দুর্গাপুজোয় করের বিরুদ্ধে মমতার ডাকে ধর্নায় তৃণমূলের ‘বঙ্গজননী’

আজ রাজা সুবোধ মল্লিক স্কোয়ারে হিন্দ সিনেমার বিপরীতে ধর্নায় বসেছে তৃণমূলের ‘বঙ্গজননী’ শাখা। সকাল ১০টা থেকে সন্ধে ৬টা পর্যন্ত ধর্না চলবে।

By: Kolkata  Updated: Aug 13, 2019, 11:33:21 AM

আজ ফের পথে নামছে তৃণমূল। দুর্গাপুজোকে ঘিরে এবার শাসক-বিরোধী তরজা শুরু হয়ে গেল বঙ্গ রাজনীতিতে। কলকাতার দুর্গাপুজো কমিটিগুলিকে পাঠানো আয়কর নোটিসের প্রতিবাদ জানাতে আজ ধর্নায় বসেছে তৃণমূল। কর দেওয়ার জন্য কলকাতার বেশ কয়েকটি পুজো কমিটিকে নোটিস দিয়েছে আয়কর দফতর। এ সিদ্ধান্তের বিরোধিতা জানাতে আজ রাজা সুবোধ মল্লিক স্কোয়ারে হিন্দ সিনেমার বিপরীতে ধর্নায় বসেছে তৃণমূলের ‘বঙ্গজননী’ শাখা। সকাল ১০টা থেকে সন্ধে ৬টা পর্যন্ত ধর্না চলবে বলে জানিয়েছেন স্বয়ং তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। গত রবিবার ফেসবুকে পোস্ট করে এদিনের কর্মসূচির কথা ঘোষণা করেন মমতা।

আরও পড়ুন: ‘সরকারি কাজে নাক গলাচ্ছেন প্রশান্ত কিশোর’, অভিযোগ বিজেপির

মমতা ফেসবুক পোস্টে লিখেছিলেন, ‘‘আয়কর দফতর অনেক দুর্গাপুজো কমিটিকে কর দেওয়ার জন্য নোটিস পাঠিয়েছে। আমরা আমাদের সব জাতীয় উৎসবকে নিয়ে গর্বিত। উৎসব সকলের। কোনও পুজোতে ট্যাক্স বসানো হোক, আমরা চাই না। এটা সংগঠকদের ওপর একটি বাড়তি বোঝা হবে। বাংলা সরকার গঙ্গাসাগর মেলার ওপর থেকে ট্যাক্স সরিয়ে নিয়েছে। আমাদের দাবি, দুর্গা পুজো ও কমিটিগুলির ওপর কোনও রকম ট্যাক্স বসানো চলবে না। আগামী ১৩ই আগস্ট মঙ্গলবার সুবোধ মল্লিক স্কোয়ারে হিন্দ সিনেমার বিপরীতে তৃণমূল কংগ্রেসের ‘বঙ্গ জননী’ শাখা ধর্নায় বসবে (সকাল ১০ টা – সন্ধ্যে ৬ টা)। কর্মকর্তারা, অংশগ্রহণকারীরা সহ সকলে, যারা বাংলাকে ভালোবাসেন, আসুন এবং যোগদান করুন’’।

আরও পড়ুন: ‘দুর্গাপুজোর মাধ্যমে কালো টাকা সাফ করেন তৃণমূল নেতারা’

অন্যদিকে, এ ইস্যুতে তৃণমূলের এহেন প্রতিবাদ কর্মসূচির বিরুদ্ধে সরব হয়েছে এই মহূর্তে রাজ্যের অন্যতম প্রধান বিরোধী মুখ বিজেপি। সোমবার বিজেপি নেতা রাহুল সিনহা বলেছেন, ‘‘দুর্গাপুজো কমিটিগুলিতে টাকার উৎস যদি জানতে চায় আয়কর দফতর, তাহলে ক্ষতি কী! কয়েকটি পুজো কমিটিতে গুরুত্বপূর্ণ পদে রয়েছেন তৃণমূলের কয়েকজন শীর্ষ নেতা। চিটফান্ড-কাটমানির কালোবটাকা এখানে কাজে লাগান তাঁরা। এই তথ্য প্রকাশ পেতে পারে, সেই আশঙ্কায় রয়েছে তৃণমূল’’। এ প্রসঙ্গে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে বিঁধে রাহুল সিনহা বলেন, ‘‘উনি যদি দুর্গাপুজো নিয়ে এতটাই ভাবেন, তাহলে মহরমের শোভাযাত্রার জন্য দুর্গাপ্রতিমা নিরঞ্জনের কাজ বন্ধ রাখেন কেন’’। রাহুলের কটাক্ষ, মমতা বন্দ্যোপাধ্যায় মুসলিম তোষণে বেশি উৎসাহ দেখান।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook


Title: TMC Banga Janani Wing Dharna: দুর্গাপুজোয় করের বিরুদ্ধে মমতার ডাকে ধর্নায় তৃণমূলের ‘বঙ্গজননী’

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement