বড় খবর

ত্রিপুরার পর নজরে গোয়া, ১৩ ডিসেম্বর গোয়া সফরে অভিষেক

মুম্বই থেকে ফিরেই গোয়া যাওয়ার তোড়জোড় শুরু করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। গোয়ায় দিন দু’য়েকের কর্মসূচি রয়েছে অভিষেকের।

Abhishek Banerjee warns of expulsion from party if voting is obstructed
একাংশের কর্মীদের প্রতি কড়া বার্তা অভিষেকের।

এবার নজর গোয়ায়। ১৩ ডিসেম্বর গোয়া যাচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। গোয়ায় দলের সাংগঠনিক শক্তি-বৃদ্ধি নিয়ে রাজ্য নেতৃত্বের সঙ্গে আলোচনা করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। মুম্বই থেকে ফিরেই গোয়া যাওয়ার তোড়জোড় শুরু করে দেবেন অভিষেক।

আগামী বছরের শুরুতেই গোয়ায় বিধানসভা নির্বাচন। তার আগেই গোয়ায় বড়সড় চমক দিয়েছে তৃণমূল। রাজ্যর প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফালেইরোকে দলে টেনে হাত-শিবিরকে জোর ধাক্কা দিয়েছে জোড়াফুল। এরপর মমতা বন্দ্যোপাধ্যায়ের গোয়া সফরকালেও ঘাসফুল শিবিরে নাম লিখিয়েছেন টেনিস তারকা লিয়েন্ডার পেজ থেকে শুরু করে নাফিসা আলি-সহ আরও অনেকে। আগামী বিধানসভা ভোটে গোয়ায় সাফল্য পাবে দল, আশাবাদী তৃণমূল।

গোয়ায় দলের দায়িত্ব সামলাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের পছন্দের সাংসদ মহুয়া মৈত্র। দলনেত্রীর নির্দেশে গোয়ায় পুরোদমে কাজ শুরু করে দিয়েছেন মহুয়া। দফায়-দফায় বৈঠক সারছেন দলের রাজ্য নেতাদের সঙ্গে। রণকৌশল তৈরি থেকে শুরু করে সাংগঠনিক শক্তি বৃদ্ধি নিয়েও চলছে আলোচনা। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের গোয়া সফরে দলে নতুন বড় কোনও নামের অন্তর্ভুক্তি করা যায় কিনা এখন তারই চেষ্টা চালাচ্ছেন মহুয়া।

আরও পড়ুন- ‘২০২৪-এর লোকসভা ভোটে কংগ্রেস ৩০০ আসন পাবে না’, দলের অস্বস্তি বাড়ালেন আজাদ

গোয়ায় দলের সাংগঠনিক শক্তি পোক্ত করার লক্ষ্যে এবার যাচ্ছেন সর্বভারতীয় তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। দিন দু’য়েকের গোয়া সফরে দলের রাজ্য নেতাদের সঙ্গে বৈঠক করবেন অভিষেক। উল্লেখ্য, প্রথমবার ত্রিপুরা পুরভোটে লড়ে নিজেদের অস্তিত্ত্ব জানান দিয়েছে তৃণমূল।

আগরতলা পুরসভার বেশ কিছু ওয়ার্ডে সিপিএমকে সরিয়ে প্রধান বিরোধী দল হিসেবেও উঠে এসছে জোড়াফুল। এমনকী এই প্রথম ত্রিপুরায় ভোটে লড়ে আসনও জিতেছে তৃণমূল। আমবাসা পুর পরিষদের একটি আসনে জয়লাভ করেছেন জোড়াফুলের প্রার্থী। ত্রিপুরার পর এবার গোয়াতেও সাফল্যের খোঁজে ঘাসফুল শিবির।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tmc leader abhishek banerjee goa visit 13 december 2021

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com