বড় খবর

অনুপ্রাণিত মিডিয়ার প্রচার! ‘মাফিয়ারাজ’ মন্তব্যে বিতর্কের জেরে সাফাই দিলীপের

মিডিয়া দেখে আমাকে বিচার করবেন না। আমরা আপনাদের পাশে আছি। আর আমার কথার যে বিকৃতি বারবার হচ্ছে তার থেকে সাবধান থাকুন।

দিলীপ ঘোষ

হাথরাস ইস্যুতে যখন উত্তাল গোটা দেশ, সেইসময় সেই ঘটনাকে হাতিয়ার করে বিজেপির বিরুদ্ধে তোপ দেগেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপরই গত রবিবার রাতে দুষ্কৃতীদের গুলিতে খুন হন বারাকপুরের দাপুটে বিজেপি নেতা মণীশ শুক্লা। দলের যুবনেতার খুনের ঘটনায় রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে শাসকদলকে বিঁধতে গিয়ে বেফাঁস মন্তব্য করে ফেলেছিলেন বঙ্গ বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। বলেছিলেন, পশ্চিমবঙ্গটা উত্তরপ্রদেশ-বিহারের মতো মাফিয়ারাজের দিকে যাচ্ছে। যা ঘিরে তোলপাড় হয় রাজ্য রাজনীতি। তৃণমূলকে খোঁচা দিতে গিয়ে বিজেপি শাসিত রাজ্য বিহার-উত্তরপ্রদেশের আইনশৃঙ্খলার অবনতির কথা কার্যত স্বীকার করে নেন দিলীপ। যা নিয়ে তৃণমূল পাল্টা বিজেপি নেতাকে সত্যিটা মেনে নেওয়ার জন্য ধন্যবাদও জানিয়ে ব্যঙ্গও করে। বুধবার নিজের মন্তব্যের ব্যাখ্যা দিয়ে সাফাই গাইলেন মেদিনীপুরের সাংসদ।

আরও পড়ুন ‘পশ্চিমবঙ্গটা উত্তরপ্রদেশ-বিহারের মতো মাফিয়ারাজের দিকে যাচ্ছে’, বেফাঁস দিলীপ

কী বলেছেন দিলীপ ঘোষ? এদিন নিজের ফেসবুক পেজে একটি ভিডিও বার্তায় তিনি বলেছেন, “আমার একটা মন্তব্যকে বিকৃত করে বেশ কয়েকদিন ধরে বিভিন্ন ইলেকট্রনিক মিডিয়া, প্রিন্ট মিডিয়ায় প্রচার করা হচ্ছে। আমরা দেখেছি, আজ থেকে ১০-১৫ বছর আগে কীভাবে বিহার-উত্তরপ্রদেশে জঙ্গলের রাজত্ব চলত, সে নিয়ে আমরা হাসাহাসি করতাম। আজকে পশ্চিমবাংলার পরিস্থিতি সেইদিকেই যাচ্ছে। আমি সেটাই বলতে চেয়েছিলাম। সামনেরটা-পিছনেরটা কেটে দিয়ে বিকৃত করে আর বিভিন্ন মিডিয়ায় প্রচার করে আমাকে বিভ্রান্ত করার চেষ্টা চলছে।” বোঝাই যাচ্ছে, মিডিয়ায় প্রচার এবং ঘরে-বাইরে চাপে পড়ে গিয়ে ঢোক গিলতে বাধ্য হয়েছেন বঙ্গ বিজেপির সভাপতি।

আরও পড়ুন “বিশেষ পরিবারের কালীঘাটের ঝুপড়ি থেকে নেতা চলবে না,” কটাক্ষ দিলীপের

এরপর তিনি আরও বলেন, “আমার মনে হয় কিছু কিছু অভ্যাশবশত বা কারও অনুপ্রেরণায় এই কাজ করছেন। যাতে আমার ইমেজ বিকৃত হয়। আমি বিশ্বাস করি, বাংলার সাধারণ মানুষ আমাকে যেভাবে জানেন, বিশ্বাস করেন তাঁরা বিভ্রান্ত হবেন না। এরকম বিভ্রান্তি মানুষের মনে যাতে ধারণা করে না যায় এর আগেও এমন ঘটনা হয়েছে, আগামী দিনেও হবে। তাই মিডিয়া দেখে আমাকে বিচার করবেন না। আমরা আপনাদের পাশে আছি। আর আমার কথার যে বিকৃতি বারবার হচ্ছে তার থেকে সাবধান থাকুন। ধন্যবাদ।” প্রসঙ্গত, দিলীপ ঘোষের মাফিয়ারাজ মন্তব্য়ের জেরে তাঁকে সমর্থন করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। টুইটে তিনি জানিয়েছেন, ‘তাঁর পার্টির দখলে থাকা উত্তর প্রদেশ ও শরিকের দখলে থাকা বিহারে বহাল তবিয়তে মাফিয়া রাজ কায়েম রয়েছে। এটা স্বীকার করা জন্য দিলীপ ঘোষকে অসংখ্য কৃতজ্ঞতা।’

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Dilip ghosh clarifies his up bihar mafiaraj comment

Next Story
‘পুলিশ আক্রামণ করলে মিষ্টি খাওয়াব না’, নবান্ন অভিযান নিয়ে হুঁশিয়ারি সায়ন্তনের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com