বড় খবর

জ্বলছে উত্তরপ্রদেশ, যোগীরাজ্যে প্রতিনিধি দল পাঠাচ্ছেন মমতা

দীনেশ ত্রিবেদীর নেতৃত্বাধীন প্রতিনিধি দলে থাকছেন প্রতিমা মণ্ডল, মহম্মদ নাদিমুল হক, আবির বিশ্বাস। রবিবারই ওই প্রতিনিধি দল লখনউ পৌঁছোতে পারে বলে জানা যাচ্ছে।

TMC delegation to visit Lucknow, উত্তরপ্রদেশ যাচ্ছে তৃণমূলের প্রতিনিধি দল, লখনউ যাচ্ছে তৃণমূলের প্রতিনিধি দল, tmc, up, caa protest, তৃণমূল, সিএএ বিক্ষোভ, নাগরিকত্ব সংশোধনী আইন, নাগরিকত্ব সংশোধনী বিল, সংশোধিত নাগরিকত্ব আইন, mamata banerjee, মমতা বন্দ্যোপাধ্যায়, যোগী আদিত্যনাথ, yogi adityanath, যোগী রাজ্য
যোগী আদিত্যনাথ ও মমতা বন্দ্যোপাধ্যায়।

সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে জ্বলছে উত্তরপ্রদেশ। বিক্ষোভকারী-পুলিশ সংঘর্ষে এখনও পর্যন্ত ১১ জনের মৃত্যুর খবর মিলেছে। এই প্রেক্ষাপটে যোগী রাজ্যে দলের প্রতিনিধিদের পাঠাচ্ছে তৃণমূল। দীনেশ ত্রিবেদীর নেতৃত্বে রবিবার লখনউ যাচ্ছে তৃণমূলের প্রতিনিধি দল। নিহতদের পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করবেন তৃণমূলের প্রতিনিধিরা।

জানা যাচ্ছে, দীনেশ ত্রিবেদীর নেতৃত্বাধীন প্রতিনিধি দলে থাকছেন সাংসদ প্রতিমা মণ্ডল,  নাদিমুল হক, আবির বিশ্বাস। রবিবারই ওই প্রতিনিধি দল লখনউ পৌঁছোতে পারে বলে জানা যাচ্ছে।

আরও পড়ুন: ‘অটলজি বেঁচে থাকলে এখন রাজধর্ম পালন করতে বলতেন’

উল্লেখ্য, উত্তরপ্রদেশে বিক্ষোভকারীদের উপর পুলিশের গুলি চালানোর ঘটনার তীব্র নিন্দা জানিয়ে সোচ্চার হয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার পার্ক সার্কাস ময়দানের সভা থেকে বিজেপিকে নিশানা করে বাংলার মুখ্যমন্ত্রী বলেন, ‘‘দেশের সবাই যদি এক হয়ে লড়ে, তাহলে কী করবেন? কত খেলা দেখাবেন? কত গুলি চালাবেন? কত জেলে ভরবেন? দেশে খালি বিজেপি থাকবে, আর কেউ থাকবে না, এটা হতে পারে না’’। পাশাপাশি যোগী আদিত্যনাথকে আক্রমণ করে মমতা বলেন, ‘‘ওকে সিএম বলতে শেম (লজ্জা) লাগছে’’। এই প্রেক্ষিতে তৃণমূল প্রতিনিধি দলের উত্তরপ্রদেশ সফর রাজনৈতিকভাবে তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: নাগরিকত্ব আইনের প্রতিবাদে উত্তাল দেশ, উত্তরপ্রদেশে মৃত ১১, দিল্লিতে গ্রেফতার ১৫

নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে ক্রমশ উত্তপ্ত হচ্ছে উত্তরপ্রদেশ। পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষে ১১ জনের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ৬০০ জনের বেশি মানুষকে হেফাজতে নেওয়া হয়েছে। এই পরিস্থিতিতে অধিকাংশ জেলায় ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হয়েছে।

Web Title: Tmc delegation to visit lucknow mamata banerjee yogi adityanath

Next Story
‘বাংলার হিংসাই বলে দিচ্ছে এরাজ্যে এনআরসি চাই’
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com