scorecardresearch

বড় খবর

তৃণমূলে ফিরছেন শুভেন্দু! জল্পনা নিয়ে প্রথমবার মুখ খুললেন বিরোধী দলনেতা

শুভেন্দু অধিকারীকে নিয়ে বেশ কয়েকদিন ধরেই গুঞ্জন, তিনি নাকি তৃণমূলে ফিরতে চাইছেন।

তৃণমূলে ফিরছেন শুভেন্দু! জল্পনা নিয়ে প্রথমবার মুখ খুললেন বিরোধী দলনেতা
শুভেন্দু অধিকারী।

গত বিধানসভা নির্বাচনের কয়েক মাস আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন তিনি। ছাড়েন মন্ত্রিত্ব, বিধায়ক পদও। ভোটে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে হারিয়ে নন্দীগ্রামে অল্প ব্যবধানে জিতেছেন তিনি। বিজেপি তাঁকে বিধানসভায় বিরোধী দলনেতা করেছে। এহেন শুভেন্দু অধিকারীকে নিয়ে বেশ কয়েকদিন ধরেই গুঞ্জন, তিনি নাকি তৃণমূলে ফিরতে চাইছেন। তৃণমূলের শীর্ষ নেতারাই সব জায়গায় শুভেন্দুর ‘ঘরওয়াপসি’র জল্পনা উস্কে দিচ্ছেন। এবার এই জল্পনা নিয়ে মুখ খুললেন শুভেন্দু নিজেই।

সম্প্রতি বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়া সব্যসাচী দত্ত থেকে শুরু করে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ দাবি করেছেন, শুভেন্দু নাকি দলে ফিরতে চান। সব্যসাচী তো বলেছেন, “ওঁ বিজেপি ছেড়ে দিতে পারলে বেঁচে যায়। পিছনের দরজার পরেও যদি কোনও দরজা থাকে তাহলে ওঁ ঢুকে পড়বে। ওঁর এই অবস্থা।” কুণাল বলেছেন, “আমাদের কাছে খবর আছে, শুভেন্দু অধিকারী ফের তৃণমূলে ফেরার চেষ্টা করছেন। অধিকারী পরিবারের কোনও সদস্যকেই বিজেপি কাঁথিতে মনোনয়ন দেয়নি। আদি বিজেপি ওঁদের মেনে নেয়নি।”

আরও পড়ুন আইপ্যাকের বিরুদ্ধে ভয়ঙ্কর অভিযোগ, গর্জে উঠলেন মমতার মন্ত্রী

কুণালের মন্তব্যের পাল্টা শিলিগুড়িতে পুরভোটের প্রচারে গিয়ে শুভেন্দু বলেছিলেন, “কোনও জেলখাটা আসামির কথার জবাব দেব না।” কিন্তু এদিন তিনি নীরবতা ভাঙলেন দলবদল প্রসঙ্গে। টুইটারে এক নেটিজেন তাঁকে প্রশ্ন করেছিলেন, তৃণমূলে ফেরার জল্পনা সত্যি কি না। তাতে শুভেন্দু উত্তরে লিখেছেন, “ভুয়ো খবর। বিরোধীদের এই সস্তা রাজনৈতিক চমককে উপেক্ষা করুন।”

আরও পড়ুন ‘প্রভাবশালী ষড়যন্ত্রকারী-মুকুলকে গ্রেফতার করা হোক’, বিস্ফোরক টুইট কুণালের

প্রসঙ্গত, দীর্ঘ ৩২ বছরে এই প্রথম নিয়মে ছেদ পড়ল। সোমবার পূর্ব মেদিনীপুরের কাঁথি পুরসভার নির্বাচনের জন্য প্রার্থী তালিকা ঘোষণা করেছে বিজেপি। তবে সম্ভাবনা ছিল অধিকারী গড়ের ২১ নম্বর ওয়ার্ডে প্রার্থী হতে পারেন শুভেন্দু অধিকারীর ছোট ভাই সৌমেন্দু অধিকারী। তবে প্রার্থী তালিকা প্রকাশের পর জানা যায় তিনি প্রার্থী হচ্ছেন না। সৌমেন্দু অধিকারীর নাম না থাকা নিয়ে শুরু হয়েছে জল্পনাও।

আরও পড়ুন কেন্দ্রীয় বাহিনী চাই, সাঁইথিয়া-সহ চার পুরসভায় ভোট বাতিলের দাবিতে কমিশনে বিজেপি

উল্লেখ্য, রবিবার কাঁথি পুরসভা নির্বাচনের জন্য প্রার্থী তালিকা প্রকাশ করার কথা ছিল বিজেপির। কিন্তু শাসক শিবিরের প্রার্থী তালিকা নিয়ে বিক্ষোভ দেখার পর প্রার্থী তালিকা নিয়ে অতি সাবধানী বিজেপি। শেষ মুহূর্তের কাটা-ছেঁড়া চলছিল প্রার্থী তালিকায়। শেষমেশ প্রার্থী তালিকা ঘোষণার পর দেখা গেল কাঁথি পুরসভার নির্বাচনের বিজেপির প্রার্থী তালিকায় অধিকারী পরিবারের কেউ নেই। যাকে ঘিরে তৈরি হয়েছে রাজনৈতিক তরজা।

আরও পড়ুন দিনহাটায় আক্রান্ত মিহির, ‘পশ্চিমবঙ্গ- গণতন্ত্রের গ্যাস চেম্বার’, তৃণমূলকে তুলোধনা শুভেন্দুর

কাঁথিতে অধিকারী পরিবারের কাউকে প্রার্থী না করায় তৃণমূল নেতারা বলছেন, বিজেপিতে যোগ্য সম্মান পাচ্ছেন না শুভেন্দু-সৌমেন্দুরা। তাই তৃণমূলে ফিরতে চাইছেন শুভেন্দু। এই প্রসঙ্গে জল্পনা উড়িয়ে দিয়ে বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেছেন, হাস্যকর দাবি করছেন। এর কোনও জবাব হয় না। শুভেন্দুও জল্পনায় জল ঢেলে দিয়েছেন আপাতত।

Stay updated with the latest news headlines and all the latest State news download Indian Express Bengali App.

Web Title: Suvendu adhikari snubs rumours of joining tmc