scorecardresearch

বড় খবর

ভোটমুখী গোয়ায় আজ ফের অভিষেক, সাংগঠনিক শক্তি বৃদ্ধিতেই নজর

তিনদিনের সফরে আজ গোয়ায় অভিষেক বন্দ্যোপাধ্যায়।

abhishek banerjee renomineted as tmc general secretary in working committee meeting
অভিষেক বন্দ্যোপাধ্যায়।

৩ দিনের সফরে আজ গোয়ায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। বিধানসভা ভোটের মুখে গোয়ায় দলের সাংগঠনিক শক্তি ঠিক কোন জায়গায় দাঁড়িয়ে, তা নিয়েই দলের রাজ্য নেতাদের সঙ্গে আলোচনা করবেন অভিষেক। ভোটের মুখে দলের নির্বাচনী কৌশল নির্ধারণ নিয়েও আগামী তিনদিন চলবে আলোচনা।

গোয়ায় আসন্ন বিধানসভা নির্বাচন। ৪০ আসনের গোয়া বিধানসভায় আগামী ১৪ ফেব্রুয়ারি ভোট। ঝটিকা এই সফরে দলের তৃতীয় পর্যায়ের প্রার্থী তালিকা চূড়ান্ত হতে পারে বলে জানা গিয়েছে। ইতিমধ্যেই গোয়ায় নির্বাচনের জন্য প্রচারকেদর নাম স্থির করেছ ফেলেছে তৃণমূল। খোদ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় সৈকত-রাজ্যে নির্বাচনী প্রচারে যাবেন। গেয়ায় বিজেপির বিরুদ্ধে অলআউট ঝাঁপাতে পুরোদমে তৈরি জোড়াফুল।

ভোটমুখী গোয়ায় নির্বাচনী উত্তাপ ক্রমেই চড়ছে। বিশেষ করে গোয়ায় অভিষেক বনাম চিদম্বরম দ্বৈরথ ভোটের ঝাঁঝ বহুগুণে বাড়িয়ে দিয়েছে। কংগ্রেসের অভিযোগ, গোয়ায় বিজেপি বিরোধী ভোট ভাগ করে আসলে গেরুয়া দলেরই সুবিধা করে দিতে চাইছে তৃণমূল। অন্যদিকে, গোয়ায় বিজেপির পাশাপাশি কংগ্রেসকে দুষে ময়দানে জোড়াফুল। কংগ্রেসকে ভোট দিলে উল্টে বিজেপিরই হাত শক্ত হবে বলে প্রচারে ঝড় তুলছে চাইছে বাংলার শাসকদল।

শুরুতে গোয়ায় কংগ্রেসের সঙ্গে সমঝোতা করেই ভোটে নামতে তৈরি ছিল তৃণমূল, এমনই দাবি করেছিলেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। গত সপ্তাহেই তিনি জিনিয়েছিলেন, ডিসেম্বর মাসে তৃণমূলের তরফেই গোয়ায় কংগ্রেসের সঙ্গে জোটের ব্যাপারে কথা বলা হয়েছিল। যদিও সেই কথায় আমল দেননি গোয়ায় কংগ্রেসের দায়িত্ব প্রাপ্ত বর্ষীয়ান রাজনীতিবিদ পি চিদম্বরম।

আরও পড়ুন- ‘আগে প্রায়ই দাঙ্গা হতো, সপা আমলে নিশ্চিন্তে থাকত মাফিয়ারা’, বিস্ফোরক যোগী

শীর্ষ নেতৃত্বের নির্দেশ না থাকায় গেয়ায় তৃণমূলের সঙ্গে সমঝোতার কথা এগোয়নি বলে গতকালই জানিয়ে দেন চিদম্বরম। উল্টে তৃণমূলের বিরুদ্ধে কংগ্রসের ঘর ভাঙানোর অভিযোগ তুলেছিলেন প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী। তাঁর অভিযোগ, মুখে সমঝোতার প্রস্তাব দিলেও ক্রমাগত গোয়ায় কংগ্রেসের ভর ভাঙার চেষ্টা চালিয়ে যাচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। গোয়ায় তৃণমূলের সঙ্গে সমঝোতার সব পথ বন্ধ বলেও জানিয়ে দেন চিদম্বরম।

এই আবহেই আজ গোয়ায় অভিষেক বন্দ্যোপাধ্যয়া। দলীয় সূত্রে খবর, অভিষেকের এই সফরেই গোয়ায় তৃণমূলের পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা তৈরি হয়ে যেতে পারে। আগামী ২৬ জানুয়ারি গোয়া থেকে ফিরবেন অভিষেক।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Tmc leader abhishek banerjee in goa