বড় খবর

‘শুভেন্দু বিজেপিতে যোগ দিচ্ছেন’, ফাঁস করলেন তৃণমূল বিধায়ক

‘‘শুভেন্দু আমাকে বলেছেন, উনি বিজেপিতে যোগ দিচ্ছেন’’।

শুভেন্দু অধিকারী
শুভেন্দু অধিকারী

‘বিজেপিতেই যোগ দিচ্ছেন শুভেন্দু অধিকারী’, তুমুল জল্পনার ঢেউয়ে সাফ জানিয়ে দিলেন তৃণমূলের আরেক ‘বেসুরো’ বিধায়ক জিতেন্দ্র তিওয়ারি। সংবাদসংস্থা এএনআই-কে আসানসোলের পুর প্রশাসক জানিয়েছেন, ‘‘শুভেন্দু আমাকে বলেছেন, উনি বিজেপিতে যোগ দিচ্ছেন’’। তবে পদ্মপতাকা হাতে তুলতে তিনিও শুভেন্দুর সঙ্গী হচ্ছেন কিনা, সে ব্য়াপারে এখনও নিজের রাজনৈতিক অবস্থান স্পষ্ট করেননি জিতেন্দ্র তিওয়ারি।

এ প্রসঙ্গে পাণ্ডবেশ্বরের তৃণমূল বিধায়ক বলেছেন, ‘‘দিদির (মমতা বন্দ্য়োপাধ্য়ায়) সঙ্গে বৈঠক করার কথা রয়েছে। ওঁর সঙ্গে দেখা করব এবং যা বলার বলব’’। উল্লেখ্য়, তৃণমূলে শুভেন্দু-অধ্য়ায়ের মধ্য়েই একাধিক তৃণমূল নেতা-মন্ত্রী রীতিমতো ‘বিদ্রোহ’ ঘোষণা করেছেন। সেই তালিকায় সম্প্রতি জিতেন্দ্র তিওয়ারির নাম সংযোজন হয়েছে।

আরও পড়ুন: একুশের মহারণের মুখে তৃণমূলে কাঁপুনি! কীভাবে শুরু হল দলত্যাগের হিড়িক

এদিকে, তৃণমূলের সঙ্গে প্রায় আড়াই দশকের সম্পর্ক ছিন্ন করে শুভেন্দু অধিকারী যে বিজেপিতেই যোগ দিচ্ছেন, সে নিয়ে একপ্রকার নিশ্চিত রাজনৈতিক মহলের একাংশ। সম্ভবত শনিবারই অমিত শাহের সভায় শুভেন্দু পদ্মপতাকা হাতে তুলে নেবেন। যদিও এ নিয়ে নিজে মুখে টুঁ শব্দটি করেননি কাঁথির অধিকারী পরিবারের অন্য়তম সদস্য়। বুধবারই নন্দীগ্রামের বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়ে জল্পনায় জল-হাওয়া বাড়িয়েছেন শুভেন্দু।

অন্য়দিকে, সম্প্রতি নিজের দলের প্রতি অসন্তোষ প্রকাশ করে চর্চায় জিতেন্দ্র তিওয়ারি। স্মার্ট সিটি প্রকল্পে আসানসোল শহরের জন্য় কেন্দ্রীয় অনুমোদন ‘রাজনৈতিক কারণে’ না মেলা নিয়ে পুরমন্ত্রী ফিরহাদ হাকিমকে চিঠি লিখে ক্ষোভ উগরে দিয়েছেন। জিতেন্দ্রর ক্ষোভ নিরসনে তৎপর হয়েছে তৃণমূল নেতৃত্বও। কিন্তু আসানসোলের পুর প্রশাসক সাফ জানিয়েছেন, মমতা বন্দ্য়োপাধ্য়ায় ছাড়া তিনি আর কারও সঙ্গে কথা বলবেন না। এই প্রেক্ষাপটে দলনেত্রীর সঙ্গে বৈঠকে মানভঞ্জন হয় কিনা, সেটাই দেখার। আবার, তৃণমূলের বিরুদ্ধে মুখ খুলে শুভেন্দুর যেভাবে প্রশংসা আওড়েছেন জিতেন্দ্র, সেই প্রেক্ষিতে তিনিও ঘাসফুল ছেড়ে পদ্মফুল হাতে ধরেন কিনা তাকিয়ে রাজনৈতিক মহল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Suvendu adhikari is going to join bjp tmc mla jitendra tiwari

Next Story
রাজনৈতিক প্রতিহিংসার আশঙ্কা, হস্তক্ষেপ চেয়ে রাজ্যপালকে চিঠি শুভেন্দুর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com