scorecardresearch

টিকা-বিতর্কে আরও বিপাকে তাবাসুম, কুলটি থানায় অভিযোগ দায়ের বিজেপির

Covid Vaccination: যে মহিলাকে তাবাসুম টিকা দিয়েছিলেন, রবিবার তাঁর বাড়িতে যায় পুরনিগমের মেডিক্যাল টিম।

Covid Vaccination, Bangla News, Asansol
আসানসোলে ভ্যাকসিন বিতর্কে প্রাক্তন ডেপুটি মেয়র তাবাসুম আরাকে শোকজ করল আসানসোল পুরনিগম।

Covid Vaccination: ভ্যাকসিন শিবিরে বিতর্কের জেরে এবার আরও বিপাকে আসানসোল পুরনিগমের বিদায়ী ডেপুটি মেয়র তাবাসুম আরা। প্রশিক্ষণ ছাড়াই টিকা দেওয়ার অভিযোগে তাঁর বিরুদ্ধে কুলটি থানায় অভিযোগ দায়ের করল বিজেপির সংখ্যালঘু সেল। আসানসোল সাংগঠনিক জেলার সেলের তরফে শনিবার কুলটি থানায় অভিযোগ জানিয়ে কড়া ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়েছে।

যে মহিলাকে তাবাসুম টিকা দিয়েছিলেন, রবিবার তাঁর বাড়িতে যায় পুরনিগমের মেডিক্যাল টিম। নিয়মিত পর্যবেক্ষণে ওই মহিলাকে রাখার কথা জানিয়েছেন পুরনিগমের চিকিৎসক। গতকাল তাঁকেই টিকা দেন বিদায়ী ডেপুটি মেয়র। তাঁর নার্সিং প্রশিক্ষণ না থাকা সত্ত্বেও ওই মহিলাকে টিকা দেওয়ার অভিযোগ উঠেছে তাবাসুমের বিরুদ্ধে।

ভাইরাল ভিডিওতে স্পষ্ট দেখা গিয়েছে, নার্সের কাছ থেকে সিরিঞ্জ নিয়ে নিজে হাতে এক মহিলাকে টিকা দেন তাবাসুম। যদিও তাবাসুম আরার পাল্টা দাবি, তিনি শুধু দেখাচ্ছিলেন কীভাবে ভ্যাকসিন দিতে হয়। মহিলাকে তিনি টিকা দেননি। পরে জানান, তাঁর নার্সিং ট্রেনিং রয়েছে। এই কাজ তিনি জানেন। তিনি বলেছেন, “আমি শুধু ভ্যাকসিনের ইঞ্জেকশনটা হাতে ধরেছিলাম মাত্র। আমি দিইনি। মানুষ ভ্যাকসিন নিয়ে ভয়ে আছে। ভয় কমাতে আমি ইঞ্জেকশন হাতে ধরেছি।” তাঁর বিরুদ্ধে অভিযোগ মিথ্যা বলে দাবি তাবাসুমের।

আরও পড়ুন প্রশিক্ষণ ছাড়াই টিকা দিয়ে বিতর্কে জড়ালেন আসানসোলের প্রাক্তন ডেপুটি মেয়র

https://platform.twitter.com/widgets.js

এই ঘটনার কয়েক ঘণ্টার মধ্যেই পুর প্রশাসক বোর্ডের তরফে চেয়ারপার্সন শোকজ করেছেন তাবাসুম আরাকে। আসানসোল পুরনিগমের কমিশনার নীতিন সিংহানিয়া চিকিৎসক অপূর্বকুমার পান ও দুই নার্স মানালি ভট্টাচার্য ও শাহনওয়াজ পারভিনকে শোকজ করেছেন। বিষয়টি নিয়ে উদ্বিগ্ন জেলা স্বাস্থ দফতর। যে মহিলাকে টিকা দিয়েছেন তাবাসুম, তাঁকে নজরে রাখার জন্য এক চিকিৎসককে দায়িত্ব দেওয়া হয়েছে।

এভাবে টিকা দেওয়া ঠিক হয়নি বলে মন্তব্য করেছে আসানসোলের পুরপ্রশাসকমণ্ডলী। রাজনৈতিক মহলে সমালোচনার ঝড় উঠেছে। কয়েকদিন ভুয়ো টিকা শিবির নিয়ে তুলকালাম হওয়ার পর প্রশিক্ষণ ছাড়া ভ্যাকসিন দিয়ে বিতর্কে জড়ালেন আসানসোলের প্রাক্তন ডেপুটি মেয়র। এই ঘটনায় আসানসোল দক্ষিণের বিধায়ক অগ্নিমিত্রা পাল এবং কেন্দ্রীয় মন্ত্রী তথা আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয় টুইট করে শাসকদলকে তীব্র ভর্ৎসনা করেছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest State news download Indian Express Bengali App.

Web Title: Bjp files complaint against deputy mayor of asansol over vaccination row