scorecardresearch

বড় খবর

Assembly By-polls: সাত আসনে উপনির্বাচনের পরই রাজ্যে পুরভোট, সাফ জানিয়ে দিলেন মমতা

Assembly By-polls: রাজ্য সরকার পুরভোট নিয়ে একেবারে প্রস্তুত রয়েছে বলে দাবি মমতা বন্দ্যোপাধ্যায়ের।

Mamata, Students Credit card
মমতা বন্দ্যোপাধ্যায়ের। ফাইল ছবি

Assembly By-polls: পুরভোট কবে হবে, সে নিয়ে প্রশ্ন করতেই রেগে অগ্নিশর্মা মুখ্যমন্ত্রী। বৃহস্পতিবার নবান্নে সাংবাদিক বৈঠকে তাঁর সাফ কথা, আগে নির্বাচন কমিশন বিধানসভার উপনির্বাচন নির্ঘণ্ট ঘোষণা করুক। তারপর পুরভোট করিয়ে নেবে রাজ্য সরকার। রাজ্য সরকার পুরভোট নিয়ে একেবারে প্রস্তুত রয়েছে বলে দাবি মমতা বন্দ্যোপাধ্যায়ের।

এদিন পুরভোট নিয়ে প্রশ্নের উত্তরে রেগে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, “চ্যারিটি বিগিনস অ্যাট হোম। আমাদের সমস্যা নেই। আগে তো কমিশন উপনির্বাচনের কথা ঘোষণা করুক। আমাদের তো ইলেকশন করতে কোনও ভয় নেই। আমরা রেডি আছি। আগে বিধানসভার বাই-ইলেকশন ঘোষণা করুক নির্বাচন কমিশন। আমরা তারপর আমাদেরটা ঠিক ঘোষণা করে দেব। আগে ওরা করে নিক। তারপর আমরা করে নেব। এটা নিয়ে চিন্তা করার দরকার নেই।”

আরও পড়ুন পিএসি-র চেয়ারম্যান পদে ‘বিজেপি’র মুকুল রায়কে সমর্থন, নবান্নে ঘোষণা মমতার

উল্লেখ্য, গতকালই ভবানীপুর-সহ বিধানসভার সাতটি উপনির্বাচন নিয়ে সরব হয়েছেন মুখ্যমন্ত্রী। অবিলম্বে উপনির্বাচনের দাবি তুলেছেন তিনি। সাতটির মধ্যে একটি থেকে তাঁকেও জিতে আসতে হবে। আগামী অক্টোবরের মধ্যে জিতে এসে বিধানসভার সদস্য হতে হবে মুখ্যমন্ত্রীকে। কিন্তু সেই সময়ে করোনার তৃতীয় তরঙ্গ আছড়ে পড়তে পারে ভারতে। তা হলে উপনির্বাচন পিছিয়ে যেতে পারে। তাই ততদিন অপেক্ষা করতে চান না মমতা।

আরও পড়ুন কথা রাখলেন মমতা, ৩০ জুন থেকে রাজ্যে চালু হচ্ছে Students Credit Card প্রকল্প

প্রসঙ্গত, কলকাতা-সহ রাজ্যের প্রায় ১৩০টি পুরসভায় ভোটগ্রহণ বাকি। কিন্তু গত বছর ভোট হয়নি কোভিডের কারণে। বর্তমানে সবকটিতে সরকার মনোনীত প্রশাসক বসিয়ে চলছে কাজকর্ম। যা নিয়ে বিরোধীরা হাইকোর্টের পর্যন্ত দ্বারস্থ হয়েছে। হাইকোর্ট ও সুপ্রিম কোর্টও নির্দেশ দিয়েছে, করোনা পরিস্থিতি একটু নিয়ন্ত্রণে এলেই পুরভোট করাতে হবে রাজ্যকে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest State news download Indian Express Bengali App.

Web Title: Mamata banerjee hints civic polls after ec conducts assembly by polls