বড় খবর

“মুখ্যমন্ত্রী আমাকে মন্ত্রী রেখেছেন, উনিও তাড়াননি আমিও ছাড়িনি”, সাফ জানালেন শুভেন্দু

Suvendu Adhikari: “আমি এখনও একটা দলের প্রাইমারি মেম্বার, সক্রিয় সদস্য। আমি এখনও একটি মন্ত্রীসভার সদস্য। মুখ্যমন্ত্রী আমাকে মন্ত্রী রেখেছেন।”

পূর্ব মেদিনীপুরের রামনগরে সমবায়ীদের মেগা শো করলেন পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী। তাঁর দল ছাড়া নিয়ে যে জল্পনা ছড়িয়েছে রাজনৈতিক মহলে আপাতত তা নাস্যাৎ করলেন নন্দীগ্রামের বিধায়ক। স্পষ্ট জানিয়ে দিলেন, তিনি এখনও তৃণমূল কংগ্রেসের প্রাথমিক সদস্য, সক্রিয় সদস্য ও রাজ্য মন্ত্রী সভার সদস্য। তাঁকে মুখ্যমন্ত্রী তাড়িয়ে দেননি। পাশাপাশি তিনি জানিয়ে দেন অরাজনৈতিক মঞ্চ থেকে তিনি কোনও রাজনীতির কথা বলবেন না। এদিন তাঁর বক্তব্যে বিভেদ, বিচ্ছেদের কথাও শোনা যায়।

বিগত কয়েকদিন ধরেই শুভেন্দু অধিকারী কী সিদ্ধান্ত নিতে চলেছেন তা নিয়ে জল্পনা তুঙ্গে ওঠে। আপাতত পরিবহণমন্ত্রী সেই জল্পনার অবসান ঘটালেন। এদিন শুভেন্দু অধিকারী বলেন, “মিডিয়ার লোক ভাবছে আমি দল পরিবর্তন করব। সমবায়ের মঞ্চ থেকে এগুলি করা যায় না। টিআরপির জন্য আপনি যা খুশি করতে পারেন। আমি এখনও একটা দলের প্রাইমারি মেম্বার, সক্রিয় সদস্য। আমি এখনও একটি মন্ত্রীসভার সদস্য। মুখ্যমন্ত্রী আমাকে মন্ত্রী রেখেছেন। উনিও তাড়াননি, আমিও ছাড়িনি। রাজনৈতিক কথাবার্তা দলের ভিতরে থেকে, মন্তীসভায় থেকে বলা যায় না।

তবে আপাতত দলে রয়েছেন বলে বার্তা দিলেও মতান্তর, বিভেদ বা বিচ্ছেদের কথাও বলতে ছাড়েননি তাঁর বক্তব্যে। শুভেন্দু বলেন, “বহুদলীয় গণতন্ত্রে সময়ে সময়ে রাজনৈতিক মতান্তর, বিভেদ হয়। বিভেদ থেকে বিচ্ছেদ হয়। যতক্ষণ ওই দলে আছেন, ওই মন্ত্রী সভায় আছেন। নিয়ন্ত্রকরা তাড়ায়নি, আমি ছাড়িনি। একেবারে নীতি আদর্শ বিসর্জন দিয়ে কাজ করার লোক আমরা নই।”

আরও পড়ুন, ‘মার্ক ইওরসেল্ফ সেফ ফ্রম বিজেপি’ প্রচারে ব্যাপক সাড়া, উচ্ছ্বসিত তৃণমূল

এদিনও নানা বক্তব্যের মাধ্যমে কটাক্ষ করেছেন সমালোচকদের। কখনও বলেছেন বসন্তের কোকিল। কখনও বলেছেন শুধু ভোট চাই না, মানুষের পাশেও থাকি। নন্দীগ্রামের বিধায়ক বলেন, “একদিন-দুদিনের লোক নই তো। বসন্তের কোকিল নই তো আমি। সকলের সঙ্গে আত্মিক সম্পর্ক আছে। ভোট চাই, ভোট দাও। ভেঙে দাও, গুড়িয়ে দাও একথা তো বলি না। লকডাউনে থাকি, কোভিডেও থাকি, আমফানের ঝড়েও থাকি। আমফানে দীঘায় ছিলাম। ভেবেছিলাম ঝড়ে উড়িয়ে দেবে। নন্দীগ্রামে আন্দোলন করা লোক তো ভারি হয়ে গিয়েছি। ঝড়ে ওড়াতে পারবে না।” এদিন তিনি ফের বলেন, আমি ইলেকটেড, নমিনেটেড বা সিলেকটেড নই।

এদিন তৃণমূল ভবনে দলের রাজ্য মহিলা শাখার সভানেত্রী চন্দ্রিমা ভট্টাচার্য শুভেন্দু প্রসঙ্গে বলেন, “অরাজনৈতিক সমাবেশ করতেই পারেন৷ তিনি আামাদের মন্ত্রীসভার সদস্য। দলের গুরুত্বপূর্ণ পদে রয়েছেন।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Suvendu adhikari statement on mamata banerjee tmc party

Next Story
‘মার্ক ইওরসেল্ফ সেফ ফ্রম বিজেপি’ প্রচারে ব্যাপক সাড়া, উচ্ছ্বসিত তৃণমূল
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com