বড় খবর

লোকসভার প্রস্তুতি তদারকি করতে রাজধানী থেকে কলকাতায় বিজেপির বিশেষ দল

যথাযথ নির্বাচনী প্রচার চালানোর জন্য রাজ্য বিজেপির তথ্য প্রযুক্তি এবং সোশাল মিডিয়া শাখাকে বিশেষ ভাবে প্রশিক্ষণ দেওয়ার কথা ভাবছে কেন্দ্রীয় নেতৃত্ব।

লোকসভার প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে জোর কদমে। ২০১৮-এর শেষে পাঁচ রাজ্যে ভরাডুবির পর লোকসভায় জমি ফিরে পাওয়ার জন্য মরিয়া বিজেপি। সেই লক্ষ্যেই জাতীয় স্তরের বিজেপি নেতৃত্ব কলকাতায় দলের কাজ পরিদর্শনের জন্য দিল্লি থেকে বিশেষ দল পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে।

দলের নেতৃত্বে থাকছে বিজেপির জাতীয় স্তরের সাধারণ সম্পাদক ভুপেন্দ্র যাদব। যথাযথ নির্বাচনী প্রচার চালানোর জন্য রাজ্য বিজেপির তথ্য প্রযুক্তি এবং সোশাল মিডিয়া শাখাকে বিশেষ ভাবে প্রশিক্ষণ দেওয়ার কথা ভাবছে কেন্দ্রীয় নেতৃত্ব।

আরও পড়ুন, শিশু নিগ্রহে মৃত্যুদণ্ড: আইন বদলে সম্মতি মন্ত্রিসভার

এই প্রসঙ্গে রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক প্রতাপ ব্যানার্জি বলেছেন, “ভুপেন্দ্র যাদব আমাদের লোকসভা নির্বাচনের আগে প্রচার সংক্রান্ত কৌশল শেখাবেন”। দিল্লি থেকে বিশেষ দল এসে রাজ্য বিজেপির নেতৃত্বের সঙ্গে আলাপ আলোচনা করে, কাজ দেখে রিপোর্ট জমা দেবেন সর্ব ভারতীয় সভাপতি অমিত শাহের কাছে।

প্রসঙ্গত, রথ মামলায় বিজেপির দ্রুত শুনানির আবেদন খারিজ করে দিল সুপ্রিম কোর্ট। গণতন্ত্র বাঁচাও তথা রথযাত্রায় কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের শর্তসাপেক্ষ অনুমতির উপর ডিভিশন বেঞ্চের স্থগিতাদেশের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল বিজেপি। এই মামলাতেই দ্রুত শুনানি চেয়ে সুপ্রিম কোর্টে আবেদন করেছিল বিজেপি। কিন্তু, মামলাটি খতিয়ে দেখে দ্রুত শুনানির আবেদন খারিজ করে দিয়েছে আদালত। ছুটির পর ২ জানুয়ারি আদালতের স্বাভাবিক কাজকর্ম পুনরায় শুরু হওয়ার পরই শুনানি হবে।

Read the full story in English

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Team to assess kolkata bjps work

Next Story
গঙ্গাসাগরকে কুম্ভমেলার চেয়ে এগিয়ে রাখলেন মমতা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com