বড় খবর

কুণালের নামে আরও চারটি মামলা ত্রিপুরায়, ‘আমাকে গ্রেফতার করুক’, টুইট তৃণমূল নেতার

‘তৃণমূলকে ঠেকাতে হামলা-মামলার ছক’, আজ আগরতলায় যাচ্ছেন কুণাল ঘোষ।

New three case has been file in Tripura against Tmc Leader Kunal Ghosh
কুণাল ঘোষ, তৃণমূল সাধারণ সম্পাদক, পশ্চিমবঙ্গ

আগরতলায় পুরভোটের মুখে ত্রিপুরায় শক্তি বাড়াচ্ছে তৃণমূল কংগ্রেস। এই অবস্থায় ফের বিপ্লব দেব সরকারের নিশানায় তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। ত্রিপুরা পুলিশ আরও চারটি মামলা করেছে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদকের বিরুদ্ধে। বৃহস্পতিবার টুইট করে জানিয়েছেন কুণাল। ত্রিপুরা সরকারের বিরুদ্ধে আক্রমণ শানিয়েছেন প্রাক্তন সাংসদ।

কুণাল টুইটে জানিয়েছেন, তিনি আজ আগরতলায় যাচ্ছেন। তিনি লিখেছেন, “ত্রিপুরা সরকার আমার নামে আরও চারটি মামলা দিল। হুবহু এক ধারায়। এখনও পর্যন্ত এই ইস্যুতে ৯টি মামলা হল। ওরা জয় শ্রীরাম বলে হামলা করবে। আমি সীতার পাতালপ্রবেশ বললে মামলা।” এরপর আরও লিখেছেন, “আজ আগরতলা যাচ্ছি। পুলিশ এত মামলা, নোটিসে পরিশ্রম না করে আমাকে গ্রেপ্তার করুক। তৃণমূলকে ঠেকাতে হামলা-মামলার ছক।”

প্রসঙ্গত, এর আগেও কুণালের নামে মামলা করেছিল বিপ্লব দেবের পুলিশ। সেই মামলায় আগরতলায় গিয়ে হাজিরাও দিতে হয়েছিল কুণালকে। তার কিছুদিন পর ফের তিনটি মামলায় নাম জড়ায় কুণাল ঘোষের। তখন টুইটে কুণাল লেখেন, ‘ভালো, ত্রিপুরা ঘুরে দেখব’। এবার আরও চারটি মামলা দায়ের হয়েছে তাঁর বিরুদ্ধে। সীতার পাতালপ্রবেশ নিয়ে মন্তব্য করায় একাধিক ধারায় মামলা হয়েছে তাঁর বিরুদ্ধে।

উল্লেখ্য, একুশের ভোটে বাংলায় বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় ফেরার পর থেকেই তৃণমূলের পাখির চোখ পড়শি রাজ্য ত্রিপুরা। পালা করে ত্রিপুরা যাচ্ছেন তৃণমূল নেতারা। ইতিমধ্যেই একাধিকবার ত্রিপুরা গিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ডিসেম্বরে ত্রিপুরায় যাওয়ার কথা রয়েছে খোদ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের।

কুণাল ঘোষ, সুস্মিতা দেব-সহ একাধিক তৃণমূল নেতা ত্রিপুরায় দলের সাংগঠনিক শক্তি পোক্ত করার কাজ চালিয়ে যাচ্ছেন। ত্রিপুরায় স্টিয়ারিং কমিটি গড়ে সাংগঠনিক শক্তি বাড়ানোর কাজ চালাচ্ছে তৃণমূল। তবে ত্রিপুরায় দলীয় কর্মসূচি রূপায়নে পদে-পদে বাধার মুখোমুখিও হতে হচ্ছে জোড়াফুল শিবিরকে। তৃণমূল নেতা-নেত্রীদের বিরুদ্ধে একাধিক মামলা করেছে পুলিশ।

আরও পড়ুন ‘পুনর্গণনা হলে নন্দীগ্রামে ২২ হাজার ভোটে জিতবেন মমতা’, দাবি কুণালের

সম্প্রতি আগরতলায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা ঘিরেও তুমুল উত্তেজনা তৈরি হয়। শেষ মুহূর্তে সভার স্থান বদলের নির্দেশ দেয় পুলিশ। যদিও আদালতের হস্তক্ষেপে শেষমেশ পুরনো জায়গাতেই সভা করেন অভিষেক। ত্রিপুরায় দলের কাজ দেখতে গিয়ে এর আগেও একাধিকবার নেতা-কর্মীদের হেনস্থার মুখে পড়তে হয়েছে বলে অভিযোগ তৃণমূলের। এমনকী দলের রাজ্যসভার সাংসদ সুস্মিতা দেবকে শারীরিকভাবে নিগ্রহ করা হয়েছে বলে অভিযোগ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and State news here. You can also read all the State news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tripura police booked tmc leader kunal ghosh again

Next Story
হাসপাতালে বসেই খারাপ খবর পেলেন লালুlalu-prasad-yadav
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com