scorecardresearch

বড় খবর

‘বিজেপিই প্ররোচিত করেছে, তৃণমূলের কেউ যুক্ত থাকলে শাস্তি’, নাড্ডার কনভয় হামলা প্রসঙ্গে সুব্রত

‘জেপি নাড্ডা যখন গাড়ি করে যাচ্ছিলেন, তখন তাঁর গাড়ির ভিতর থেকে ভিডিও করে প্রোভোকেশন তৈরি করা হচ্ছিল। এটা পরিকল্পনামাফিক করা হয়েছে’

‘বিজেপিই প্ররোচিত করেছে, তৃণমূলের কেউ যুক্ত থাকলে শাস্তি’, নাড্ডার কনভয় হামলা প্রসঙ্গে সুব্রত
রাজনৈতিক চাপানউতোর তুঙ্গে।

নাড্ডার কনভয়ে হামলার ঘটনায় বিজেপির বিরুদ্ধেই প্ররোচনার অভিযোগ তুলল তৃণমূল। ‘পরিকল্পনামাফিক প্ররোচনা তৈরি করা হয়েছে…রাজনীতির নাম করে শান্তিপ্রিয় পশ্চিমবাংলাকে অশান্ত করার চেষ্টা চলছে’, এমনটাই অভিযোগ করেছেন তৃণমূলের অন্য়তম শীর্ষ নেতা তথা পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্য়ায়। তবে, এ ঘটনা তৃণমূলের যদি কেউ করে থাকে, তাহলে শাস্তি দেওয়া হবে বলেও মন্তব্য় করেছেন তৃণমূল নেতা।

ঠিক কী বলেছেন সুব্রত মুখোপাধ্য়ায়?

এ প্রসঙ্গে সুব্রত মুখোপাধ্য়ায় বলেছেন, ‘‘জেপি নাড্ডা যখন গাড়ি করে যাচ্ছিলেন, তখন তাঁর গাড়ির ভিতর থেকে ভিডিও করে প্রোভোকেশন তৈরি করা হচ্ছিল। এটা পরিকল্পনামাফিক করা হয়েছে। পাবলিসিটির জন্য এসব করেছে। রাজনীতির নাম করে শান্তিপ্রিয় পশ্চিম বাংলাকে অশান্ত করার চেষ্টা চলছে। তৃণমূল কংগ্রেসকে বদনাম করার চেষ্টা চলছে। এই পরিকল্পনা সফল হবে না’।

আরও পড়ুন: তুলকালাম কাণ্ড! নাড্ডার কনভয়ে ‘হামলা’, রাজ্য়জুড়ে অবরোধ বিজেপির

এরপর তিনি বলেছেন, ‘যদি কেউ অন্যায় করে থাকে, তা যদি তৃণমূল কংগ্রেসের দলের কেউ হয় আমরা খতিয়ে দেখব, শাস্তি হবে। দলের কর্মীদের অনুরোধ করবো কেয়ারফুল থাকার জন্য, যাতে তাঁরা ফাঁদে না পা দেন। কর্মীদের অনুরোধ করব ওঁদের থেকে দূরত্ব রাখার। অভিযোগ খতিয়ে দেখা হবে সরকারিভাবে। কেউ দোষী প্রমাণ হলে শাস্তি পাবে।আমি অবাক হব না যদি বিজেপির নেতারা এটা করে থাকেন। আমরা অনেক জায়গায় দেখেছি ওদের লোকেরা গিয়ে আমাদের নামে দোষ দেয়।’’।

আরও পড়ুন: ডায়মন্ড হারবারে পদ্মফুল ফোটাবই, মমতাকে ছুটি দিন: নাড্ডা

উল্লেখ্য়, ডায়মন্ড হারবার যাত্রাপথে এদিন ধুন্ধুমার কাণ্ড ঘটে। নাড্ডার কনভয়ে হামলা চালানোর অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। একাধিক গাড়িতে ভাঙচুর চালানো হয়। বিজেপি নেতা মুকুল রায়, কৈলাশ বিজয়বর্গীয়ের গাড়িতে ভাঙচুর করা হয়। সংবাদমাধ্য়মের গাড়িতেও ভাঙচুর চালানো হয়েছে। এ ঘটনার প্রতিবাদে আজ বিকেল ৪টে থেকে সন্ধে ৬টা পর্যন্ত রাজ্য়জুড়ে অবরোধ কর্মসূচির ডাক দিয়েছেন রাজ্য়ের যুব মোর্চা সভাপতি সৌমিত্র খাঁ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Tmc reacts on jp nadda convoy attack subrata mukherjee bjp