শেষ হওয়ার আগেই বেরিয়ে পড়েন শুভেন্দু অধিকারী।

আরও পড়ুন ‘তৃণমূল থেকে আর কোনও নেতাকে নেওয়া হবে না’, বিজেপির বড় ঘোষণা

দিলীপ ঘোষ জানিয়েছেন, ৬ তারিখ নবদ্বীপ থেকে রথযাত্রার সূচনা করবেন নাড্ডা। তারপর ফের ৯ তারিখ রাজ্যে আসবেন সর্বভারতীয় সভাপতি। সেদিন দুটি যাত্রার উদ্বোধন হবে। ৫টি জোনে পাঁচটি যাত্রা বের হবে। শেষ যাত্রা কাকদ্বীপ থেকে শুরু হবে। পাশাপাশি তিনি জানিয়েছেন, হলদিয়াতে সরকারি অনুষ্ঠানের পর একটি জনসভাতে আসতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সভাতে তাঁকে আমন্ত্রণ জানানো হয়েছে।

ইতিমধ্যে রাজ্যকে পাঁচটি সাংগঠনিক জোনে ভেঙে প্রাক-ভোট প্রস্তুতি শুরু করেছে বিজেপি। কলকাতা, নবদ্বীপ, রাঢ় বঙ্গ, মেদিনীপুর এবং উত্তরবঙ্গ, এই পাঁচটি জোনের পৃথক পাঁচ জন পর্যবেক্ষক নিয়োগ হয়েছে। আর সেই পাঁচ জোন থেকেই গড়াবে রথের চাকা।

Web Title: Amit shah to launch mega rath yatra from cooch behar

Next Story
‘তৃণমূল থেকে আর কোনও নেতাকে নেওয়া হবে না’, বিজেপির বড় ঘোষণা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com