‘হায়দরাবাদ থেকে টাকার থলি নিয়ে এসেছে’, সাবধান করলেন মমতা

"কেউ কেউ হায়দরাবাদ থেকে টাকার থলি নিয়ে এসে মিটিং করে বলছে তোদের জন্য আমরা লড়ব। কী করে লড়বে? তোমরা যে বিজেপির সব থেকে বড় দালাল। তোমরা কোনওদিনও লড়তে পারবে না। লড়লে আমরাই লড়ব"।

By:
Edited By: Joyprakash Das Kolkata  Updated: November 20, 2019, 07:32:26 PM

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ যখন রাজ্যসভায় ঘোষণা করলেন যে দেশব্যাপী এনআরসি হবে এবং এ ক্ষেত্রে ধর্ম বিবেচ্য নয়, ঠিক তখনই মুর্শিদাবাদের সাগরদিঘিতে মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জোরের সঙ্গে ফের জানিয়ে দিলেন, ‘এ রাজ্যে এনআরসি হবে না, হবে না, হবে না’। মমতা এদিন ফের নাম না করে তোপ দাগেন এআইএমআইএম প্রধান আসাউদ্দিন ওয়েইসির বিরুদ্ধে। মমতার অভিযোগ, হায়দরাবাদ থেকে টাকার থলি নিয়ে এসে এখানে মিটিং করছে বিজেপির দাদালরা।

আসামে জাতীয় নাগরিকপঞ্জির চূড়ান্ত তালিকা প্রকাশের পর দেশব্যাপী হইচই শুরু হয়ে গিয়েছিল। বিধানসভার লবিতে দাঁড়িয়ে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছিলেন, এ রাজ্যেও এনআরসি হবে। এরপর মেয়ো রোডে দলীয় সভায় ক্ষমতায় এলে এ রাজ্যেও এনআরসি করার কথা ঘোষণা করেছিলেন দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। এদিন রাজ্যসভায় তিনিই ফের জানিয়ে দিলেন, সারা দেশেই জাতীয় নাগরিক পঞ্জিকরণ হবে। এরপরই সাগরদিঘিতে তীব্র প্রতিক্রিয়া দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন- মমতার কপালে চিন্তার ভাঁজ, বাংলায় আসছে নতুন রাজনৈতিক দল

মমতা এদিন কার্যত শপথ নেওয়ার ভঙ্গিতে ‘অভয়’ দিয়ে বলেন, “আমরা বাংলায় এনআরসি করতে দেব না, দেব না, দেব না। যা বলছি এটা মাথায় রাখবেন। ওটা খুড়োর কল। ওটা ওপরে উঠবে।” মুখ্যমন্ত্রীর বক্তব্য, “একসঙ্গে থাকতে হবে। চিন্তা করার কোনও কারণ নেই। কারও একটা রেশন কার্ড আছে, স্কুল সার্টফিকেট আছে, খাদ্যসাথী আছে, জমি আছে, বাড়ির ঠিকানা আছে।”

মুখ্য়মন্ত্রী এদিন আরও বলেন, “কেউ কেউ হায়দরাবাদ থেকে টাকার থলি নিয়ে এসে মিটিং করে বলছে তোদের জন্য আমরা লড়ব। কী করে লড়বে? তোমরা যে বিজেপির সব থেকে বড় দালাল। তোমরা কোনওদিনও লড়তে পারবে না। লড়লে আমরাই লড়ব”। তাঁর পরামর্শ, “কোনও অপপ্রচারে পা দেবেন না। কেউ কেউ বাইরে থেকে এসে মিটিং করে উসকানি দেবে। আমরা কোনও সাম্প্রদায়িকতাকে প্রশ্রয় দিই না। সে হিন্দুই হোক বা মুসলমানই হোক।”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Tmc mamata banerjee nrc

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X