scorecardresearch

বড় খবর

শুভেন্দুকে গ্রেফতার করা যাবে না, সিঙ্গল বেঞ্চের রায়ই বহাল ডিভিশন বেঞ্চে

শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে রাজ্যের পাঁচটি থানায় মামলা দায়ের হয়েছিল। সিঙ্গল বেঞ্চের রায়ে এর আগেও স্বস্তি মিলেছিল শুভেন্দুর।

শুভেন্দুকে গ্রেফতার করা যাবে না, সিঙ্গল বেঞ্চের রায়ই বহাল ডিভিশন বেঞ্চে
শুভেন্দুর আদালত-স্বস্তি।

স্বস্তিতে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের রায়ই বহাল ডিভিশন বেঞ্চে। শুভেন্দু অধিকারীকে আগেই রক্ষাকবচ দিয়েছিল হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ। বিরোধী দলনেতাকে গ্রেফতার করা যাবে না বা তাঁর বিরুদ্ধে কড়া কোনও পদক্ষেপ করা যাবে না বলে আগেই জানিয়েছিল সিঙ্গল বেঞ্চ।

বিচারপতি রাজশেখর মান্থার সিঙ্গল বেঞ্চের সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে গিয়েছিল রাজ্য সরকার। বুধবার কলকাতা হাইকোর্টের বিচারপতি সুব্রত তালুকদার ও বিচারপতি কেসাং ডোমা ভুটিয়ার ডিভিশন বেঞ্চও সিঙ্গল বেঞ্চের সেই রায়ই বহাল রাখল। স্বাভাবিকভাবেই ডিভিশন বেঞ্চের এই রায়ে বেশ স্বস্তিতে শুভেন্দু।

শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে রাজ্যের পাঁচটি থানায় মামলা দায়ের করা হয়েছিল। তবে বিরোধী দলনেতার অভিযোগ, সেই মামলাগুলি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবেই করা হয়েছিল। তাঁকে হেনস্থা করতে চক্রান্ত করে তাঁর বিরুদ্ধে একের পর এক মামলা সাজানো হয় বলে দাবি তাঁর।

শুভেন্দু অধিকারী তাঁর বিরুদ্ধে দায়ের হওয়া সব মামলা খারিজের আবেদন জানান। মামলা খারিজ না হলে সিবিআই তদন্তেরও দাবি জানান তিনি। কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চে এই আবেদন জানিয়েছিলেন তিনি। বিচারপতি রাজশেখর মান্থার সিঙ্গল বেঞ্চের দেওয়া রায়ে এর আগেও স্বস্তি মিলেছিল শুভেন্দুর।

শুভেন্দু অধিকারীকে গ্রেফতার করা যাবে না বলে রায় দিয়েছিলেন বিচারপতি মান্থা। এমনকী তাঁর বিরুদ্ধে কোনও এফআইআর দায়ের হলেও শুভেন্দু অধিকারীকে তা জানাতে হবে বলেও রায়ে জানিয়েছিলেন বিচারপতি।

আরও পড়ুন- ১ জানুয়ারি পালিত হবে ‘ছাত্র দিবস’, মধ্যমগ্রামের প্রশাসনিক বৈঠক থেকে ঘোষণা মুখ্যমন্ত্রীর

তবে রাজ্য পুলিশের তদন্তে শুভেন্দু অধিকারীকেও সহযোগিতা করতে বলা হয়েছিল। কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে এরপর ডিভিশন বেঞ্চে মামলা করে রাজ্য সরকার। তবে ডিভিশন বেঞ্চের রায়েও স্বস্তি রাজ্যের বিরোধী দলনেতা। সিঙ্গল বেঞ্চের রায়ই বহাল ডিভিশন বেঞ্চে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Suvendu adhikari gets relief in verdict of calcutta highcourts division bench