বড় খবর

দুই অবসরপ্রাপ্ত আইপিএসের নিয়োগ নিয়ে শুভেন্দুর কটাক্ষ ‘জব কে সাথ ভী, অবসর কে বাদ ভী’

এর আগে মুখ্যসচিব পদ থেকে আলাপন বন্দ্যোপাধ্যায় অবসর নিলেও ফের তাঁকে গুরুত্বপূর্ণ অন্য পদে নিয়োগ করে রাজ্য সরকার। তখনও বিতর্ক সৃষ্টি হয়েছিল।

Suvendu Adhikari critices a wb govt advertisement regarding sand transport
শুভেন্দু অধিকারী। ফাইল চিত্র

পানাগড়ের শিল্পতালুকে নতুন প্রকল্পের শিলান্যাসের দিন ফের দুই অবসরপ্রাপ্ত আইপিএসকে রাজ্য সরকার উচ্চপদে নিয়োগ করল। অবসর নেওয়ার পর দিনই এই নিয়োগ নিয়ে কটাক্ষ করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। টুইটে শুভেন্দু মন্তব্য করেছেন, ‘জব কে সাথ ভী, অবসর কে বাদ ভী।’ টুইটে দুই আইপিএস আধিকারিকের নিয়োগপত্রও পোস্ট করেছেন নন্দীগ্রামের বিধায়ক।

৩১ অগস্ট অবসর নিয়েছেন রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্র। তখন তিনি পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডের চেয়ারম্যানের অতিরিক্ত দায়িত্বও সামলেছেন। ১ সেপ্টেম্বর বীরেন্দ্রকে ফের পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডের ওএসডি ও এক্স-অফিসিও চেয়ারম্যান পদে নিয়োগ করা হয়েছে। ৩১ অগস্ট হোমগার্ডের ডিরেক্টর জেনারেল ও কমান্ড্যান্ট জেনারেল পদ থেকে অবসর নিয়েছেন মৃত্যুঞ্জয় কুমার সিং। তাঁকেও নতুন নিয়োগপত্র দিয়েছে রাজ্য সরকার। হোমগার্ডেই তাঁকে ফের ওএসডি ও এক্স-অফিসিও ডিরেক্টর জেনারেল ও কমান্ড্যান্ট জেনারেল হিসাবে ১ সেপ্টেম্বর নিয়োগ করেছে রাজ্য। দুটি ক্ষেত্রেই দুবছরের জন্য নিয়োগ করা হয়েছে। এই দুটি নিয়োগপত্র পোস্ট করে সরকারি কোষাগার থেকে মোটা অংকের বেতন দেওয়া নিয়ে কড়া সমালোচনা করেছেন শুভেন্দু।

আরও পড়ুন- ‘তৈরি থাকুন, যেকোনও দিন নির্ঘণ্ট ঘোষণা!’ পুজোর আগেই উপনির্বাচনের ইঙ্গিত রাজ্যকে

বিরোধী দলনেতার মন্তব্য, ‘নির্বাচনের প্রাক্কালে, মুখ্যমন্ত্রীর ক্ষমতা দখলের চেষ্টায়, পশ্চিমবঙ্গের বেকার যুবক-যুবতীদের প্রতিশ্রুতির বন্যায় ভরিয়ে দিলেন। নির্বাচনী প্রচারে বললেন #ডবল_ডবল চাকরি হবে!! নির্বাচন শেষ হতেই মুখ্যমন্ত্রীর চেয়ারে বসে বললেন, সরকারি চাকরি করতে হবে তার মানে নেই, যা পাবেন তাই করবেন।’ দুই আইপিএসের পুনরায় নিয়োগ নিয়ে শুভেন্দুর কটাক্ষ, ‘তাহলে কি নির্বাচনী প্রচারে মিথ্যে প্রতিশ্রুতি?? না!! একদমই না!! আসলে তিনি বোঝাতে চেয়েছিলেন, যে অফিসাররা তার অনুগত তাদেরকে অবসরের পরেও সরকারের কোষাগার থেকে ভালো বেতন দিয়ে তিনি আবার কাজে নিয়োজিত করবেন। ঠিক যেমন- #সুবিধা চাকরির সাথেও, #আবার রিটায়ারমেন্ট এর পরেও। একদম ডবল ডবল !!! আর বেকার শিক্ষিত যুবক-যুবতীরা সকলে ওনাকে শুধু শুধু ভুল বুঝলেন।’

এর আগে রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে পুনরায় নিয়োগ করেছে রাজ্য সরকার। তখনও বিতর্ক সৃষ্টি হয়েছিল। ফের দুই অবসরপ্রাপ্ত আইপিএসকে নিয়োগ করা নিয়ে নতুন করে বিতর্কের সূত্রপাত হল।

ইন্ডিয়ানএক্সপ্রেসবাংলাএখনটেলিগ্রামে, পড়তেথাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Suvendu adhikari criticized wb govt regarding two ips officers rejoining

Next Story
মাস পয়লায় ২৫ টাকা বাড়ল রান্নার গ্যাসের দাম! জ্বালানির দামবৃদ্ধিকে কটাক্ষ রাহুল গান্ধিরModi-Shah hit soul of Indias democracy Rahul Gandhi on Pegasus row
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com