scorecardresearch

বড় খবর

জাহাঙ্গিরপুরীতে যাচ্ছে তৃণমূলের ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি

তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে তৃণমূলের প্রতিনিধি দল শুক্রবার রওনা দেয় জাহাঙ্গিরপুরীর উদ্দেশে।

জাহাঙ্গিরপুরীতে যাচ্ছে তৃণমূলের ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি

দিল্লির জাহাঙ্গিরপুরীতে যাচ্ছে তৃণমূলের ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি। দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে তৃণমূলের একটি প্রতিনিধি দল শুক্রবারই পৌঁছবে দিল্লিতে। সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে শতাব্দী রায়, কাকলি ঘোষদস্তিদার, অর্পিতা ঘোষ, অপরূপা পোদ্দাররা যাবেন জাহাঙ্গিরপুরীতে। হিংসা কবলিত এলাকা ঘুরে দেখবেন তাঁরা। কথা বলবেন স্থানীয় বাসিন্দাদের সঙ্গে।

এখনও থমথমে উত্তর-পশ্চিম দিল্লির জাহাঙ্গিরপুরী। এলাকার বেআইনি নির্মাণ ভাঙার নামে ‘গা-জোয়ারি’ মনোভাব প্রশাসনের, এমনই অভিযোগ বিরোধীদের। বেছে-বেছে সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষের সম্পত্তিকেই নিশানা করছে বিজেপি নেতৃত্বাধীন দিল্লির প্রশাসন, অভিযোগে সরব বিরোধী কংগ্রেস থেকে শুরু করে বাম ও অন্য দলগুলি। এমনকী সুপ্রিম কোর্ট নির্মাণ ভাঙার কাজে স্থগিতাদেশ দিলেও তা মানা হচ্ছে না বলে অভিযোগ তুলেছে বিরোধীরা।

ইতিমধ্যেই জাহাঙ্গিরপুরীতে গিয়ে সেখানকার মানুষের পাশে দাঁড়িয়েছে বিরোধী দলগুলি। সিপিএম নেত্রী বৃন্দা কারাত, হান্নান মোল্লাদের পাশাপাশি আপ ও কংগ্রেসের নেতা-নেত্রীরাও জাহাঙ্গিরপুরীতে গিয়ে প্রশাসনের বিরুদ্ধে আওয়াজ তুলেছেন।

আরও পড়ুন- মোদীর সফরের আগে জম্মুতে জঙ্গি হানা, নিহত সেনা, জখম আরও ৪

এবার পালা তৃণমূলের। মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে আজই জাহাঙ্গিরপুরীতে যাচ্ছে তৃণমূলের প্রতিনিধি দল। বাংলার বগটুই, হাঁসখালির ঘটনাতেও ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি পাঠিয়েছিল বিজেপি। সেই দলে মহিলাদের সংখ্যাই ছিল বেশি। এবার বিজেপির সেই স্ট্র্যাটেজি তৃণমূলেরও।

জাহাঙ্গিরপুরীতে দলের মহিলা সদস্যদেরই পাঠালেন মমতা বন্দ্যোপাধ্যায়। অবশ্য সেই দলের নেতৃত্বে রয়েছেন তৃণমূলের বর্ষীয়ান সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়। জাহাঙ্গিরপুরী ঘুরে দলনেত্রীকে রিপোর্ট জমা দেবে তৃণমূলের এই প্রতিনিধি দলটি।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Tmc fact finding committee go to delhis jahangirpuri