scorecardresearch

বড় খবর

নজরে অসম, সাংগঠনিক শক্তি বাড়ানোই একমাত্র লক্ষ্য, কাল যাচ্ছেন অভিষেক

কংগ্রেসের ঘর ভেঙে অসমে শক্তি বাড়িয়েছে জোড়াফুল। ‘২৪-এর লোকসভা ভোটে অসমের সব আসনে প্রার্থী দিতে চায় জোড়াফুল।

Tmc leader Abhisek banerjee will visit assam on wednesday
অসমে যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

কংগ্রেসের ঘর ভেঙে অসমে শক্তি বাড়িয়েছে জোড়াফুল। দলের সাংগঠনিক কাজকর্ম খতিয়ে দেখতে এবার অসম যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আগামিকাল অর্থাৎ ১১ মে অসমে যাবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ঝটিকা এই সফরে অসমে দলের দায়িত্বপ্রাপ্ত নেতাদের সঙ্গে বৈঠক করবেন তিনি। আলাদা করে বৈঠক করবেন সদ্য অসম তৃণমূলের দায়িত্বপ্রাপ্ত নেতা রিপুন বোরা ও সাংসদ সুস্মিতা দেবের সঙ্গে।

ত্রিপুরার পর তৃণমূলের নজরে এবার অসম। ইতিমধ্যেই উত্তর-পূর্বের এই রাজ্যে রিপুন বোরার মতো অভিজ্ঞ রাজনীতিবিদকে কংগ্রেস থেকে দলে টেনে বড়সড় চমক দিয়েছে জোড়াফুল। এবার সেই রিপুন কাঁধে ভর করেই অসমে বাজিমাতের চেষ্টায় মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। আগামী লোকসভা নির্বাচনে অসমের সব আসনে প্রার্থী দিতে চায় বাংলার শাসকদল।

সেই লক্ষ্যেই অসমে জোরকদমে চলছে সাংগঠনিক শক্তি বাড়ানোর কাজ। রিপুন বোরা দলে যোগ দেওয়ার কয়েকদিনের মধ্যেই তাঁকে অসম তৃণমূলের সভাপতি করা হয়েছে। তাঁর সঙ্গে রয়েছেন অসমের ভূমিকন্যা তথা তৃণমূলের রাজ্যসভার সাংসদ সুস্মিতা দেবও। মানস ভুঁইয়ার মতো পোড়খাওয়া রাজনীতিবিদকে অসমে দলের দায়িত্ব সঁপেছেন তৃণমূলনেত্রী।

আরও পড়ুন- গলায় ফাঁসেই মৃত্যু কাশীপুরের BJP যুবনেতার, হাইকোর্টে জমা ময়নাতদন্তের রিপোর্ট

অসমে দলের কাজ কতটা হচ্ছে বা সাংগঠনিক শক্তি বাড়াতে আরও কী কী করণীয় সেব্যাপারে আলোচনা করতেই যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। বুধবার অসমে গিয়ে প্রথমেই কামাখ্যা মন্দিরে পুজো দিতে যাবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। দুপুরে আইটিএ অডিটোরিয়ামে দলের নেতাদের সঙ্গে বৈঠক করবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। বিকেলে গুয়াহাটিতে দলের সদর কার্যালয়ের উদ্বোধন করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন- কী হবে বাবুলের? ‘সিদ্ধান্ত রাজ্যপালেরই’, বললেন ‘অসন্তুষ্ট’ অধ্যক্ষ

উত্তর-পূর্বের আর এক রাজ্য ত্রিপুরাতেও দলীয় কাজকর্মের পরিধি বাড়াতে সচেষ্ট জোড়াফুল। ইতিমধ্যেই ত্রিপুরায় তৃণমূলের পূর্ণাঙ্গ রাজ্য কমিটি তৈরি হয়েছে। পুরসভা নির্বাচনের আগে পড়শি রাজ্যে ঝাঁপিয়ে পড়েছিল ঘাসফুল শিবির। উল্লেখযোগ্য সাফল্য না এলেও ত্রিপুরায় পরিচিতি বেড়েছে তৃণমূলের।

২০২৩-এর বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করে উত্তর-পূর্বের এই রাজ্যে এগোচ্ছে তৃণমূল। সেই লক্ষ্যেই কাজ শুরু করে দিয়েছে তৃণমূলের রাজ্য কমিটি। এরপর ধাপে ধাপে জেলা, ব্লক ও বুথ স্তরের কমিটিও গঠন করা হবে বলে জানিয়েছেন ত্রিপুরা তৃণমূলের সভাপতি সুবল ভৌমিক।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Tmc leader abhisek banerjee will visit assam on wednesday