scorecardresearch

বড় খবর

‘হয়রানির জন্যই মামলা’, ধর্মে আঘাত ইস্যুতে পুলিশের চার্জশিট নিয়ে সরব কুণাল

মাস ছ’য়েক আগে একই মামলায় পুলিশি জিজ্ঞাসাবাদেরও মুখোমুখি হয়েছিলেন কুণাল ঘোষ।

Tmc Kunal Ghosh alleged that the Tripura police had filed a case against him for harassment
ফের আইনি প্যাঁচে কুণাল ঘোষ।

মাস ছ’য়েক আগে যে মামলায় ত্রিপুরায় গিয়ে পুলিশি জিজ্ঞাসাবাদের মুখোমুখি হয়েছিলেন, সেই একই মামলায় এবার কুণাল ঘোষের বিরুদ্ধে চার্জশিট দিল পুলিশ। ত্রিপুরার বিপ্লব নেতৃত্বাধীন পুলিশ প্রশাসন তাঁর হয়রানির জন্যই এই মামলা করেছে বলেও অভিযোগ তৃণমূল নেতার।

ফের আইনি প্যাঁচে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। এবার পড়শি রাজ্য ত্রিপুরার একটি আদালতে কুণালের বিরুদ্ধে চার্জশিট পেশ করল পুলিশ। ইতিমধ্যেই সেই আদালত কুণালের নামে সমন জারি করেছে। এই মামলায় আগামী ৩০ মে কুণাল ঘোষকে আদালতে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। উল্লেখ্য, রামায়ন নিয়ে কুণাল ঘোষের দাবি করা কয়েকটি বক্তব্যেই বেজায় চটেছে বিজেপি শাসিত ত্রিপুরা সরকার। কুণাল ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছেন বলে অভিযোগ পুলিশের।

এদিকে, তাঁকে অপদস্থ করতে এবং তাঁর হয়রানির জন্যই এই মামলা বলে পাল্টা সোচ্চার কুণাল ঘোষ। বিজেপিকে তুলোধনা করে এদিন তিনি বলেন, ‘রামায়ণের বক্তব্যই আমি বলেছিলাম। কোনও ধর্মকে ছোট করিনি। আদালত সমন পাঠিয়েছে, তা পেয়েছি। আইন মেনেই চলব। ৩০ মে ত্রিপুরার আদালতে হাজির থাকব।” তিনি আরও বলেন, ”জয় শ্রীরাম স্লোগানের নামে সন্ত্রাস চালাচ্ছে বিজেপি। তৃণমূলের উপর হামলার জন্যই জয় শ্রী রাম স্লোগান ব্যবহার করা হচ্ছে। বিভাজনের রাজনীতি করছে বিজেপি।”

আরও পড়ুন- ‘CBI ডাকলে কেন ওঁরা কোর্টে, হাসপাতালে যান, সেটা বোঝা যাচ্ছে’, SSC কাণ্ডে সোচ্চার দিলীপ

উল্লেখ্য, ত্রিপুরায় গিয়ে একবার কুণাল ঘোষ বলেছিলেন, উদ্দেশ্যপ্রণোদিতভাবে ‘জয় সীতারাম’ বা ‘জয় সিয়ারাম’ থেকে সীতা শব্দটি বাদ দিয়ে ‘জয় শ্রী রাম’ বলা হয়েছে। এই দাবির পিছনে কয়েকটি কাহিনীরও বর্ণনা দিয়েছিলেন তৃণমূল নেতা। যদিও কুণাল ঘোষের দেওয়া সেই বর্ণনায় খুশি নয় ত্রিপুরা সরকার। কুণাল তাঁর এই বক্তব্যের মধ্য দিয়ে ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছেন বলে দাবি ত্রিপুরা পুলিশের। কুণাল ঘোষের বিরুদ্ধে এরপর মালা দায়ের করে ত্রিপুরা পুলিশ।

সেই মামলার পরিপ্রেক্ষিতে ইতিমধ্যেই ত্রিপুরা গিয়ে মাস ছ’য়েক আগে পুলিশি জিজ্ঞাসাবাদের মুখোমুখি হয়েছিলেন কুণাল ঘোষ। নিজের বক্তব্যের সমর্থনে বেশ কয়েকটি বইও পুলিশ আধিকারিকদের দেখিয়েছিলেন কুণাল। যদিও তাঁর আত্মপক্ষ সমর্থনের চেষ্টাতেও বরফ গলল না। ৬ মাস পর একই মামলায় তাঁর বিরুদ্ধে চার্জশিট জমা দিল ত্রিপুরা পুলিশ।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Tmc kunal ghosh alleged that the tripura police had filed a case against him for harassment