৩৭০ ধারা তুলে ফেলা দরকার যত তাড়াতাড়ি সম্ভব: জম্মু কাশ্মীরের বিজেপি প্রধান

রবীন্দ্র রায়না বলেন, "৩৭০ ধারা কখনই স্থায়ী ধারা হিসেবে আনা হয়নি। মেয়াদ বাড়বার বাড়িয়ে দেওয়ায় এখনও রয়ে গিয়েছে এই ধারা। আজকে দাঁড়িয়েও একে সংবিধানের সাময়িক সংস্থান হিসেবেই ধরা হয়"।

By: Jammu and Kashmir  Updated: May 27, 2019, 01:38:00 PM

সদ্য বিরোধী শিবিরে ধস নামিয়ে গেরুয়া ঝড় তুলে দ্বিতীয়বারের জন্য খ্ষমতায় আসতে চলেছে এনডিএ সরকার। জম্মু এবং লাদাখ কেন্দ্রেও জয় পেয়েছে বিজেপি। জয়ের তিন দিনের মাথায় বিজেপি রাজ্য সভাপতি রবীন্দ্র রায়না রবিবার বললেন ভারতীয় সংবিধানের ৩৭০ ধারা (কাশ্মীরের বিশেষ মর্যাদা সুনিশ্চিতকারী ধারা) এবং ৩৫ এ ধারা যত তাড়াতাড়ি সম্ভব বাতিল করার সময় হয়ে এসেছে।

“৩৫ এ ধারা একটি সাংবিধানিক ভুল এবং ৩৭০ ধারা ঘৃণার দেওয়াল তৈরি করেছে। যত তাড়াতারি সম্ভব এই দু’টি সাংবিধানিক ধারা বাতিল করা দরকার। “এই দুই সাংবিধানিক ধারা জম্মু এবং লাদাখের মানুষের প্রতি অবিচার করেছে। বিজেপি বহুদিন আগে থেকেই এই ধারা তুলে নেওয়ার জন্য লড়াই করেছে”।

আরও পড়ুন, শুভাকাঙ্ক্ষীদের থেকে সন্দেহজনক অনুদান পেতেন জাকির নায়েক: ইডির রিপোর্ট

রবীন্দ্র রায়না আরও বলেন, “৩৭০ ধারা কখনই স্থায়ী ধারা হিসেবে আনা হয়নি। মেয়াদ বাড়বার বাড়িয়ে দেওয়ায় এখনও রয়ে গিয়েছে এই ধারা। আজকে দাঁড়িয়েও একে সংবিধানের সাময়িক সংস্থান হিসেবেই ধরা হয়”।

“উপত্যকার গরিব মানুষকে লুঠ করে শ’খানেক রাজনৈতিক পরিবারের সুবিধে করে দেওয়া এবং অঞ্চলে বিচ্ছিন্নতাবাদ এবং সন্ত্রাসবাদে প্রশ্রয় দিয়েছে ৩৭০ ধারা”।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Time has come for article 370 35a to be removed jk bjp chief ravinder raina106492

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
মুখ পুড়ল ইমরানের
X