scorecardresearch

বড় খবর

বিস্ফোরক অভিযোগ: তাপস পাল যাঁদের সঙ্গে ছিলেন, তাঁদের জন্যই এই পরিণতি

‘‘রাজনীতিতে না গেলেই ভাল করত। তাহলে হয়তো আরও অনেকদিন বাঁচত’’।

tapas paul, তাপস পাল, তাপস পাল, তাপস পালের সব খবর, তাপস পালের প্রয়াণ, তাপস পালের প্রয়াণ, প্রয়াত তাপস পাল, tapas pal, tapas paul news, তাপস পালের মৃত্যুতে বিস্ফোরক অভিযোগ, দিলীপ ঘোষ, dilip ghosh, firhad hakim, ফিরহাদ হাকিম, তাপস পালের মৃত্যুতে প্রতিক্রিয়া দিলীপ ঘোষের, তাপস পালের খবর, তাপস পালের জীবনাবসান, তাপস পাল সাহেব, তাপস পাল দাদার কীর্তি, tapas paul death, tapas paul died, tapas paul passes away, বিতর্কে তাপস পাল, তাপস পালের কু মন্তব্য, তাপস পালের বিতর্কিত মন্তব্য, tapas paul controversy, tapas paul tmc , tapas, ex mp tapas paul, প্রাক্তন তৃণমূল সাংসদ তাপস পাল
অলঙ্করণ: অভিজিৎ বিশ্বাস।

তাপস পালের মৃত্যু নিয়ে শাসক-বিরোধী তরজা শুরু হয়ে গেল। তাপস পালের মৃত্যু নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন দিলীপ ঘোষ। প্রাক্তন তৃণমূল সাংসদ তথা বাংলা সিনেমার একদা সুপারস্টারের ‘অসময়ে চলে যাওয়া’র জন্য কার্যত ‘তৃণমূলের রাজনীতি’-কেই দায়ী করলেন বিজেপি রাজ্য সভাপতি। ‘‘তাপস পাল অসময়ে চলে গেলেন…ওঁর রাজনৈতিক কেরিয়ার দেখে সাধারণ মানুষের শিক্ষা নেওয়া উচিত, কারা এখানে রাজনীতি করছেন। কারা ভাল মানুষকে খারাপ করছেন, এটা বোঝা দরকার’’। অন্যদিকে, তাপস পালের প্রয়াণের জন্য কেন্দ্রীয় সরকারকেই কাঠগড়ায় তুললেন কলকাতার মেয়র তথা পুরমন্ত্রী ফিরহাদ হাকিম।

আরও পড়ুন: ‘দাদার কীর্তি’ দেখালেও রাজনীতির মারপ্যাঁচে ‘বেসামাল’ টলিপাড়ার ‘সাহেব’

ঠিক কী বলেছেন দিলীপ ঘোষ?

তাপস পালের প্রয়াণে বিজেপি রাজ্য সভাপতি বলেন, ‘‘তাপস পাল অসময়ে চলে গেলেন, অসময়ে অভিনয় ছেড়েদিলেন। যেভাবে তাঁর মৃত্যু হল,যে কষ্ট পেলেন, যে লোকেদের সঙ্গে ছিলেন, তাঁদের জন্য এই অবস্থা। তাঁর রাজনৈতিক কেরিয়ার দেখে সাধারণ মানুষের শিক্ষা নেওয়া উচিত যে কারা এখানে রাজনীতি করছেন। বোঝা উচিত সকলের। কারা এখান থেকে রাজনীতি করছেন। কারা ভাল মানুষকে খারাপ করছেন। সেটা বোঝার দরকার আছে’’। এই ‘কারা’ বলতে তৃণমূল নেতৃত্বের দিকেই দিলীপ আঙুল তুলেছেন বলে ব্যাখ্যা রাজনীতির কারবারিদের একাংশের।

আরও পড়ুন: ‘তাপস পালের সম্পর্কে বাজে কথা রটানো হয়েছিল, ও কিন্তু দাদার কীর্তির কেদারই’

dilip ghosh, দিলীপ ঘোষ
দিলীপ ঘোষ। ফাইল ছবি।

আরও পড়ুন: ‘আবার আমায় রাজনীতিতে ফেরাও’, মমতার মন্ত্রীকে একথাই বলেছিলেন তাপস পাল

উল্লেখ্য, বিতর্কিত মন্তব্য ও রোজভ্যালিকাণ্ডে গ্রেফতারের পর থেকেই দলের সঙ্গে তাপসের দূরত্ব বাড়ে বলে ওয়াকিবহাল মহলের মত। রোজভ্যালিকাণ্ডে কারাবাসের পর থেকে সক্রিয় রাজনীতিতে সেভাবে দেখাও যায়নি তাপসকে। বরং নিজেকে গুটিয়ে নিয়েছিলেন অভিনেতা। গত লোকসভা নির্বাচনে প্রার্থীও হননি তাপস। এই প্রেক্ষাপটে তাপস পালের মৃত্যুতে দিলীপের এহেন মন্তব্য রাজনৈতিকভাবে তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে সংশ্লিষ্ট মহলের একাংশ।

আরও পড়ুন: প্রয়াত তাপস পাল, স্মৃতিচারণায় মুখ্যমন্ত্রী থেকে টলিউড

অন্যদিক, ২০১৬ সালের ডিসেম্বরে রোজভ্যালিকাণ্ডে প্রাক্তন তৃণমূল সাংসদের গ্রেফতারি নিয়ে সরব হয়ে ফিরহাদ বলেন, ‘‘তাপস পাল অত্যন্ত ভাল মানুষ ছিলেন। অত্যন্ত দুঃখিত আমরা। কেন্দ্রের বদলার নীতি মানসিকভাবে নিতে পারলেন না, তাই চলে গেলেন। ওঁর আত্মার শান্তি পাক, এটাই কামনা করি’’।

তাপসের রাজনীতিতে যোগদান সঠিক সিদ্ধান্ত ছিল না বলে মনে করেন পরিচালক হরনাথ চক্রবর্তীও। তিনি বলেন, ‘‘রাজনীতিতে না গেলেই ভাল করত। তাহলে হয়তো আরও অনেকদিন বাঁচত’’।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Tapas paul death controversy dilip ghosh tmc mamata banerjee