বড় খবর

ডিজিপিকে ‘অপমান’! বীরেন্দ্রর পাশে দাঁড়িয়ে ধনকড়কে ৯ পাতার চিঠি ক্ষুব্ধ মমতার

ফের একপ্রস্থ এই ইস্যুতে রাজ্য-রাজভবন সংঘাতের পরিস্থিতি তৈরি হয়েছে।

মমতা বন্দ্যোপাদ্যায়, জগদীপ ধনকড়

টুইট করে রাজ্যের ডিজিপিকে অপমান। এবার রাজ্যপালের উপর ক্ষুব্ধ হয়ে ৯ পাতার চিঠি পাঠালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্য পুলিশের শীর্ষ পদাধিকারী সম্পর্কে অপমানজনক ভাষা প্রয়োগ করার ঘটনায় শনিবার রাজ্যপাল জগদীপ ধনকড়কে এই চিঠি পাঠিয়েছেন মমতা। ডিজিকে নিয়ে রাজ্যপালের মন্তব্যে যে তিনি ক্ষুব্ধ তা চিঠির ছত্রে ছত্রে বুঝিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী। ফের একপ্রস্থ এই ইস্যুতে রাজ্য-রাজভবন সংঘাতের পরিস্থিতি তৈরি হয়েছে।

প্রসঙ্গত, শুক্রবারই পুলিশ প্রশাসনের কাজকর্ম নিয়ে কটাক্ষ করেন রাজ্যপাল। শাসকদলের প্রতি পুলিশের আনুগত্য, কর্তব্য পালনে গাফিলতি নিয়ে আগেও পুলিশের বিরুদ্ধে সরব হয়েছেন রাজ্যপাল। এবার তাঁর নিশানায় ছিলেন রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্র। রাজ্যের অন্য়তম দক্ষ পুলিশ আধিকারিক আইনশৃঙ্খলা বজায় রাখতে ব্যর্থ বলে তোপ দাগেন ধনকড়। ডিজির ভূমিকা দুর্ভাগ্যজনক বলে মন্তব্য করেন টুইটে।

আরও পড়ুন “রাজভবনকেও কুক্ষিগত করার চেষ্টা করছেন”, মমতাকে তোপ ধনকড়ের

এতেই চটেন মুখ্যমন্ত্রী। বীরেন্দ্রর পাশে দাঁড়িয়ে রাজ্যপালকে পাল্টা ৯ পাতার চিঠি পাঠান মমতা। চিঠিতে মনে করিয়ে দেন, যে বর্তমান সরকার জনগণের দ্বারা নির্বাচিত। নির্বাচিত প্রশাসনিক প্রধান মমতা এবং মনোনীত পদে আসীন রাজ্যপাল। তাই সংবিধান মেনে কাজ করা উচিত রাজ্যপালের। তাই প্রশাসনিক কাজে রাজ্যপালের অহেতুক ঢুকে পড়া কাম্য নয় বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। রীতিমতো কড়া ভাষায় চিঠি লিখে রাজ্যপালকে জবাব দিয়েছেন মুখ্যমন্ত্রী।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and State news here. You can also read all the State news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mamata banerjee wrote letter to jagdeep dhankhar

Next Story
“৪০ বছর বিজেপি করার পুরস্কার পেলাম”, মুকুলদের পদপ্রাপ্তিতে ক্ষুব্ধ রাহুল সিনহা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com
X