বড় খবর

রাজ্যে কত অগ্নিকাণ্ড-মৃত্যু, তথ্য না থাকায় দমকল মন্ত্রী সুজিতকে বকলেন স্পিকার

মঙ্গলবার শীতকালীন অধিবেশনে দলীয় বিধায়কের প্রশ্নেরই উত্তর দিতে পারলেন না রাজ্যের দমকল মন্ত্রী।

Minister Sujit Bose pulled up by Speaker Biman Banerjee
স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় এবং দমকল মন্ত্রী সুজিত বোস।

রাজ্যে কতগুলো অগ্নিকাণ্ড হয়েছে তাই জানেন না দমকল মন্ত্রী। আগুনে পুড়ে কতজনের মৃত্যু হয়েছে সেটারও খবর নেই তাঁর কাছে। রাজ্যের দমকল মন্ত্রীর এই অজ্ঞানতার জন্য ভরা বিধানসভায় ভর্ৎসনা করলেন স্পিকার। রাজ্যের দমকল মন্ত্রী সুজিত বসুর এই কাণ্ড নিয়ে শোরগোল পড়ে গিয়েছে। মঙ্গলবার বিধানসভার শীতকালীন অধিবেশনে তাঁকে বকাঝকা করলেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।

এদিন বিধানসভার শীতকালীন অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে মেটিয়াবুরুজের তৃণমূল বিধায়ক আবদুল খালেক মোল্লা মন্ত্রীর কাছে জানতে চান রাজ্যে গত ৩১ অগস্ট পর্যন্ত কতগুলি অগ্নিকাণ্ড হয়েছে, কতজনের অগ্নিকাণ্ডে মৃত্যু হয়েছে। কিন্তু প্রশ্নের সঠিক উত্তর দিতে পারেননি সুজিত বোস। বরং তিনি বলেছেন, এই মুহূর্তে তাঁর কাছে এই বিষয়ে কোনও তথ্য বা পরিসংখ্যান নেই।

যিনি দমকল এবং আপৎকালীন পরিষেবা বিভাগের মন্ত্রী, তিনি আগুনের খবর রাখেন না দেখে অসন্তুষ্ট হন স্পিকার। সঠিক তথ্য দিতে না পারায় তাঁকে ভর্ৎসনা করেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। তাঁর উদ্দেশে স্পিকার বলেন, এটা কী বলছেন, মানবিক ভাবে বিষয়টি দেখা উচিত। অগ্নিকাণ্ডে কতজন মারা গেলেন, কতজন ক্ষতিগ্রস্ত হলেন সেই তথ্য আপনাদের কাছে নেই কেন? এরপর থেকে তথ্য জোগাড়ের ব্যবস্থা রাখুন।

আরও পড়ুন নারদে স্বস্তি ফিরহাদ-শোভন-মদনের, অন্তর্বর্তী জামিনের মেয়াদ বাড়াল আদালত

যদিও এদিন স্পিকারের এই মন্তব্য নিয়ে কোও প্রতিক্রিয়া দেননি দমকল মন্ত্রী সুজিত বোস। রাজ্যের দমকল মন্ত্রীর দায়িত্ব নেওয়ার পর থেকে ফুরসত নেই সুজিত বোসের। কলকাতা, শহরতলির যেখানেই যখনই আগুন লাগুক না কেন পৌঁছে গিয়েছেন মন্ত্রী। নিজে দাঁড়িয়ে থেকে তদারকি করেছেন অগ্নিনির্বাপণ এবং উদ্ধারকাজের। সদা তৎপর মন্ত্রী যে কোনও সময় আগুনের খবর পেলেই ছুটে যান। কিন্তু তথ্য নিয়ে তাঁর কাছে উত্তর না থাকায় অসন্তুষ্ট হন স্পিকার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and State news here. You can also read all the State news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Wb assembly session minister sujit bose pulled up by speaker biman banerjee

Next Story
ইরাকে অপহৃত ভারতীয় নাগরিকরা নিহত, জানালেন সুষমা, শুরু রাজনৈতিক তরজাভারতীয় নাগরিকই নিহত, সংসদে বিবৃতি দিয়ে জানালেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ।
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com