বড় খবর

বিজেপি ছেড়ে তৃণমূলে ‘ঘরওয়াপসি’ মুকুল রায়ের শ্যালকের

গত বছর রেল বোর্ড চাকরি দেওয়ার নামে প্রতারণা কাণ্ডে নাম জড়িয়েছিল সৃজনের।

দল ভাঙানোর রাজনীতিতে ঘাসফুল বনাম পদ্মফুল লড়াই অব্যাহত ভোটের মুখে। যখন একের পর এক নেতা মমতার সঙ্গে ছেড়ে বিজেপিতে যাচ্ছেন, তখন পিছিয়ে নেই তৃণমূল কংগ্রেসও। এবার তৃণমূলে যোগ দিলেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায়ের শ্যালক সৃজন রায়। গত বছর রেল বোর্ড চাকরি দেওয়ার নামে প্রতারণা কাণ্ডে নাম জড়িয়েছিল সৃজনের। সেই মামলায় রাজ্যের পুলিশ দিল্লি থেকে গ্রেফতার করে তাঁকে। ১০ মাস জেলে ছিলেন তিনি। এবার তাঁকেই দলে নিল তৃণমূল। যা নিয়ে জোর বিতর্ক রাজ্য রাজনীতিতে।

এই প্রতারণা কাণ্ডে নাম জড়িয়েছিল মুকুল রায়েরও। সেই মামলায় কলকাতা হাইকোর্ট বিজেপি নেতাকে রক্ষাকবচও দিয়েছে। তাঁর বিরুদ্ধে চরম কোনও পদক্ষেপ নিতে পারবে না রাজ্য সরকার। কিন্তু মুকুল রায়কেও তদন্ত সহযোগিতা করতে হবে। বুধবার তৃণমূল ভবনে রাজ্যের মন্ত্রী ব্রাত্য বসুর হাত থেকে ঘাসফুল পতাকা তুলে নেন সৃজন রায়। তিনি যোগ দিয়ে বলেন, “বর্তমানে রাজ্যে যে সংস্কৃতি চলছে তা আমাদের পরিপন্থী। আমি মনে করি মমতা বন্দ্যোপাধ্যায়ই প্রকৃত ধর্মনিরপেক্ষ। তাই তৃণমূলে যোগ দিলাম আমি।”

আরও পড়ুন ‘তৃণমূল থেকে আর কোনও নেতাকে নেওয়া হবে না’, বিজেপির বড় ঘোষণা

ব্রাত্য বসু তাঁকে যোগদান করানোর সময় বলেন, “ওনার নাম সৃজন রায়। এখানে রায়টা খুব গুরুত্বপূর্ণ। কারণ উনি বিজেপি নেতা মুকুল রায়ের সম্পর্কে শ্যালক।” এদিন সৃজন ছাড়াও তৃণমূলে যোগ দেন কলকাতা হাইকোর্টের আইনজীবী জ্যোতিপ্রকাশ মজুমদার এবং অভিনেত্রী-মডেন নীলাঞ্জনা মজুমদার। উল্লেখ্য, মুকুল রায় যখন তৃণমূলে ছিলেন, তাঁর শ্যালকও দলের সক্রিয় সদস্য ছিলেন। ২০১৯ সালে মুকুলের হাত ধরে বিজেপিতে চলে যান সৃজন। কিন্তু ভোটের মুখে ঘরওয়াপসি হল তাঁর।

Web Title: Bjp leader mukul roys brother in law returns to tmc

Next Story
১০ ফেব্রুয়ারি ফের রাজ্যে অমিত শাহ, কোচবিহারে মেগা রথযাত্রার সূচনা করবেন স্বরাষ্ট্রমন্ত্রী
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com