বড় খবর

আরও ৪ আসনে ভোটের ফলাফলকে চ্যালেঞ্জ তৃণমূলের, হাইকোর্টে মামলা

শুক্রবার সকালে বলরামপুর, বনগাঁ দক্ষিণ, গোঘাট এবং ময়না- এই ৪ কেন্দ্রে গণনায় কারচুপি হয়েছে বলে মামলা দায়ের হয়েছে।

Bjp criticise tmc regarding Kolkata HC verdict about post poll violence

একুশের ভোটে বাংলার বেশ কয়েকটি বিধানসভা কেন্দ্রে সামান্য ভোটের ব্যবধানে পরাজিত হয়েছেন তৃণমূল প্রার্থীরা। এবার সেইসব আসনগুলির ফলাফল চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করলো জোড়া-ফুল শিবির। শুক্রবার সকালে বলরামপুর, বনগাঁ দক্ষিণ, গোঘাট এবং ময়না- এই ৪ কেন্দ্রে গণনায় কারচুপি হয়েছে বলে মামলা দায়ের হয়েছে। তৃণমূলের অভিযোগ, এই চার কেন্দ্রে অগণতান্ত্রিক পদ্ধতিতে কৌশলে দলীয় প্রার্থীদের হারিয়ে দেওয়া হয়েছে।

ভোটের ফলাফল অনুসারে, বলরামপুর বিধানসভা কেন্দ্রে বিজেপি প্রার্থী বাণেশ্বর মাহাতো জিতেছেন। তাঁর প্রাপ্ত ভোট ৮৯,৫২,১টি। সেখানে তৃণমূল কংগ্রেস প্রার্থী শান্তিরাম মাহাতো পেয়েছেন ৮৯,০৯৮ ভোট।

বনগাঁ দক্ষিণ বিধানসভা কেন্দ্রে বিজেপি প্রার্থী স্বপন মজুমদারের দখলে রয়েছে ৯৭,৮২,৮ ভোট। উল্টোদিকে তৃণমূল প্রার্থী আলোরানি সরকার ভোট পেয়েছেন- ৯৫,৮২,৪টি।

আরও পড়ুন- Kailash Vijayvargiya: ‘গো-ব্যাক টিএমসি সেটিং মাস্টার’, কৈলাসের নামে পোস্টার শহরে

বিজেপি প্রার্থী বিশ্বনাথ কারক গোঘাট বিধানসভা কেন্দ্রে জয়ী হয়েছেন ১০,২২,২৭ ভোট পেয়ে। প্রতিপক্ষ তৃণমূলের মানস মজুমদার পেয়েছেন ৯৮,০৮,০ ভোট।

ময়না কেন্দ্রে বিজেপি প্রার্থী অশোক দিন্দা ভোট পেয়েছেন ১০,৮১, ০৯টি। প্রতিদ্বন্দ্বি তৃণমূল কংগ্রেসের প্রার্থী সংগ্রাম দোলই পেয়েছেন- ১০,৬৮,৪৯টি ভোট। এই কেন্দ্রের ভোট গনণা ঘিরে ছিল টান টান উত্তেজনা।

এই চার কেন্দ্রের পরাজিত তৃণমূল প্রার্থী এদিন ভোটের ফলাফলকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে মামলা দায়ের করেছে। নতুন করে গণনার দাবি জানানো হয়েছে। সূত্রের খবর, তাঁর মামলাটি গৃহীত হয়েছে। আদালত জানিয়েছে এই মামলার শুনানি ১৫ জুলাই।

আরও পড়ুন- হাজির হননি মামলাকারী মমতা, পিছিয়ে গেল নন্দীগ্রাম ভোট পুনর্গণনা মামলা

নন্দীগ্রামের ভোট ও গনণায় কারচুপি হয়েছে বলে অভিযোগ তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। নন্দীগ্রামের ভোটের ফলাফলকে চ্যালেঞ্জ করে বৃহস্পতিবারই হাইকোর্টে মামলা দায়ের করেন মমতা। আজ ছিল সেই মামলার শুনানি। তবে মামলাকারী মুখ্যমন্ত্রী এজলাসে সশরীরে হাজির না থাকায় শুনানি এক সপ্তাহ পিছিয়ে দিয়েছেন হাইকোর্টের বিচারপতি কোশিক চন্দ। তৃণমূলের তরফেও বিচারপতি চন্দের সঙ্গে রাজ্য বিজেপি সভাপতির ছবি প্রকাশ্যে এনে মামলার নিরপেক্ষাতা নিয়ে প্রশ্ন তোলা হয়েছে। মামলাকারীর আইনজীবীর তরফেও ওই বিচারপতির এজলাস থেকে নন্দীগ্রাম পুনর্গনণা মামলাটি অন্যত্র সরানোর আবেদন করা হয়েছে। এই মামলা ঘিরে বর্তমানে সরগরম রাজ্যরাজনীতি। তার মধ্যেই বিজেপিকে ধাক্কা দিতে আরও চার কেন্দ্রের ভোট পুনর্গনণার দাবি করল তৃণমূল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tmc has challenged the poll result 2021 in four more seats in the calcutta high court

Next Story
ফেডারেল ফ্রন্টের ঢাকে কাঠি!
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com