বড় খবর


দুর্গাপুজো করছে না বঙ্গ বিজেপি! দিলীপের কথায় অস্বস্তিতে মুকুল শিবির

দুর্গাপুজো নিয়েও এবার গোষ্ঠী কোন্দলের আঁচ বঙ্গ বিজেপিতে!

দিলীপ ঘোষ, মুকুল রায়

দুর্গাপুজো নিয়েও এবার গোষ্ঠী কোন্দলের আঁচ বঙ্গ বিজেপিতে! দলীয় উদ্যোগে সল্টলেকে দুর্গাপুজো নিয়ে এবার উল্টো সুর রাজ্য সভাপতি দিলীপ ঘোষের কথায়। বুধবার বিকেলে জানিয়ে দিলেন, “বিজেপি কোনও পুজো করছে না। কারণ, এটা বিজেপির কাজ নয়। আমরা ভারত মাতার পুজো করি।” যেখানে মঙ্গলবারই বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায় সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন, সল্টলেকের ইজেডসিসি ভাড়া নিয়ে পুজো হবে। প্রধানমন্ত্রী ভার্চুয়ালি সেই পুজোর উদ্বোধন করবেন মহাষষ্ঠীর দিন। কিন্তু রাজ্য নেতৃত্বের কথা থেকে ইউ টার্ন নিয়ে দিলীপ পুজোর কথা অস্বীকার করলেন। তাতে ফের একবার দিলীপ-মুকুল দ্বন্দ্ব প্রকাশ্যে।

দিলীপ ঘোষ দুর্গাপুজো প্রসঙ্গে বলেছেন, “বিজেপি কোনও পুজো করছে না। আমার কাছে এমন কোনও নির্দিষ্ট তথ্য নেই। একদিনের একটি সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। প্রতীকী প্রতিমা রাখা থাকবে।” তাহলে রাজ্য নেতৃত্ব যে বলেছিল, বিজেপি দুর্গাপুজো করছে! তার উত্তরে দিলীপের বক্তব্য, “দলের কালচারাল সেল পুজো করতে পারে। কিন্তু দল করছে না।” এদিকে এমন দিনে দিলীপ ঘোষ এমন স্বীকারোক্তি করলেন যেদিন ইজেডসিসি কর্তৃপক্ষ জানিয়েছে, বঙ্গ বিজেপি নেতৃত্ব ভারতীয়ম কালচারাল মাল্টিপ্লেক্স ১৭ থেকে ২৭ অক্টোবর পুজোর জন্য স্থান বুক করেছে। তাহলে দিলীপ ঘোষ জানেন না এ বিষয়ে, নাকি দলের মধ্যেই দুর্গাপুজো নিয়ে দ্বিধাভক্ত দুই গোষ্ঠী?

আরও পড়ুন উৎসবের মরশুমে বিনামূল্যে মাংস-ভাত খাওয়াবে ‘মমতাময়ীর হেঁশেল’

তাৎপর্যপূর্ণ ভাবে দিলীপ বলেছেন, দুর্গাপুজো করা দলের কাজ নয়। আমাদের লক্ষ্য হল পুজোর সময় জনসংযোগ বাড়ানো। আশা করছি, প্রধানমন্ত্রী নিজের ভাষণের মাধ্যমে সেই কাজটা করবেন। এদিকে, দিলীপের ভোলবদলে অস্বস্তি বেড়েছে সাংসদ লকেট চট্টোপাধ্যায় ও রাজ্য সহ-সভাপতি জয়প্রকাশ মজুমদারের মধ্যে। তাঁরাই মূলত পুজোর বিষয়টি তদারকি করছিলেন। প্রসঙ্গত, রাজ্যের পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়র মাথায় প্রথম পুজো করার ভাবনা আসে। তারপর মুকুল রায়ের সঙ্গে আলোচনার পর পুজোর আয়োজন এগোয়। দায়িত্ব দেওয়া হয় সব্যসাচী দত্তকেও। সব্যসাচীর পরামর্শে সল্টলেকের ইজেডসিসিকে বেছে নেওয়া হয় বলে খবর।

কিন্তু গোটা আয়োজনে তাঁকে যুক্ত না করার জন্যই কি চটলেন রাজ্য সভাপতি? এমনটাই কানাঘুষো। তবে অনেকে বলছেন ভুল বোঝাবুঝিও হতে পারে। তবে এখনও পর্যন্ত পুজো হচ্ছেই বলে খবর। বাতিল হয়নি। আর যদি দিলীপ ঘোষের আপত্তি থেকে যায়, তাহলে দলের সাংস্কৃতিক সেলের ব্যানার লাগিয়েই পুজো হবে বলে সূত্রের খবর।

আরও পড়ুন বঙ্গ বিজেপির আশায় জল ঢেলে পুজোর আগে রাজ্যে আসছেন না অমিত শাহ

 

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Dilip ghosh claimed bengla bjp not organising durga puja

Next Story
বঙ্গ বিজেপির আশায় জল ঢেলে পুজোর আগে রাজ্যে আসছেন না অমিত শাহ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com