scorecardresearch

বড় খবর

মন্ত্রীর স্ত্রীর সম্পর্কে ফেসবুকে কুরুচিকর মন্তব্য, অভিযোগের ভিত্তিতে পুলিশের জালে মহিলা

তদন্তকারীরা জানতে পেরেছেন, ভুয়ো অ্যাকাউন্ট খুলে অপমানজনক মন্তব্য করেছিলেন ওই মহিলা।

মন্ত্রীর স্ত্রীর সম্পর্কে ফেসবুকে কুরুচিকর মন্তব্য, অভিযোগের ভিত্তিতে পুলিশের জালে মহিলা

মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের স্ত্রী অমরুতার সম্পর্কে ফেসবুকে কুরুচিকর মন্তব্যের অভিযোগে এক মহিলাকে মঙ্গলবার আটক করল থানে পুলিশ। গণেশ কাপুরের নামে জাল অ্যাকাউন্ট তৈরি করে মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবিশের স্ত্রী অমৃতা ফড়ণবিশের নামে ফেসবুকে অবমাননাকর মন্তব্য করার অভিযোগ উঠেছে ওই মহিলার বিরুদ্ধে।

পল্লবী সাপ্রে নামে এক মহিলা ওই অপমানজনক মন্তব্য পড়ার পর ৭ সেপ্টেম্বর অভিযোগ দায়ের করেছিলেন। তদন্তে জানা যায়, অভিযুক্ত মহিলা পুরুষের নামে অ্যাকাউন্ট খুলে ওই মন্তব্য করেছেন। তার প্রেক্ষিতে অভিযুক্তের বিরুদ্ধে মানহানি এবং ছদ্মবেশের অভিযোগ দায়ের হয়।

এই প্রসঙ্গে মুম্বইয়ের নোডাল সাইবার থানার পুলিশ জানিয়েছে যে তারা দেখেছে যে ফেসবুক ২০২১ সালে আপত্তিজনক বিষয় পোস্ট করার অভিযোগে ওই মহিলার অ্যাকাউন্টটি স্থগিত করেছে। তারপরই তিনি গণেশ কাপুরের নামে একটি জাল অ্যাকাউন্ট তৈরি করেছেন। আর নতুন করে ফেসবুক পোস্ট করা শুরু করেছেন।

পুলিশের তরফে জানানো হয়েছে, ধৃত মহিলাকে ম্যাজিস্ট্রেট আদালতে পেশ করা হলে, বিচারক বৃহস্পতিবার পর্যন্ত পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে। পুলিশ তদন্ত চালিয়ে দেখছে, ওই মহিলা এরকম আরও ঘটনা ঘটিয়েছেন কি না। একইসঙ্গে তদন্তকারীরা জানার চেষ্টা করছেন যে ওই মহিলার বেনামে আরও সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট রয়েছে কি না।

আরও পড়ুন- নিয়ন্ত্রণ হারালেন গাড়িচালক, ভয়াবহ দুর্ঘটনার কবলে রাজ্যের এই মন্ত্রী

সম্প্রতি ফেসবুকের তরফে জানানো হয়েছে, তাদের কাছে এমন বহু অভিযোগ জমা পড়েছে যেখানে ভুয়ো অ্যাকাউন্ট খুলে তা অপারেট করছেন বিভিন্ন ব্যক্তি। সেই সমস্ত অভিযোগের ভিত্তিতে ফেসবুকের নিরাপত্তা বিভাগ তদন্ত চালাচ্ছে। প্রতিটি অভিযোগ খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে বলেই আশ্বাস দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।

এরই মধ্যে আবার বিভিন্ন রাজনৈতিক দল পরস্পরের বিরুদ্ধে ফেসবুকে ভুয়ো অ্যাকাউন্ট খুলে প্রচার চালানোর অভিযোগ এনেছে। সেই সব অভিযোগগুলোও গুরুত্ব সহকারে খতিয়ে দেখা হচ্ছে বলে ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে। ইতিমধ্য়ে বিভিন্ন ব্যক্তির অভিযোগের ভিত্তিতে বেশ কয়েকটি অ্যাকাউন্ট বন্ধও করে দেওয়া হয়েছে। দেবেন্দ্র ফড়ণবিশের স্ত্রীর বিরুদ্ধে মন্তব্যকারী মহিলার অ্যাকাউন্টও সেভাবেই বন্ধ করে দিয়েছিল ফেসবুক কর্তৃপক্ষ। এমনটাই জানিয়েছে থানে পুলিশ।

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Thane woman held for abusive facebook comments